Bollywood

দাদাসাহেব ফালকে পুরস্কার তালিকাতেও পুষ্পা রাজ! সেরা ছবির পুরস্কার পেল আল্লু অর্জুনের ‘পুষ্পা’

সম্প্রতি অনুষ্ঠিত হলো দাদাসাহেব ফালকে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। তারকাদের অভিনয় দক্ষতার মাধ্যমে সিনেমা জগতে তাঁদের অবদানের বিষয়টি মাথায় রেখে এই বিশেষ পুরস্কারটি ঘোষণা করা হয়। সিনেমা জগতে ভারতের সর্বশ্রেষ্ঠ পুরস্কার এটি। পুরস্কার প্রাপককে ভারত সরকারের তরফ থেকে একটি স্বর্ণ কমল পদক প্রদান করা হয়ে থাকে। নগদ দশ লক্ষ টাকাও দেওয়া হয়। রবিবার এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

বর্ষিয়ান অভিনেত্রী আশা পারেখ থেকে শুরু করে বলিউডের নবীন যুগের তারকা সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আডবাণী প্রমুখ বিখ্যাত এবং অতি পরিচিত তারকারা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। আশা পারেখকে দেওয়া হলো দাদাসাহেব ফালকে সম্মান।নীল শাড়ি পরে এদিন মঞ্চে ওঠেন তিনি। এর পাশাপাশি ‘৮৩’ সিনেমার জন্যে রণবীর সিং পেলেন সেরা অভিনেতার সম্মান। ‘মিমি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন কৃতি শ্যানন। ১০ বছর পর এই ছবিটির জন্যে সেরা অভিনেত্রীর পুরস্কার এল কৃতির হাতে।

অন্যদিকে বছরের সেরা সিনেমার তকমা পেয়েছে ‘পুষ্পা দ্য রাইজ’। সর্বশ্রেষ্ঠ সিনেমা সিদ্ধার্থ মলহোত্রা অভিনীত ‘শেরশাহ’। সর্বশ্রেষ্ঠ পরিচালকের সম্মান পেয়েছেন কেন ঘোষ। ক্রিটিক চয়েসে সেরা সিনেমা ‘সর্দার উধম’। ক্রিটিক চয়েসে সেরা অভিনেত্রীর পুরস্কার উঠলো কিয়ারা আদবানির হাতে এবং সেরা অভিনেতার সম্মান পেলেন সিদ্ধার্থ মলহোত্রা। নেতিবাচক চরিত্রে সর্বশ্রেষ্ঠ অভিনেতার সম্মান পেলেন সলমন খানের ভগ্নিপতি আয়ুষ শর্মা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button