Connect with us

Bollywood

ভাবা যায়! পারফেকশনিস্ট আমির খান সিনেমাতে অভিনয় করতে কোনও টাকাই নেন না, তাহলে তার আয়ের উৎসটা কী?

Published

on

১৯৭৩ সালে ‘ইয়াদোঁ কি বারাত’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান। সিনেমাটি পরিচালনা করেছিলেন নাসির হুসেন। তবে তিনি নাকি সিনেমাতে অভিনয় করতে কোনও পারিশ্রমিকই নেন না। অবাক হলেন? তাহলে জানুন পুরো বিষয়টি।

১৯৮৪ সালে অভিনেতা আমির ‘হোলি’ সিনেমাতে অভিনয় করেন। তারপর থেকেই তিনি অভিনয়কেই পেশা হিসেবে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন। ২০১৮ সালের একটি সাংবাদিক সম্মেলনে বলিউডের এই অভিনেতা নিজের বিজনেস মডেল সম্পর্কে বিস্তারিতভাবে বলেন, তিনি সিনেমায় অভিনয় করার জন্য প্রযোজক, পরিচালকের থেকে কোনও টাকাই নেন না এবং সিনেমার প্লট খুব ভালো করে বাছাই করে তবেই অভিনয়ের সিদ্ধান্ত নেন।

‘কেয়ামত সে কেয়ামত তক’ এই সিনেমায় ভালো অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা হিসেবে ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছিলেন। তবে সিনেমাতে অভিনয়ের ক্ষেত্রে টাকা না নেওয়ার বিষয়টি সম্পর্কে আমির বলেন, বক্স অফিসে সিনেমাটি মুক্তি পাওয়ার পর যদি সেটি হিট করে এবং বাজেটের টাকা সম্পূর্ণভাবে উঠে আসে, তবেই তিনি লাভের অংশ থেকে তার পারিশ্রমিক নেন।

যদি সিনেমা বক্স অফিসে সাফল্য না পায় তাহলে তিনি টাকা পান না বা নেন না। তিনি সিনেমার সাফল্যের বা ব্যর্থতার ক্ষেত্রে নিজের দায়বদ্ধতার কথা বলেন।

প্রসঙ্গত, ঠগস্‌ অফ হিন্দুস্তান’ সিনেমাটি যখন ২০১৮ সালে মুক্তি পেয়েছিল, তখন সেটি বক্স অফিস হিট করেনি। তবে জানা গেছে, হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’ -এর হিন্দি ভার্সন ‘লাল সিং চাড্ডা’ -তে আমির অভিনয় করবেন। আপাতত সেটিতে তার অভিনয় দেখার জন্য আগ্রহী হয়ে আছে অনুগামীরা।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending