Arijit-Sonu Nigam: সোনু নিগমের গান? যোগ্যতা নেই গাওয়ার, নিজেই স্বীকার করলেন অরিজিৎ! আবার মুগ্ধ নেট দুনিয়া

সাফল্যের শীর্ষে থেকেও তিনি যে মাটিতে পা রেখে চলেন সেটা বারবার প্রমাণ করেছেন বিশ্ব বিখ্যাত সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং। দেশের সেরা সঙ্গীতশিল্পীদের মধ্যে একজন অরিজিৎ যার খ্যাতি বিদেশের প্রতিটি কোনায় পৌঁছে গেছে। অথচ এই গায়কের জীবনের প্রথম প্রতিযোগিতায় সফল হওয়া হয়নি। তবু বলা যায় এই প্রতিযোগিতায় যারা উঠে এসেছিলেন তাদের থেকে অনেক অংশে আজ এগিয়ে এবং বেশি আলোচনায় অরিজিৎ সিং।

বড় তারকা হলেও সাধারণ মানুষের মতোই জীবনযাপন করতে অভ্যস্ত মুর্শিদাবাদের এই ছেলে। পায়ে চটি পরে স্কুটি নিয়ে তিনি মানুষের মাঝে বেরিয়ে পড়তে পারেন। দরকার হয় না কোন দেহরক্ষীর। কাশ্মীর থেকে কন্যাকুমারী জুড়ে আনন্দ, বিরহে, শোকে, প্রেমে, বন্ধুত্বে বাজতে থাকে তার গান।

অরিজিৎ বারবার বলেছেন তিনি সোনু নিগমের গানের একনিষ্ঠ ভক্ত। নব্বইয়ের দশকের আর পাঁচটি বাচ্চার মতো অরিজিৎও এই গায়কের গানেই নিজেকে দীক্ষিত করেছেন শিল্পী হিসেবে। প্লে-ব্যাক সিঙ্গার হওয়ার স্বপ্ন দেখেছিল তখন বহু তরুণ তরুণী। কেউ কেউ সেই সাফল্য পেয়েছে যাদের মধ্যে অন্যতম হলেন অরিজিৎ সিং। বলা যায় নিজের গুরু সোনু নিগমের মতোই সমান খ্যাতি অর্জন করতে পেরেছেন তিনি।

তবে আজও নিজের আদর্শকে ভুলতে পারেননি অরিজিৎ। আবার নিজের কাজে মুগ্ধ করলেন মানুষকে। সোশ্যাল মিডিয়ায় বাংলার এই গায়কের একটি ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি। সোনুর প্রতি নিজের শ্রদ্ধা এবং ভালোবাসা প্রকাশ করেছেন অরিজিৎ। অরিজিৎ এমন একজন শিল্পী যিনি নিজের কনসার্টে নিজের গান গাওয়ার পাশাপাশি অন্যান্য গায়কদের গানও গান। এমনই কোনো এক কনসার্টে সোনুর আইকনিক ‘সাথিয়া’ গানটি গাইবেন বলে ঠিক করেন।

গান শুরু করার আগেই শ্রোতাদের জন্য একটি বিশেষ বার্তা দিলেন অরিজিৎ। বলেন, ‘সোনু নিগমের গাওয়া গান… আমায় মাফ করবেন। আমার যোগ্যতা নেই এই গান গাওয়ার’। হাসতি রহে তু হাসতি রহে গাইলেন শেষে। তার এই মিষ্টি সতর্কবার্তায় মুগ্ধ নেট দুনিয়া।

Back to top button