Arijit Singh Viral: চোখের জল বাঁধ ভেঙেছে, অঝোর ধারায় কাঁদছেন জগৎ খ্যাত গায়ক অরিজিৎ সিং! ঘটলো কী?

তিনি ভারতবর্ষের জনপ্রিয়তম গায়ক অরিজিৎ সিং(Arijit Singh)। বাংলা ও বাঙালি তথা ভারতবাসীর কাছে আবেগের অন্যতম নাম। অরিজিতের গানে বিস্ফোরণ ঘটে আবেগের, ভালোবাসার। দেশ বিদেশের খ্যাতি সমৃদ্ধ করেছে অরিজিতকে। কিন্তু আজ‌ও মাটিতে পা দিয়েই সাফল্যের উড়ান ভরার স্বপ্ন দেখেন তিনি। কোন‌ও কিছুতেই এলিট ব্যাপারটা ছুঁতে পারেনা অরিজিতকে! সরল, ভীষণভাবে স্বাভাবিক, অহংকারহীন এই মানুষটাতেই মজে দেশবাসী।

অরিজিৎ ভারতবর্ষের ‘মেলোডি কিং’। রোমান্টিক গান হোক বা ট্রাজেডি, কিংবা বিরহের গান তাঁর গান মোহিত করে শ্রোতাকে।
তাঁর গানে নতুনকে খোঁজা চেষ্টা করে অনেকে তাঁর গান কতশত মন ভাঙা যুবক-যুবতী’র আশ্রয় ঘর। তবে অত্যন্ত সহজেই সাফল্য তাঁর হাতে ধরা দেয় নি। প্রচুর পরিশ্রম, ব্যর্থতা, স্ট্রাগল শেষে সাফল্যের মুখ দেখেন অরিজিৎ।

সম্প্রতি সোশ্যাল মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে হাউহাউ করে অঝোর ধারায় কাঁদছেন সুর সম্রাট। কিন্তু কেন? জানা গেছে ওই ভিডিওটি ২০০৫ সালের। ওই বছর জনপ্রিয় একটি রিয়ালিটি শো’তে অংশ নিয়েছিলেন অরিজিৎ সিং। কিন্তু জনতার ভোটে অনেকটা আগেই বেরিয়ে যেতে হয় তাঁকে। তবে ওই শোয়ের বিচারকরা আশা করেছিলেন শেরার শিরোপা হয়তো জিতবেন অরিজিৎ। তাঁর বেরিয়ে যাওয়াতে মন খারাপ হয়ে যায় ওই শো’র তিন বিচারক শঙ্কর মহাদেবন, জাভেদ আখতার ও কেকে’র।

আসলে এতটা তাড়াতাড়ি অরাজিৎ বেরিয়ে যাবেন তা তাঁরা ভাবতে পারেননি। তাঁরা বলেছিলেন জনগণের ভোটে অরিজিতের এই তাড়াতাড়ি বেরিয়ে যাওয়া যেন তাঁদেরই পরাজয়। এই কথা শোনার পর নিজেকে আর সামলে রাখতে অরিজিৎ। তাঁর চোখ দিয়ে অঝোর ধারায় জল পড়তে থাকে। তিনি যে একদিন বিরাট বড় তারকা হবেন সেইদিন তা তাঁকে জানিয়েছিলেন জাভেদ আখতার‌।

কেরিয়ারের একদম শুরুতে, প্রীতম বা বিশাল-শেখরের মতো কম্পোজারদের সঙ্গে সহকারী হিসেবে কাজ শুরু করেন অরিজিৎ। আর সেখান থেকেই মেলে বলিউডে প্লেব্যাকের প্রথম সুযোগ।‘মার্ডার টু’ ছবির ‘ফর মহব্বত’ গানে গলা দেন অরিজিৎ। ওই গান পরিচিতি এনে দেয় তাঁক। এরপর ২০১৩ সালে ‘আশিকি ২’ ছবির টাইটেল ট্র্যাক ‘তুম হি হো’ গানটি তাঁকে রাতারাতি পৌঁছে দেয় জনপ্রিয়তার শিখরে। অরিজিৎ হয়ে ওঠেন সবার পছন্দের গায়ক। এরপর আর পিছনে ফিরে তাকাননি তিনি। একের পর গান গেয়ে মাইলস্টোন তৈরি করতে শুরু করেন তিনি। তিনি যে গান‌ই না কেন তাই সাফল্যের আকাশ ছুঁয়ে ফেলে। তাঁর গান কাঁদায়, হাসায়, প্রেম-বিচ্ছেদের এক অদ্ভুত মূর্ছনা সৃষ্টি করে। ভারতবর্ষের গন্ডি পেরিয়ে আজ আন্তর্জাতিক তারকার শিরোপা পেয়েছেন অরিজিৎ সিং।

Back to top button