Bollywood

ক্যান্সারের কোপ, আর দুই সপ্তাহ বাঁচবেন পরিচালক অনুরাগ বাসু! জবাব দিয়ে দিলেন ডাক্তার

তখন ২০০৪। আচমকা ব্লাড ক্যান্সারে আক্রান্ত হলেন পরিচালক অনুরাগ বাসু। শুধু তাই নয় চিকিৎসকদের জবাবে মাথায় পড়ল বাজ। হাতে রয়েছে আর মাত্র দুই সপ্তাহ সময়। এদিকে স্ত্রী তখন সাত মাসের অন্তঃসত্ত্বা। স্ত্রীর কাছে বিষয়টি লুকিয়ে রাখতে চেয়েও পারেননি সেটা করতে।

এ খবর ছড়িয়ে পড়তেই পরিচালকের বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজনসহ ইন্ডাস্ট্রির সকলেই চমকে ওঠে। ভগবানের অশেষ কৃপায় সেই যাত্রা বেঁচে ফিরেছিলেন পরিচালক। সম্প্রতি এক সাক্ষাৎকারে এবার সেই বিষয়ে মুখ খুললেন অনুরাগ বাসু।

অনুরোধ জানিয়েছেন ডাক্তাররা বলেছিলেন মাত্র দুই সপ্তাহ বাঁচবেন তিনি। স্ত্রী তানিকে কিভাবে কথাটা বলবেন সেটা বুঝতে পারছিলেন না তিনি। হাসপাতালে ভর্তি হওয়ার কথা বলেছিলেন চিকিৎসকরা। শরীর আর দিচ্ছিল না তবুও সে সময় তিনি কাজ চালিয়ে গিয়েছিলেন। এমনকি প্রযোজক মুকেশ ভাট শুটিং বন্ধ করে দিতে বলেছিলেন।

ওই হাসপাতালে বাবা মায়ের মুখ দেখে অনুরাগ বাসু বুঝতে পারলেন কিছু একটা ভুল করছেন তিনি। পরিচালক জানালেন সুনীল দত্তের উদ্যোগে হাসপাতালে ভর্তি হলেন তিনি। সেখানে একটু একটু করে চিকিৎসার মাধ্যমে সুস্থ হতে থাকেন। মহেশ ভাট সেখানে দেখা করতে এসেছিলেন। যখন অনুরাগের কপালে হাত রাখেন তখন মহেশ ভাটের হাত কাঁপছিল। অনুপম খের, ইমরান হাশমি সকলেই হাসপাতালে গিয়েছিলেন দেখা করতে। অন্যদিকে অনুরাগ বাসুর মুখ ফুলে গিয়েছিল, নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল।

কিন্তু চিকিৎসকদের অক্লান্ত চেষ্টায় ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন পরিচালক। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং ইন্ডাস্ট্রি সকলকেই পাশে পেয়েছিলেন তিনি। রক্ত যোগাড় করা থেকে আর্থিক সাহায্য করা সব করা হয়েছিল তাঁর জন্য।

অন্যদিকে কেমোথেরাপির খরচ জোগাড় করতে সেটে ফিরে আসেন অনুরাগ বাসু। গ্যাংস্টার ছবির শুটিং করছিলেন তিনি ক্যান্সারের চিকিৎসা চলাকালীন। এই সাহস তিনি নিজের বাবা এবং পরিবারের থেকে পেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button