Bollywood

মা’কে বে’শ্যা হিসাবে দেখানো হয়েছে! বানসালির বিরুদ্ধে বিস্ফোরক গাঙ্গুবাইয়ের সন্তান,হল অভিযোগ দায়ের

সম্প্রতি বলিউডে তোলপাড় সৃষ্টি করেছে গাঙ্গুবাই কাথিয়াওয়াডি সিনেমাটি। এখনও সিনেমাটি মুক্তি পায়নি তবে ট্রেলার দেখেই সোশ্যাল মিডিয়ায় হইচই শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি অভিনেত্রী আলিয়া ভাটের লুক প্রশংসা কুড়িয়েছে সমালোচকদের। কিন্তু এর ট্রেলার আসার পর থেকেই নাকি বিতর্ক শুরু হয়েছে। সঞ্জয়লীলা বানসালির উপর অসন্তুষ্ট হয়েছে গাঙ্গুবাইয়ের পরিবার। পরিবারের সদস্যরা এতটাই ক্ষিপ্ত যে আদালতে মামলা দায়ের করেছেন ‘গাঙ্গুবাই’এর দত্তক-সন্তান বাবুরাওজি শাহ। অভিযোগ মুম্বইয়ের কাথিয়াওয়াডির গঙ্গা হরিজীবনদাস অর্থাৎ ‘গাঙ্গুবাই’কে যেভাবে এই ছবিতে উপস্থাপন করা হয়েছে, তা বাস্তবে নাকি সঠিক নয়।

মাফিয়া কুইনস অফ মুম্বই’ এই উপন্যাসের বিষয়ের উপর ভিত্তি করে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াডি’ ছবিটি তৈরি করা হয়েছে। এই বিখ্যাত উপন্যাসটি হুসেন জাইদি লিখেছেন। গঙ্গা হরিজীবনদাস ওরফে গাঙ্গুবাইয়ের ছেলে অভিযোগ জানান যে তাঁর মাকে ছবিতে যৌ’নকর্মী হিসেবে উপস্থাপন করা হয়েছে। এর ফলে এখন তাঁর মাকে নিয়ে অনেকেই কুকথা বলছেন যেটা তিনি সেটা মানতে পারছেন না। গাঙ্গুবাইয়ের পারিবারিক আইনজীবী বলেছেন যে একজন সমাজকর্মীকে যৌ’নকর্মী হিসেবে উপস্থাপন করা হয়েছে ছবিতে। এ বিষয়টি নিয়ে নোংরামি করা হয়েছে, বলছেন তিনি। এমনকি বাবুরাওজি শাহ যে গাঙ্গুবাইয়েরই ছেলে সেই প্রমাণও পেশ করা হয়েছে আদালতে। বিষয়টি এখনও বিচারাধীন। আইনজীবী জানান যে এই পরিস্থিতিতে অনেকেই গাঙ্গুবাইয়ের আসল পরিচয় কী যৌ’নকর্মীরা সমাজকর্মী তা নিয়ে প্রশ্ন তুলেছেন। এর ফলে পরিবারের সদস্যরা ভেঙে পড়েছেন।

২০২১ সালে গাঙ্গুবাইয়ের দত্তকপুত্র মামলা করেন। তারপর সমন পাঠানো হয় বানসালি এবং অভিনেত্রীকে। আগামী ২৫’শে ফেব্রুয়ারি এই ছবি মুক্তি পাওয়ার কথা। এখন দেখার বিষয় ভবিষ্যতে কী হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button