Bollywood

২৬ বছরের আগে করেছিলেন ভয়ানক কুকীর্তি, এতদিন পর জেলে যাচ্ছেন অভিনেতা! দু বছরের কারাদণ্ড অভিনেতা রাজ বব্বরের, শুনে থ বলিউড

২৬ বছর আগের এক ভুলের প্রায়শ্চিত এবার করতে হবে অভিনেতাকে। ২৬ বছর আগের একটি মামলায় জেল হল বলিউড অভিনেতা তথা কংগ্রেস নেতা রাজ বব্বরের। তিনি বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির এক জনপ্রিয় ব্যক্তিত্ব। তাঁর কারাদন্ডের খবর আলোড়ন ফেলে দিয়েছে রাজনৈতিক মহলে।

১৯৯৬ সালের মে মাসে লোকসভা নির্বাচনের সময়ে একটি অভিযোগ দায়ের করা হয় রাজ বব্বরের বিরুদ্ধে। অভিনেতার বিরুদ্ধে যিনি অভিযোগ দায়ের করেন তিনি হলেন কৃষ্ণ সিং নামে এক পোলিং অফিসার। অভিযোগ ছিল, নির্বাচন চলাকালীন লখনউ এর সুলতান ই মাদারিস নামে একটি স্কুলের বুথে আচমকা ঢুকে পড়েন রাজ। ভোটগ্রহণ চলছিল। রাজ বব্বর আরো বেশ কয়েকজন সঙ্গী নিয়ে আসেন।

অভিযোগ অভিনেতা নাকি সরকারি কাজে বাধা দিচ্ছিলেন। তাছাড়া অভিযোগকারী ওই পোলিং অফিসারের উপরে চড়াও হন বলে অভিযোগ। শারীরিক নিগ্রহও নাকি করা হয়েছিল বলে অভিযোগ।

সেই সময় অভিনেতা সমাজবাদী পার্টির হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। পুলিসের হস্তক্ষেপে তৎক্ষণাৎ ঝামেলা বন্ধ হলেও রাজ বব্বরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন ওই পোলিং অফিসার। জানা গেছে যে ওই বছরেই চার্জশিট দাখিল হয়েছিল বব্বরসহ অন‍্য অভিযুক্তদের বিরুদ্ধে। তবে সাজা হয়নি তাঁর।

কিন্তু ২৬ বছর পর আবার ফিরে এলো সেই স্মৃতি। লখনউ আদালত রাজ বব্বরের দু বছর কারাদণ্ড ও ৮৫০০ টাকা জরিমানার সাজা দিলো। এদিকে অভিনেতা সংবাদমাধ্যমকে বলেছেন এত বছর আগের ঘটনা তাঁর এখন মনে নেই। তবে ওই বুথে ঝামেলার কথা শুনেই নাকি সেখানে গিয়েছিলেন। কিন্তু কাউকে নিগ্রহ করেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button