Connect with us

Entertainment

মোদীজির বেটি পড়াও উদ্যোগে আপ্লুত ভাস্বর, কাশ্মীরি কন্যার পড়াশোনার দায়িত্ব নিলেন অভিনেতা

Published

on

টলিউডের জনপ্রিয় অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। অভিনয় পাশাপাশি বার বার সমাজের পিছিয়ে পড়া নারীদের নিয়ে কাজ করছেন। তাদের কাছে শিক্ষার আলো পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অন্যতম প্রজেক্ট বেটি পড়াও উদ্যোগে আপ্লুত তিনি। তাই এবার কাশ্মীরি কন্যার পড়াশোনার দায়িত্ব নিলেন অভিনেতা।

হঠাৎ কাশ্মীর কে কেন বেছে নিয়েছে অভিনেতা? তিনি জানান ‘‘আমার দেশের বাড়ি বাঁকুড়াতেও খোঁজ নিয়েছি। বাংলার সব অভাব মোটামুটি পূরণ করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, বেশ কয়েক বার কাশ্মীরে গিয়ে দেখেছি, ওখানকার মেয়েরা এখনও পর্দানসীন। বিয়ের বয়স হলেই পড়াশোনা বন্ধ করে বাড়িতে বসিয়ে দেওয়া হয়। চাকরি করার স্বাধীনতা নেই।’পাশাপাশি অভিনেতার করার দাবি বর্তমানে পর্যটন শিল্প বিস্তার লাভ করলেও সেখানে দিনমজুরদের অবস্থার তেমন কোনো উন্নতি ঘটে নি। এই পরিস্থিতিতে তিনি একটি মেয়ের সন্ধান পেয়েছেন আর্থিক পরিস্থিতি একেবারেই ভালো নয়।চতুর্থ শ্রেণীতে সে পরে, যে কোনো সময় তার পড়াশোনা বন্ধ হবে। এটা মানতে পারেননি তিনি।তাই তিনি তাঁর মায়ের নামে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংস্থার হাত ধরে শিক্ষার আলো পৌঁছে দিতে চান।

বর্তমানে কাশ্মীরের পরিস্থিতি সম্পর্কে দেশ আসার কথা শোনা গেল অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় মুখ থেকেও।তিনি জানান ‘‘দিন বদলের ডাক এসেছে কাশ্মীরেও। এই ছোট মেয়েটি বড় হতে হতে কাশ্মীর আরও উন্নত হবে। ইচ্ছে, তখন আরও মেয়ের দায়িত্ব নেব। পাশাপাশি, বাংলার কোনও মেয়ে সমস্যায় পড়লে তার পাশেও থাকার চেষ্টা করব।’’

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending