Entertainment

মামা কিশোর কুমারের জন্য সঙ্গীতজগৎ থেকে বিদায় নিতে চেয়েছিলেন বাপ্পি লাহিড়ি! 

সদ্য প্রয়াত হয়েছেন বাপ্পি লাহিড়ি। তাঁর মৃত্যুতে সঙ্গীত জগতে একটা শূন্যস্থান সৃষ্টি হয়েছে। কারণ শুধুমাত্র টলিউডের দুনিয়া নয়, বলিউডেও সমানভাবে সঙ্গীতের দুনিয়া কাঁপিয়েছেন তিনি। ১৯ বছর বয়স থেকে সঙ্গীতকে অবলম্বন করে তাঁর যাত্রা শুরু হয়েছিল। কিন্তু অবাক করার মত বিষয় হলো আশির দশকের শেষ দিকে নাকি সঙ্গীতজগৎকেই বিদায় জানাতে চেয়েছিলেন বাপ্পি। তার কারণ ছিলেন নাকি তাঁর মামা কিশোর কুমার। এদিকে বাপ্পির কেরিয়ারে তাঁর সুরে অজস্র সুপারহিট গান গেয়েছেন। তবু এমন সিদ্ধান্ত কেনো?

অনেকেই হয়তো এই তথ্য জানেন না যে কিশোরের সৌজন্যেই বলিউডে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বাপ্পি লাহিড়ি। ১৯৭৪ সালে ‘বড়তি কা নাম দাড়ি’ ছবিতে প্রথম বার ক্যামেরার সামনে আসেন বাপ্পি লাহিড়ি। সেই ছবির পরিচালক আবার ছিলেন কিশোর কুমার। এরপর ২০০৯ সালে ‘ম্যায় অউর মিসেস খান্না’ এবং ২০১২-তে ‘ইটস রকিং: দর্দ-এ-ডিস্কো’তে অভিনয় করেন বাপ্পি। তবে মামা কিশোরের মৃত্যুতে ভেঙে পড়েন বাপ্পি। সুরকার ছেলেকে তখন সঙ্গীতজগৎ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত বদল করার পরামর্শ দেন বাবা অপরেশ।

তবে শেষমেশ আর ফিরে যাওয়া হয়নি বাপ্পির। তিনি আবার নিজের দ্যুতিতে আচ্ছন্ন করেন নিজের অনুরাগীদের। গায়ক আবার ফিরে এলেন ‘গোরি হ্যায় কলাইয়া’ গানের মধ্যে দিয়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button