Mithai End: চ্যানেলের নিজস্ব প্রোডাকশনের ধারাবাহিক হয়েও বন্ধ করেই দিতে হচ্ছে মিঠাইকে! হাত-পা বাঁধা চ্যানেলের, কিন্তু কিসের চাপ?

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের পর্দায় রোজই কোনও না কোনও ধারাবাহিকের আসা আর যাওয়ার খবর লেগেই রয়েছে। রীতিমতো একে অপরকে জোর প্রতিযোগিতা দিচ্ছে স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলা (Zee Bangla) যে কে কয়টা সিরিয়াল আনতে পারে। দু’টি চ্যানেলে কয়েক মাস ধরে এই এক চিত্র। কিন্তু চাপে পড়ে শেষ হচ্ছে অনেকগুলো ধারাবাহিক। ফলে তাদের কপাল পুড়ছে। আসলে বাংলা টেলিভিশনের জন্মকাল থেকেই বাঙালি দর্শকদের বিনোদনের (Entertainment) অন্যতম মাধ্যম সিরিয়াল। আর তাই সন্ধ্যা হলেই দর্শকদের সিরিয়াল ছাড়া গতি নেই।

বর্তমানে ট্রেন্ড অনুযায়ী টিআরপি তালিকায় ভালো ফল করে দেখাতে না পারলে সরে যেতে হবে মানে বন্ধ হয়ে যাবে সেই সিরিয়াল। তাই ক্রমাগত সিরিয়ালগুলোর টিকে থাকার বেড়ে চলেছে। তাই এক একটি ধারাবাহিকের মেয়াদ খুব বেশি হলে ছয়-সাত মাস এখন।

Mithai zee

তবু মান ধরে রেখেছে ‘মিঠাই’, ‘গাঁটছড়া’র মতো কিছু ধারাবাহিক যা এক, দুই বছরের গন্ডি পেরিয়েছে। যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল‌। ফল এগুলোর ক্ষেত্রেও খারাপ দিন যে খুব তাড়াতাড়ি আসছে সেটা বলাই যায়। জি বাংলায় শুরু হতে চলেছে দুটি নতুন ধারাবাহিক। তারপরে মিঠাই ভক্তরা ভয় ভয় রয়েছে যে কবে এই সিরিয়াল বন্ধ হওয়ার ঘোষণা হয়ে যাবে।

আসছে এক নতুন ধারাবাহিক ‘ফুলকি।’ সামনে এসেছে প্রোমো। ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে আছে দিব্যানি মন্ডল। আর তাঁর বিপরীতে সোমরাজ মাইতি। আর জি বাংলা প্রোডাকশন নিজেই নাকি তৈরী করছে এই ধারাবাহিক।

ফলে জি বাংলা প্রোডাকশনের অন্য একটি ধারাবাহিক বন্ধের মুখে। টেলিপাড়ায় গুঞ্জন সন্ধ্যা ৬টার স্লটে ২৪শে এপ্রিল থেকে মুকুট এলে যথারীতি এই স্লট থেকে সরিয়ে দেওয়া হবে মিঠাইকে।

এখন সমগ্র টিআরপি তালিকায় অনেকটা পিছিয়ে পড়লেও এখনও স্লট লিডার আছে সেই ‘মিঠাই।’ ‘সোহাগ জল,’ ‘ইচ্ছে পুতুল’, ‘তোমার খোলা হাওয়া’র টিআরপি মিঠাইয়ের থেকে কম কিন্তু বন্ধ করা হচ্ছে মিঠাইকে।

আসল ঘটনা হল গিল্ডের নিয়ম অনুযায়ী চ্যানেলের নিজস্ব প্রোডাকশন হাউজ থাকলে একসঙ্গে তিনটি ধারাবাহিক প্রযোজনা করতে পারবে তাঁরা। এই মুহূর্তে জি বাংলা প্রোডকশনের তিনটি ধারাবাহিক একসঙ্গে চলছে যেগুলো হলো মিঠাই, নিম ফুলের মধু, খেলনা বাড়ি। আর এর সঙ্গে যোগ দেবে। নিম ফুলের মধু, খেলনা বাড়ির টিআরপি মিঠাইয়ের থেকে অনেকটাই ভালো। আর তাই ফুলকিকে জায়গা করতে সরবে মিঠাই। মন খারাপ ভক্তদের।

Back to top button