Hit Character Names: মেঘলা-অনুরাগ বা সৌজন্য-গুনগুন, গল্প যাই হোক চরিত্রের নামকরণে নজর আর মন দুইই কাড়ছেন লেখিকা লীনা! প্রতিটি নামের পেছনে রয়েছে নতুনত্ব

ধারাবাহিকে মানেই লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়-এর নাম মনে পড়বেই। বাংলার প্রখ্যাত লেখিকা, টেলিমিডিয়ার জনপ্রিয় পরিচালিকা ও প্রযোজক লীনা গঙ্গোপাধ্যায়। টেলি মিডিয়ার এই চিত্রনাট্য লেখিকাকে চেনেন না, এমন সিনে অনুরাগী চোখে পড়বে না। নানান ধরণের গল্প নিয়ে তিনি আসেন দর্শকদের সামনে।

যদিও তাঁর ধারাবাহিকে অতিরিক্ত পরকীয়া, ত্রিকোণ প্রেমের ছাপ অনেকে পছন্দ করেন না। আবার কেউ কেউ এটার জন্যই ধারাবাহিকে দেখেন। যদিও কোনো কাজ করতে গেলে পজেটিভ, নেগেটিভ কম্যান্ট তো আসবেই। তবে সেগুলো ছাপিয়ে আগে এগিয়ে যাওয়াই ট্যালেন্টের পরিচয়। আর সেই ট্যালেন্ট আছে এই লেখিকার কাছে।

তাই এক এক নতুন নতুন গল্পের সম্ভার এনে দিচ্ছেন তিনি। আর যা দেখেই সন্ধ্যে কাটছে অনেকে মা-বোনেদের। জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে কাজ করেন তিনি। কিছু গল্প যেন নিজের ঘরের মনে হয়। চরিত্রগুলি যেন অনেক আপন মনে হয় দর্শকদের। তাই ধারাবাহিকে শেষ হওয়ার ভয় পে দর্শকরা।

সবকিছুর সাথে লেখিকার যে জিনিসটার জন্য দর্শকদের খুব প্রিয় তিনি, তা হল নায়ক-নায়িকার নামকরণ। তাঁর চরিত্রের নাম যেন এক নতুনত্বের ছোঁয়া। তিনি সর্বদা একটু আলাদা রকমের নাম রেখেই দর্শকদের মনের গভীরে গেঁথে দেয় সেই নাম। যেমন, মেঘলা-অনুরাগ, সমুদ্র-কাঁকন, রোদ্দুর-মহুল, মোহর-শঙ্খ, সৌজন্য-গুনগুন, পোখরাজ-রাধিকা, ঝোরা-স্রোত-মহার্ঘ্য

সম্প্রতি শুরু হওয়া ‘বালিঝড়’ ধারাবাহিকের তৃনা অর্থাৎ ঝোরা জানান, নিজের নাম নিয়ে মুগ্ধ তিনি। বলেন, ‘আমি কখনও কারও ঝোরা নাম শুনিনি। ভীষণ পছন্দ হয়েছে আমার নামটা। পরে জেনেছি ঝোরা কথার অর্থ ঝর্ণা।’ নামকরণ নিয়ে গল্পের লেখিকা লীনা বলেন, “আমরা খুব ভেবেচিন্তেই চরিত্রদের নামকরণ করেছি। যেখানে বর্ষা, বাদল, বৃষ্টি, ঝড় এই সব খেলা করে। অন্যদিকে গল্পে দর্শনেরও ছোঁয়া থাকবে। তাই কৌশিকের চরিত্রের নাম মহার্ঘ্য”।

এবাটির এক দর্শকও সেই কথাই লিখে পোস্ট করলেন। তিনি বলেন, “যে যাই বলো!! লীনা পিসি লিডদের খুব সুন্দর সুন্দর নাম দেন। যেমন- মেঘলা-অনুরাগ, সমুদ্র-কাঁকন, রোদ্দুর-মহুল, মোহর-শঙ্খ, সৌজন্য-গুনগুন, পোখরাজ-রাধিকা, ঝোরা-স্রোত-মহার্ঘ্য”।

Back to top button