তুমিই আমার আসল বাবা ফুলমা আসল মা, এই নাও প্রমাণ! সূর্য-দীপার ভুল বোঝাবুঝি মেটাতে কী করবে সোনা?

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তে অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa) ধারাবাহিকটি দর্শকের অন্যতম পছন্দের এবং জনপ্রিয় একটি ধারাবাহিক হয়ে উঠেছে। বাংলা ধারাবাহিক দেখেন অথচ অনুরাগের ছোঁয়া দেখেন না এমন দর্শক বোধহয় মেলা ভার।

যদিও চলতি সপ্তাহে বেশ ধাক্কা খেয়েছে এই ধারাবাহিকটি। টিআরপি তালিকায় এতদিন যাবত শীর্ষস্থান দখল করে থাকা এই ধারাবাহিকটি টিআরপি তালিকায় এই সপ্তাহে নেমে গেছে। আসলে দর্শকরা হাসি, খুশি, আনন্দ, নায়ক-নায়িকার মিলন এগুলোই দেখতে চান টেলিভিশনের পর্দায়। বিচ্ছেদ দেখতে কার‌ই বা আর কতদিন ধরে ভালো লাগে?

কবে গল্প পরিবর্তন হবে অনুরাগের ছোঁয়ার?

আর অনুরাগের ছোঁয়া ধারাবাহিকে সেই একঘেয়ে গল্পকে ঘিরে এগিয়েই চলেছে ধারাবাহিকের গল্প। সমস্যার যেন কোন‌ও সমাধান‌ই নেই। বলা যায় খানিকটা ইচ্ছাকৃতভাবেই সেই সমাধানকে যত্ন সহকারে এড়িয়ে চলেছেন ধারাবাহিকের গল্প নির্মাতারা। তারা কোনরকম ভাবেই এই প্লট শেষ করতে চাইছেন না। এমনটা মনে হচ্ছে যেন এই গল্পের সমাধান হয়ে গেলে আর নতুন কোন গল্পের খেই খুঁজে পাওয়া যাবে না। আর তাই ফেনিয়ে ফেনিয়ে একঘেয়ে গল্পকেই বলা হচ্ছে।

আর যা দর্শকদের চোখে কার্যত অসহ্য হয়ে উঠেছে। সূর্য-দীপার মাঝে ভুল বোঝাবুঝির পাহাড় আর শেষ হয়েও হচ্ছেনা। সযত্নে চোখের সামনে পড়ে থাকা সত্যিকে এড়িয়ে বারবার দীপাকে ভুল বুঝছে নায়ক সূর্য। এবং যার ফলে ধীরে ধীরে সে দর্শকদের চোখে চক্ষুশূল হয়ে উঠেছে।

দীপা জেনে গেছে যে সে শুধুমাত্র রূপা নয় সোনার‌ও জন্ম দিয়েছিল। অন্যদিকে সোনা জেনে গেছে তার ফুলমাই তার আসল মা।‌ সবাই সব সত্যি জেনে গেলেও সূর্য কোনভাবেই আর সত্যি জেনেও উঠতে পারছে না‌ আর মাথা মোটা হওয়ার কারণে তার ঘটেও ঢুকছে না। এই পরিস্থিতিতে দীপের অন্নপ্রাশনের দিন দীপাকে ফের একবার বাড়ির সমস্ত লোকের সামনে অপমান করে। সূর্য দীপাকে বলে, কবীর এবং তার অবৈধ সম্পর্কের ফলে জন্ম সোনার, আর তাই তাকে সূর্যর ঘাড়ে চাপিয়ে দিতে চায় দীপা।

সোনা কি তার বাবাকে বিশ্বাস করাতে পারবে?

এরপর সূর্য সোনাকে গিয়ে প্রশ্ন করে যে সে জানে কিনা সত্যিটা? সে কী আগে থেকেই জানত দীপাই তার আসল মা? এই প্রশ্নের জবাবে অবশ্য সত্যি কথাই বলে দেয় সোনা। সে বলে ফুলমাই আমার আসল মা। এরপর প্রাণপ্রিয় সোনাকে সূর্য প্রশ্ন করে কেন সে তাকে ঠকালো? প্রশ্নের জবাবে সোনা তার বাবাকে উত্তর দেয় সে তার বাবাকে ঠকায়নি। ফুলমা যেমন তার মা তেমন‌ই সূর্যই তার বাবা। এরপর সে দীপার কাছে ছুটে গিয়ে দীপাকে সমস্ত সত্যিটা বলে দিতে বলে সূর্যকে। এবার কী হবে অনুরাগের ছোঁয়ায়?

Back to top button