আমি আমার অভিমানের সঙ্গেই বাঁচতে চাই! সূর্য-সোনা-রূপা’কে ছেড়ে নিঃসঙ্গ জীবন বেছে নিল দীপা

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের দুনিয়ায় পর্দা কাঁপানো ধারাবাহিকের নাম অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)টিআরপিতে (TRP) দারুণ সফল এই ধারাবাহিকটি (Serial) । দর্শকরা ভীষণ পছন্দ করেন এই ধারাবাহিকটি দেখতে। আর সেই কারণেই টিআরপি তালিকায় প্রায় প্রত্যেক সপ্তাহে প্রথম স্থানে থাকছে এই ধারাবাহিকটি।

শুরুর পর থেকে প্রথম দশের মধ্যেই থেকেছে ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। অবশ্য বিগত বেশ কয়েক মাস যাবৎ প্রথম ও দ্বিতীয় স্থানের বাইরে যায়না সূর্য-দীপার এই ধারাবাহিকটি। এই ধারাবাহিকের দর্শক আকর্ষণের অপর কারণ হল সোনা ও রূপা। এই দুই খুদে অভিনেত্রীর অভিনয়ে মজে আপামর বাঙালি।

সূর্য-দীপার মিলন কি হবে? না বিচ্ছেদ‌ই লেখা রয়েছে তাদের জীবনে?

যদিও এই ধারাবাহিকের দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে নায়ক নায়িকার মধ্যে মিলনের পরিবর্তে বিচ্ছেদ দেখানো হচ্ছে। অপমান, অবিশ্বাস, অনাস্থা, হেনস্থা এই ধারাবাহিকের নায়ক নায়িকার মধ্যে মূল বিষয় হয়ে উঠেছে। যেখানে প্রেম, ভালোবাসা গৌণ হয়ে পড়েছে।

যদিও এই ধারাবাহিকের নিত্য দিনের দর্শকরা দীর্ঘদিন ধরে হাপিত্যেশ করে এই ধারাবাহিকের নায়ক-নায়িকার মধ্যে মিলন দেখার আশায় বসে রয়েছেন। কিন্তু কোথায় কি! মিল তো হয়‌ই না! বরং গাঢ় হয়েছে বিচ্ছেদ। আসলে মনে ভালবাসলেও দীপার ওপর ভরসা, বিশ্বাস কিছুই রাখতে পারে না এই ধারাবাহিকের নায়ক সূর্য। বরং তার এবং দীপার জীবন বিষিয়ে দেওয়া মিশকার ওপর তার অগাধ বিশ্বাস-ভরসা। মিশকা যে দীপার ভালো চায় না তা জানার পরেও দীপাকেই অবিশ্বাস করে সূর্য। দুজনের মাঝে দূরত্ব তৈরি করার জন্য মিশকা সূর্যকে একটি ভুল রিপোর্ট দেখিয়ে বলেছিল সে নাকি কোনদিনও সন্তানের বাবা হতে পারবে না। কারণ তার মধ্যেই সেই ক্ষমতাই নেই।

দীপাকে অবিশ্বাস আর মিশকাকে বিশ্বাসের ফল কি এবার পাবে সূর্য?

আর মিশকার কথাকে বিশ্বাস করেই সূর্য এতদিন তীব্র অপমান, অসম্মান করেছে দীপাকে। কারণ সে বিশ্বাস করত সোনা এবং রূপা ‌দীপা এবং কবীরের অবৈধ সম্পর্কের ফল। আর তাই যে কবীরকে দীপা দাদা বলে সম্মান করে সেই কবীরকে ঘিরেই দীপাকে নানা নোংরা ইঙ্গিত করেছে সূর্য। বিভিন্ন সময় সূর্যের ভুল ভাঙানোর চেষ্টা করলেও বোঝেনি সূর্য। সে নাগাড়ে অপমান করেছে দীপাকে। যদিও দীপা সূর্যের শত অপমান সত্ত্বেও নিজের আত্মসম্মান বিসর্জন দেয়নি।

সব ভুলে সূর্য, সোনা-রূপাকে কী আপন করে নেবে দীপা?

দীপাকে কষ্ট দেওয়ার জন্য সোনা-রূপাকে পর্যন্ত কেড়ে নিয়েছে সূর্য‌। এমনকি শুধুমাত্র সূর্যর ভালো থাকার জন্য সোনা-রূপা, স্কুলে সবার সামনে দাঁড়িয়ে দীপাকে নিজেদের মা বলে অস্বীকার করেছে। আর যার জন্য দুর্ঘটনার মুখে পড়ে দীপা। পরবর্তীতে দেখা যায় ডিএনএ টেস্ট করে সূর্য জানতে পেরেছে যে সোনা এবং রূপা তার সন্তান এবং সেইসঙ্গে সে এটাও জানতে পেরে গেছে কবীরের পক্ষে বাবা হওয়া সম্ভব নয়।

আর তা জানতে পারার পরই সঙ্গে সঙ্গে দীপার কাছে ছুটে সূর্য। ক্ষমা চাওয়ার জন্য। কিন্তু আত্মসম্মানে ভরপুর দীপা সূর্যকে ফিরিয়ে দিয়েছে। যে পুরুষের কাছে নিজের স্ত্রীর কথার থেকে একটি কাগজের দাম বেশি গুরুত্বপূর্ণ সেই সম্পর্কে আর সে ফিরতে চায় না। আর তাই সে সূর্য এবং সোনা-রূপার জীবনে আর ফিরে যাবে না বলে জানিয়ে দিয়েছে। ফের একবার মিলনের মুখে দাঁড়িয়ে বিচ্ছেদ হয়ে গেল সূর্য-দীপার। কি হবে এবার?

Back to top button