খুব খারাপ খবর! রামপ্রসাদ সিরিয়াল ছেড়ে চলে গেলেন অভিনেত্রী পায়েল দে! টিআরপিতে থাকলেও কেন এমন সিদ্ধান্ত?

তিনি বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় মুখ। তার অভিনয়ের গুণমুগ্ধের সংখ্যা অসংখ্য। ‌তার অভিনয় দেখলে প্রেমে পড়ে যান বহু মানুষ। এতটাই জীবন্ত তার অভিনয়। যে চরিত্র তিনি বেছে নেন সেই চরিত্রে নিজের জান প্রাণ সবটুকু ঢেলে দিতে পারেন তিনি। একটা সময় মূল চরিত্রে টেলিভিশনের পর্দা কাঁপালেও পার্শ্ব চরিত্রেও কিন্তু তিনি সমান দাপুটে। বলা ভালো পার্শ্ব চরিত্র হোক বা মূল চরিত্র সবেতেই নিজের অভিনয় প্রতিভার সমান বিচ্ছুরণ ঘটান তিনি।‌

তিনি হলেন অভিনেত্রী পায়েল দে। বাঙালি দর্শকদের অত্যন্ত পরিচিত তিনি। তার অসংখ্য ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম হল ‘বেহুলা’, ‘বধূ কোন আলো লাগলো চোখে’, ‘তবু মনে রেখো’, ‘জাহানারা’, ‘দেশের মাটি’, ‘সোনা রোদের গান বিভিন্ন ধারাবাহিকে হৃদয়স্পর্শী অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছিলেন এই মিষ্টি চেহারার অভিনেত্রী।

তবে মাঝেমধ্যেই টেলিভিশনের পর্দায় দেবী রূপে প্রকট হন তিনি। আসলে বলা যায় বাংলা টেলিভিশনের দুনিয়ায় দেবী রূপে পায়েল ব্যতীত অন্য কাউকে কল্পনা করতে পারে না বাঙালি দর্শক। দেবী রূপে তিনি যেন সাক্ষাৎ প্রতিমা হয়ে ওঠেন। এতটাই অসামান্য তাঁর অভিনয় ক্ষমতা। দর্শকরা মুগ্ধ হয়ে দেখেন। যেন মনে হয় সাক্ষাৎ মাতৃ প্রতিমাকেই প্রত্যক্ষ করছেন তারা।

টেলিভিশনের পর্দায় চলছে শাক্ত কবি রামপ্রসাদের কাহিনী। আর সেই ধারাবাহিকে টেলিভিশনের পর্দায় আবারও দেবী রূপে ধরা দিয়েছিলেন পায়েল দে। দেবী রূপে তার অভিনয় এতটাই সাবলীল যে তা অতি সহজেই তা দর্শকদের মন ছুঁয়ে যেতে বাধ্য।‌ আর সেই কারণেই পরিচালক ও প্রযোজকদের অন্যতম পছন্দ পায়েল। অত্যন্ত অল্প সময়ের মধ্যে রামপ্রসাদে কালী রূপে তাঁর অভিনয় ইতিমধ্যেই দর্শকদের মন ছুঁয়ে গিয়েছিল দর্শকদের। চরিত্রটাকে সম্পূর্ণ জীবন্ত করে তুলে ছিলেন পায়েল।

হঠাৎ কেন রামপ্রসাদ ধারাবাহিক ছেড়ে দিলেন অভিনেত্রী পায়েল দে?

কিন্তু হঠাৎই এই ধারাবাহিক ছাড়লেন তিনি। আদৌ কি ছাড়লেন? আসলে বেশ কিছুদিন ধরে পায়েল অভিনীত চরিত্রটিকে রামপ্রসাদে দেখা যাচ্ছে না। আর তাই অনেকেই ভেবেছিলেন হয়ত ধারাবাহিক ছেড়ে দিয়েছেন অভিনেত্রী পায়েল দে। আসলে কিছুদিন আগেই পঞ্চমী ধারাবাহিক ছেড়ে দিয়েছেন ওই ধারাবাহিকের মূল নায়ক রাজদীপ গুপ্ত। আর তাই পায়েলকে দেখতে না পেয়ে অনেকেই আশঙ্কা করেছিলেন হয়তো কালী চরিত্রে আর ধরা দেবেন না পায়েল।

কিন্তু ঘটনা তেমন কিছু নয়। ধারাবাহিক ছাড়েননি অভিনেত্রী। এমনকি ব্যক্তিগত ছুটিও নেননি। আসলে বর্তমানে পায়েল অভিনীত দেবী চরিত্রটির কোন ট্র্যাক নেই। সেই কারণেই অভিনেত্রী শুটিংয়ে আসছেন না। তবে জানা গেছে এই সপ্তাহের পরেই আবারও গুরুত্ব পাবে তার চরিত্রটি। আবারও শুটিংয়ে ফিরবেন অভিনেত্রী। আর তাই ভক্ত-দর্শকদের চিন্তার কোন‌ও কারণ নেই।

Back to top button