Bangla Serial

এক আকাশের নীচে’র টুসকিকে মনে আছে? এই বয়সেই এখন তিনি মা-কাকিমার রোল করছেন! ছোট্ট বয়সে বিয়ের সিদ্ধান্তই কি শেষ করে দিল সমতার কেরিয়ার?

প্রথম কাজ ক্লাস টু-তে। ‘জন্মভূমি’ ধারাবাহিকে। তবে বাঙালি দর্শকদের মধ্যে তিনি পরিচিতি পেয়েছিলেন এক আকাশের নিচে ধারাবাহিকে টুসকি চরিত্রে অভিনয় করে। বাংলা টেলিভিশনের এক সতেজ মুখ ছিলেন সমতা দাস। কিন্তু এখন আর সেভাবে অভিনয় করছেন না তিনি।

সম্প্রতি রানী রাসমণি ধারাবাহিকে সমতা দাসকে দেখা গিয়েছিল অভিনয় করতে। সেখানে রানী রাসমনির শাশুড়ির চরিত্র ফুটিয়ে তুলেছিলেন তিনি। ইদানিং আবার গৌরী এলো ধারাবাহিকে গৌরীর মা এবং বোধিসত্বর বোধ বুদ্ধি ধারাবাহিকে বোধিসত্বর কাকিমার চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তাঁকে। তবে তার আগে অনেকটা গ্যাপ ছিল কেরিয়ারে।

ইন্ডাস্ট্রিতে খুব ছোট থেকে কাজ করছেন সমতা দাস। তবে বর্তমানে বেশিরভাগ ধারাবাহিকেই হয় মা নয় কাকিমা এমন চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে এই অভিনেত্রীকে। এক সাক্ষাৎকারে এ বিষয়ে নায়িকাকে প্রশ্ন করা হলে তিনি উত্তর দিয়েছিলেন যে তিনি খুব বাছ বিচার করেন না। চরিত্র ভাল আর অভিনয়ের সুযোগ থাকলেই তিনি রাজি হয়ে যান।

Bodhisattor Bodhbuddhi Serial (Zee Bangla) Wiki, Cast, Story, Release Date

তবে এক আকাশের নিচে ধারাবাহিকের পর টুক করে ভ্যানিশ হয়ে গিয়েছিলেন টুসকি সমতা দাস। আসলে হায়ার সেকেন্ডারির পর বিয়ে করে নিয়েছিলেন নায়িকা। তাই ওই সময়টা কেরিয়ারে ফোকাস করেননি তিনি।

কিন্তু তাই বলে কি নায়িকার কাছে নায়িকা হওয়ার অফার আসেনি? নায়িকা জানালেন সব কিছুরই তো একটা সময়ের ব্যাপার রয়েছে। ধরুন ১৫ থেকে ২৫ বছর এমন একটা বয়স যা যে কোনও মেয়ের নায়িকা হওয়ার উপযুক্ত। আর ঠিক ঐ সময়টাতে তিনি মনোযোগ দিয়ে কাজ করেননি।

কিন্তু কেন হুট করে ক্যারিয়ার ছেড়ে বিয়েতে মন দিয়েছিলেন সমতা? আসলে সমতার বাড়ির লোক নাকি খুব কনজারভেটিভ। তাই তিনি যে প্রেম করেছিলেন, সেটা বাড়িতে বলেননি। সেটা না বলে, আবার পালিয়ে বিয়ে করেছিলেন তিনি। তাঁর বাবা-মা দুঃখ পেয়েছিলেন।

ওই বয়সে বিয়ে করে নায়িকাকে অনেক সমালোচনা শুনতে হয়। অনেকে বলতো এই বয়সে বিয়ে করে নিয়েছে এর পরে আর চান্স পাবে না। তবে সেগুলিকে বিশেষ পাত্তা দেননি সমতা। তাঁর প্রশ্ন বিয়ের সঙ্গে কাজের কী সম্পর্ক? ভালবাসা না থাকলে এই প্রফেশনে টিকে থাকা মুশকিল বলে মনে করেন নায়িকা।

এখন তাকে আমরা দেখতে পাচ্ছি গৌরী এলো ধারাবাহিকে গৌরীর মা এবং বোধিসত্ত্বের বোধবুদ্ধি ধারাবাহিকে বোধির কাকিমার চরিত্রে। দুই জায়গাতেই তিনি দুর্দান্ত অভিনয় করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button