এ বছরের সিরিয়ালের সবচেয়ে দুঃখী বউমা! দীপা, মেঘ আর সন্ধ্যার মধ্যে আপনি কাকে ভোট দেবেন?

এবছর বাংলা ধারাবাহিকে (Bengali Mega Serial) সেরা বউমাদের তালিকাতো আমরা আগেই দেখেছি। কিন্তু বাংলা ধারাবাহিকে সেরা দুঃখী বউমার তালিকায় কারা রএছেন দেখে নিই।

Anurager Chowwa

দীপাঃ স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’ (Anurager Chowwa) ধারাবাহিকটি দারুণ জনপ্রিয়তা অর্জন করেছে। ইতিমধ্যেই দর্শকদের মনের মণিকোঠায় জায়গা করতে সক্ষম হয়েছে এই সিরিয়াল। পাশাপাশি সিরিয়ালের মাধ্যমে যেভাবে একজন শ্যামবর্ণ মেয়ের জীবন সংগ্রামের কাহিনী ফুটিয়ে তোলা হচ্ছে ছোটপর্দায় তা দারুণ পছন্দ হয়েছে বাংলা সিরিয়াল প্রেমী ও নেটিজেনদের। টি আরপি তালিকায়ও ভাল ফল করে আসছে শুরু থেকেই। কিন্তু দীপার গোটা জীবনটা জুরেই শুধু স্ট্রাগল। মেধাবী ছাত্রী হওয়া সত্বেও ভাল করে পড়াশোনা চালিয়ে যেতে পারেননি। বিয়ের পর সোনা রুপা মানুষ করতে, সংসার সামলাতেই বেশ খানিকটা সময় পেরিয়ে যায়। তারপর শাশুড়ির সঙ্গে পারিবারিক কন্দোল, রুপাকে অস্বীকার করার জন্য দীপার ডিএনএ টেস্ট, তারপর এখন স্বামীর সঙ্গে ডিভোর্স আর এখন আবার নিজের পায়ে দাঁড়ানোর তাগিদ। সব মিলিয়ে দীপার গোটা জীবনটাই স্ট্রাগল ও দুঃখের।

Anwesha, Akashnil, Sandhya

সন্ধ্যাঃ দুই বোনের গল্প নিয়েই ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’ (Sandhyatara)। সন্ধ্যা ও তারা দুই বোন। একে অপরকে খুব ভালবাসে দুজন। প্রেম বা প্রাণ, বোনের জন্য সব ত্যাগ করতে পারে দুই বোন। ইতিপূর্বে আমরা দেখেছি, বোন তারা যাকে ভালোবাসত, সেই আকাশনীলের সম্বন্ধ হয় দিদি সন্ধ্যার সঙ্গে। বর্তমানে স্টার জলসার পর্দায় চলা একটি জনপ্রিয় ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’। সাপ্তাহিক টিআরপি দৌড়ে অন্যান্য ধারাবাহিকের সঙ্গে রীতিমতো পাল্লা দিচ্ছে এই ধারাবাহিক। দুই বোনের গল্প নিয়ে শুরু হওয়া এই সিরিয়াল অল্পদিনেই মন জয় করেছে দর্শকদের।

Sandhya, tara, neel

গল্পের শুরুতে দেখা গিয়েছিল, সিরিয়ালের নায়ক নীল ও নায়িকার বোন তারার মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। কথা গড়ায় বিয়ের দিকেও। এদিকে, পরিস্থিতির দোলাচলে সন্ধ্যার সঙ্গে বিয়ে হয় নীলের। প্রথম দিকে এই বিয়ে মানতে না পারলেও ধীরে ধীরে সন্ধ্যাকে ভালোবেসে ফেলে নীল। তারাও চায় তাঁর দিদির সংসার সুখের হোক। কিন্তু কথায় আছে জীবনে উত্থান পতন থাকেই। আর তাই নতুন পরীক্ষার মুখে ‘সন্ধ্যাতারা’। কারণ এখন সন্তান সম্ভবা তারা। আর সেই সন্তানের বাবা আকাশই। এই কথা জানতেও পেরেছে সন্ধ্যা। তাই তারার দিদির সংসার বাঁচানোর সব চেষ্টাই এই মুহূর্তে বৃথা গেল। তাই এবার কী করবে সন্ধ্যা? বোনের সন্মান বাঁচাবে না নিজের সংসার?

আরও পড়ুনঃ ‘নায়িকাদের স্বার্থে নায়কদের কেন বলির পাঠা হতে হয়’? তারা আর রাইয়ের বুদ্ধিতে সবথেকে কষ্টে তাদের প্রেমিকরা! রেগে কাই দর্শক

Anurager Chowwa

মেঘঃ দুই বোন ‘মেঘ’ ও ‘ময়ূরী’র গল্প নিয়েই ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul)। এই মুহূর্তে টেলিপাড়ায় জলপনার কেন্দ্রে এই ধারাবাহিক। জি বাংলার এই সিরিয়ালে একই ব্যক্তির প্রেমে পড়ে যায় মেঘ ও ময়ূরী। তারপর থেকেই শুরু হয় ময়ূরীর দিদির সংসারে অশান্তি লাগানোর প্রয়াস। কিন্তু এই ধারাবাহিকের নায়িকা ‘মেঘ’র চরিত্রটি একেবারে অন্য ধাঁচের। অন্য নায়িকারা হাজার অপমান করার পরেও মহান সেজে শ্বশুর বাড়ি ফেরত চলে যায়, কিন্তু মেঘ ফেরা তো দূর, তাকে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করা হলেও আচ্ছা করে ধুয়ে দেয় তাঁর মুখোশ পড়া শ্বশুরবাড়ি আর প্রাক্তন বরকে। বাংলা সিরিয়ালের গল্পের গতানুগতিক ছক ভেঙে এই নতুন ধরণের গল্প তাই মন জিতেছে সিরিয়াল প্রেমীদের। মেঘও এখন গানের দুনিয়ায় নিজের পরিচিতি তৈরি করার চেস্টা করছে।

Back to top button