শাশুড়ি-বৌমা নয় যেন মা-মেয়ে! লাবণ্য-দীপা নাকি সন্ধ্যা-বিজয়া মাঠান, কোন জুটি আপনার চোখে সেরা হয়ে উঠেছে?

বাংলা টেলিভিশনের দুনিয়ায় এখন প্রচুর ধারাবাহিক আসছে এবং যাচ্ছে। আর তার মধ্যে কিছু কিছু ধারাবাহিক দর্শকদের মনে আলাদা করে প্রভাব বিস্তার করছে। এই মুহূর্তে টিআরপি তালিকায় রাজত্ব করছে স্টার জলসার ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। এই ধারাবাহিকের নায়ক নায়িকা সূর্য-দীপা এবং রয়েছে ছোট ছোট দুই মেয়ে সোনা-রূপা।‌ বলা যায় তাদের ঘিরেই আবর্তিত হচ্ছে এই ধারাবাহিকের গল্প।

কিন্তু, এই চারজনের পাশাপাশি এই ধারাবাহিকের অন্যান্য চরিত্রগুলিও কিন্তু বেশ শক্তিশালী। আর তার মধ্যে অন্যতম হলো সূর্যর মা তথা দীপার শাশুড়ি লাবণ্য সেনগুপ্ত। এই ধারাবাহিকে স্বামী-স্ত্রীর মধ্যে ঝামেলা যত প্রকট হয়েছে শাশুড়ির সঙ্গে তার বৌমার সম্পর্ক ততই ভালো, ততই গাড় হয়েছে।

অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের নায়ক সূর্য এখন কার্যত ভিলেনে পরিণত হয়েছে।‌ নিজের স্ত্রীকে অবিশ্বাস করাই তার একমাত্র ধর্মে পরিণত হয়েছে। কিন্তু শুরুর দিকে নিজের শাশুড়ি লাবণ্য সেনগুপ্তর সঙ্গে দীপার সম্পর্কের সমীকরণ অত্যন্ত খারাপ থাকলেও ধীরে ধীরে তা মা-মেয়ের সম্পর্কে উত্তীর্ণ হয়েছে। আজকালকার শাশুড়ি বৌমার ক্যাঁচালের বাজারে এই সম্পর্ক দেখে মুগ্ধ নেটিজেনরা।

এখানেই শেষ নয়, সম্প্রতি স্টার জলসার পর্দায় শুরু হয়েছে একটি নতুন ধারাবাহিক সন্ধ্যাতারা। আর এই ধারাবাহিকেও নায়ক-নায়িকার সম্পর্কের থেকে বেশি জোর দেওয়া হয়েছে শাশুড়ি বৌমার সম্পর্কের ওপর। শুরু থেকেই শাশুড়ি-বৌমার এই সম্পর্ক দর্শকদের অন্যতম প্রিয় হয়ে উঠেছে। না নেই রেষারেষি, নেই ছেলের বউয়ের ক্ষতিসাধন করার চেষ্টা। বরং রয়েছে আত্মিক টান, ভালোবাসা।

এই দুই ধারাবাহিকের শাশুড়িরাই কিন্তু দাপুটে এবং প্রভাবশালী। বাইরে কঠোর এবং মনে নরম। এই যেমন সন্ধ্যা তারা ধারাবাহিকে সন্ধ্যার শাশুড়ি বিজয়া মাঠান নিজের ছেলে আকাশনীলের জন্য নরম-সরম মেয়ে নয় বরং দৃপ্ত চেহারার প্রতিবাদী, শক্তিশালী মানসিকতার একটি মেয়েকে নিজের ছেলের বউ হিসেবে বেছে নিতে চেয়েছিলেন। আর সেই জন্যই তিনি বেছে নেন সন্ধ্যাকে।

কোন শাশুড়ি-বৌমার জুটি আপনার সবচেয়ে প্রিয়?

উল্লেখ্য , শ্বশুরবাড়িতে সন্ধ্যাকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়েছেন তিনি। একইসঙ্গে দিয়েছেন মেয়ের মতো ভালোবাসা। আবার রয়েছে শাসন‌ও। আর আগেকার দিনের সেই শাশুড়ি- বৌমার ঝগড়া ঝামেলার থেকে নতুন ধরনের এই শাশুড়ি-বৌমার এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দর্শকদের বেশি ভালো লাগছে। তা আপনার চোখে সেরা শাশুড়ি-বৌমার জুটি কে? অনুরাগের ছোঁয়ার লাবণ্য-দীপা, না সন্ধ্যাতারার সন্ধ্যা বিজয়া-মাঠান? জানাতে ভুলবেন না কিন্তু!

Back to top button