জি বাংলাকে হারিয়ে সেরার সেরা স্টার জলসা! কত নম্বরের ব্যবধানে হারলো বাংলার দ্বিতীয় জনপ্রিয় চ্যানেল?

জি বাংলা (Zee Bangla) না স্টার জলসা (Star Jalsha), সান বাংলা না কালার্স বাংলা, কাদের পাল্লা বেশি ভারী। কোন চ্যানেলের ধারাবাহিক বেশি দেখতে পছন্দ করছে দর্শক? তাদের কাজ মনে ধরছে না দর্শকদের? সেই নিয়ে সর্বদায় একটা দ্বন্দ্ব চলে চ্যানেলগুলোর মধ্যে। তবে ধারাবাহিকের দর্শক সংখ্যার নিরিখে সর্বদাই যুদ্ধ চলে বাংলার সবচেয়ে বড় দুটি চ্যানেলের মধ্যে। যার মধ্যে একটি হচ্ছে জি বাংলা এবং অপরটি চলছে স্টার জলসা।

সেই বিষয়ে জানা যায় বার্ক অর্থাৎ ব্রোডকাস্টিং অডিয়েন্স রিসার্চ কাউন্সিল থেকে। যার কাজ হল কোন চ্যানেলটি মানুষ বেশি দেখছে সেই গণনা করা। যেক্ষেত্রে অনেকটাই ভূমিকা পালন করে ধারাবাহিকগুলোর টিআরপি। তবে যেকোনো একটি ধারাবাহিকের টিআরপি চ্যানেলকে এনে দিতে পারবে না সেই জয়, চ্যানেলের জেতার জন্য প্রযোজনা মোটামুটি সমস্ত ধারাবাহিকেরই ভালো টিআরপি। জি বাংলায় বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক জগদ্ধাত্রী, ফুলকি, নিম ফুলের মধু, কোন গোপনে মন ভেসেছে যেগুলি প্রত্যেকটিই অবস্থান করছে টিআরপি তালিকার প্রথম পাঁচ নম্বরে। তাদের রেটিংও বেশ ভালো।

কিন্তু জি বাংলার বাকি ধারাবাহিকগুলোর মধ্যে ইচ্ছে পুতুল, আলোর কোলে, মিঠিঝোরা, মিলি, কার কাছে কই মনের কথা, মন দিতে চাইয়ের টিআরপি বর্তমানে বেশ কমে গেছে। অন্যদিকে স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে গীতা LLB বিরাজ করছে প্রথম পাঁচ নম্বরের মধ্যে। তবে অনুরাগের ছোঁয়া, রামপ্রসাদ, তোমাদের রানী, কথা, লাভ বিয়ে আজ, জল থই থই ভালোবাসা, হরগৌরী পাইস হোটেলের টিআরপি বেশ ভালোই। চিনিও টিআরপি বাড়ছে দিনে দিনে।

স্টার জলসা দুটি ধারাবাহিক সন্ধ্যাতারা এবং তুমি আসে পাশে থাকলের টিআরপি বর্তমানে বেশ কম। তাই জানা যাচ্ছে এইবার চ্যানেলের সেরার দৌড়ে শীর্ষস্থান অর্জন করেছে স্টার জলসাই। তাদের দর্শকদের সংখ্যা ৪৬.৬%। সেই জায়গায় তার বিরোধী চ্যানেলের জনপ্রিয়তার হার রয়েছে ৩৮.২%এ। সুতরাং এটা পরিষ্কারই বোঝা যাচ্ছে স্টার জলসা জনপ্রিয়তার নিরিখে এবার এগিয়ে রয়েছে অনেকটাই। স্টার জলসাকে অনেক অভিনন্দন তাদের এই জয়ের জন্য।

Back to top button