Krishnakoli Actress: একসময় পর্দা কাঁপতো এই ভিলেনের দাপটে কিন্তু কোথায় হারিয়ে গেলেন কৃষ্ণকলি সিরিয়ালের গুরুমা? বিরোধী রাজনীতি করায় সরিয়ে দেওয়া হলো সিরিয়াল দুনিয়া থেকে?

বাংলা টেলিভিশনের বকুল সিরিয়াল চলে গেছে এবং তার সঙ্গে সঙ্গে একই স্রোতে ভেসে এসেছে বহু মুখ। সেই তারকাদের মধ্যে থেকেই কেউ কেউ এখনো নিজের দাপটে নিজের জায়গা শক্ত করে ধরে রাখতে পেরেছেন আবার কেউ কেউ ব্যর্থ হয়ে অন্য পেশা বেছে নিয়েছেন কিংবা হারিয়ে গেছেন টেলিভিশন থেকে।

টলিউড হোক কিংবা বলিউড সব ক্ষেত্রেই এই বিষয়টি গভীরভাবে লক্ষ্য করা যায়। এমন অনেক অভিনেতা অভিনেত্রী রয়েছেন যারা একটা সময়ে যথেষ্ট জনপ্রিয় ছিলেন কিন্তু পরবর্তীকালে আরো নতুন মুখ আসায় তাদের ভিড়ে হারিয়ে গিয়েছেন হঠাৎ করে। আবার এমন অনেক মুখ আছে যারা বছরের পর বছর ধরে একই জায়গায় রয়েছেন এবং তাদের জনপ্রিয়তা একই রকম রয়ে গিয়েছে দর্শকদের কাছে। তবে এই উদাহরণ খুব কম।

অনেক সময়ে দেখা যায় একটা সময়ের পর আর টেলিভিশনে কোনো তারকাকে দেখা না গেলে বা কাজ না পেলে সে বাধ্য হয় অন্য পেশা বেছে নিতে। এই অভিনেত্রীর ক্ষেত্রেও ঠিক এমনটা হয়েছে। তিনি বাংলা সিরিয়ালের যথেষ্ট পরিচিত মুখ কিন্তু এই জনপ্রিয় ভিলেনের আর দেখা পাওয়া যায় না কোথাও।

যে নায়িকার কথা আমরা বললাম তিনি হলেন ছোট পর্দার আপাত পরিচিত মুখ শর্বরী মুখোপাধ্যায়। লাবণ্যের সংসার, এখানে আকাশ নীল, মোহনবাগানের মেয়ে, চেকমেট, কৃষ্ণকলি ইত্যাদি বেশ কিছু অতি পরিচিত সিরিয়ালে কখনো ভিলেন আবার কখনো হাসির চরিত্রে অভিনয় করেছেন শর্বরী। তার উদত্ত কণ্ঠস্বর তাকে আলাদা পরিচয় এনে দিয়েছে। পাশাপাশি বরাবর সিরিয়ালের ক্ষেত্রে দেখা গেছে তিনি অন্যরকম সাজতেন এবং তার সেই সাজ তাকে একটা আলাদা পরিচয় এনে দিয়েছে এমনটা বলা যায়।

sarbori mukherjee

তবে হঠাৎ করে সিরিয়াল থেকে হারিয়ে গেলেন শর্বরী। কেনো? এখন তিনি রয়েছেন সম্পূর্ণ অন্য জগতে। রাজনীতিতে সক্রিয়ভাবে যুক্ত হয়ে গেছেন এই বাঙালি অভিনেত্রী। নির্বাচন কমিশনের নির্দেশে দুঁদে নায়িকা রূপা গঙ্গোপাধ্যায়ের প্রার্থীপদ খারিজ হয়ে যাওয়ায় পুরভোটে ৯৬ নম্বর ওয়ার্ডে তড়িঘড়ি এনে প্রার্থী হিসেবে দাঁড় করানো হয় শর্বরীকে। রূপা গঙ্গোপাধ্যায়ের মতো হেভিওয়েটের দিকে না ঝুঁকে ছোট পর্দার মুখকে বেছে নেওয়ার পর থেকেই তার জীবন সম্পূর্ন পাল্টে গেল। এখন তিনি ভারতীয় জনতা পার্টির মতাদর্শে দীক্ষিত এবং অহরহ কটাক্ষ করে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিভিন্ন সংবাদ মাধ্যমে বিজেপি নেত্রী শর্বরীর বক্তব্য মাঝে মাঝেই ভাইরাল হয়ে যায়। তাহলে কি রাজনীতিতে যুক্ত হওয়ার কারণেই সিরিয়াল দুনিয়া ছেড়ে দিতে হলো অভিনেত্রীকে?

Back to top button