বিয়ের পর দিতে হবে ঘোমটা, বন্ধ পড়াশোনা! নতুন সম্বন্ধ রানীর! কী করে জানাবে মনের কথা?

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তের অন্যতম জমজমাট এবং জনপ্রিয় ধারাবাহিক হল তোমাদের রানী (Tomader Rani) স্টার জলসার (Star Jalsha) পর্দায় এই ধারাবাহিকটি ইতিমধ্যেই নজর কেড়ে নিয়েছে দর্শকদের।টিআরপিতেও প্রথম সপ্তাহেই স্লট লিড করে চমক দিয়েছে তোমাদের রানী। অল্প বয়সী দুই নায়ক নায়িকার জুটি নজর কেড়েছে এই ধারাবাহিকে।

যদিও এই ধারাবাহিকের মধ্যে দিয়েই তুলে ধরা হচ্ছে সমাজের এক কঠিন বাস্তব। যেখানে নারীদের সম্মান নেই। বরং তাদের বোঝা বলে মনে করেন তাদের পরিবারের লোকেরা। আর তাই তাড়াতাড়ি তাদের বিয়ে দিয়ে দায়ভারমুক্ত হতে চান তারা। আর এইরকমই এক রক্ষণশীল পরিবারের মেয়ে রানী।

মেয়েকে বোঝা মনে করেন রানীর বাবা দাদারা

অনেকটাই ভিন্ন রকমের গল্প নিয়ে শুরু হয়েছে এই ধারাবাহিকটি। রানীর বাবা, দাদারা ভীষণই গোড়া, একগুঁয়ে মানসিকতার। মেয়েদের স্বাধীনতা, বেশি শিক্ষিত হওয়াকে অপরাধ মনে করে। তারা মনে করেন বিয়েটাই একজন মেয়ের জীবনের লক্ষ্য।‌ আর তাই মেয়ের বিয়ে দিয়ে বোঝামুক্ত হতে চায় তাই। আর তাই রানীর বাবা রানীর জন্য পাত্রের সন্ধান করছে।

নিজের মনের কথা কি বলতে পারবে রানী?

পড়াশোনায় ভীষণই ভালো রানী। উচ্চমাধ্যমিকে দারুন ফল করেছে সে। রানী নিজের বাবাকে স্পষ্ট করে বলে দিয়েছে সে জীবনে সব পেতে চায়। একদিকে যেমন বিয়ে করে স্বামী, সন্তান, শ্বশুরবাড়ি চায় তেমনই অন্যদিকে সে অর্থনৈতিকভাবে সাবলম্বীও হতে চায়। সে চায় চিকিৎসক হয়ে নিজের স্বপ্নপূরণ করতে। আর নিজের পায়ে দাঁড়িয়ে তবেই সে বিয়ে করতে চায়।

আর এবার এই ধারাবাহিকের সাম্প্রতিক একটি ভিডিওতে দেখা গেছে, রানীকে দেখতে এসেছে ছেলের বাড়ি থেকে। রানীর বাবা ছেলের বাড়ির সামনে বলেন তিনি মেয়েকে অত্যন্ত আদরে বড় করেছেন। রান্নাবান্না কিছুই জানেনা রানী। তবে শেখার আগ্রহ রয়েছে আর তাই শিখিয়ে নিলে সে ঝটপট শিখে যাবে। যদিও রানীর হবু শাশুড়ি সেই সব কথাই বিশেষ কর্ণপাত না করেই বলেন তাদের বাড়িতে ব‌উদের মাথায় ঘোমটা দিতে হয়। এমনকি তিনি এটাও বলে দেন যে বিয়ের পর আর পড়াশোনা করতে পারবে না রানী। কি হতে চলেছে রানীর জীবনে?

Back to top button