সৌমীতৃষাকে সরিয়ে জায়গা করেছিলেন! মিঠাইকে নিয়ে কী বললেন ‘ইন্দুবালা’?

গত বছর সফলতার ডানা মেলে দেবের সিনেমা প্রজাপতি (Prajapati) । দেব-শ্বেতা, মিঠুন চক্রবর্তী-মমতা শঙ্করের এই সিনেমা দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। সেই সিনেমার মধ্যে দিয়ে সিরিয়াল থেকে সিনেমায় উত্তরণ হয় টেলি অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্যের (Sweta Bhattacharya) । আর এবার পুজোয় আসছে দেবের ইতিহাস ভিত্তিক সিনেমা বাঘাযতীন (Baghajatin) । আর এই সিনেমায় ধরা দিতে চলেছেন সম্পূর্ণ এক নতুন মুখ, নতুন নায়িকা।

বিভিন্ন কলেজ ঘুরে, ৬ হাজার জনের অডিশনের পর নির্বাচিত হয়েছে এই নতুন মুখ। উল্লেখ্য,ইঞ্জিনিয়ারিংয়ের প্রথম বর্ষের ছাত্রী এই নায়িকার নাম সৃজলা দত্ত। অল্প বয়সেই দুরন্ত সাফল্য পেয়েছেন সৃজা। নিজের মুখেই তিনি বললেন অভিনয়ের কোন‌ও প্রথাগত তালিম তার ছিলনা, মাকে নিয়ে অডিশন দিতে গিয়েছিলেন। কল্পনাতেও আনেননি তাবড় তাবড় অভিনেত্রীদের ভিড়ে তিনি সুযোগ পাবেন।

ডাক্তার-ইঞ্জিনিয়রের পরিবারে বড় হয়ে উঠেছেন সৃজা। ছোট থেকেই পড়াশোনা তার কাছে অগ্রাধিকার পেয়েছে। এমনকি নবাগতা এই অভিনেত্রীর পরিবার‌ও কিন্তু তার এই পেশাকে সমর্থন করলেও চেয়েছিলেন পড়াশোনা শেষ করে তবেই তিনি যেন কিছু করেন। তবে প্রথম বর্ষেই সাফল্য পেয়েছেন তিনি। অভিনেত্রীর এই সাফল্যে খুশি তার পরিবার বলে জানিয়েছেন সৃজা।

আসলে দেব চেয়েছিলেন এমন একজনকে নিতে যার সঙ্গে সিনে দুনিয়ার দূর-দূরান্তে কোনও যোগাযোগ নেই! এমনই একজনকে খুঁজছিলেন অভিনেতা-প্রযোজক দেব। আর প্রচুর খোঁজার পর তিনি পেয়ে যান তার প্রতীক্ষিত নায়িকাকে। এই সিনেমায় দেবের স্ত্রী ইন্দুবালার চরিত্রে অভিনয় করতে চলেছেন তিনি।

আরো পড়ুন: Sandhyatara:আকাশ রক্ত দেবে সন্ধ্যাকে! পারবে কি বাঁচাতে? আসছে নতুন মোড়

উল্লেখ্য , আমরা সবাই জানি ‘প্রধান’ নামক একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন অভিনেত্রী সৌমীতৃষা কুন্ডু। মিঠাই ধারাবাহিকে অভিনয়ের সূত্রে তিনি দর্শকদের মনে গেঁথে রয়েছেন। তবে জানেন কী দেবের বাঘাযতীন সিনেমায় বাঘাযতীনের স্ত্রী ইন্দুবালার চরিত্রে তিনি প্রথমে বেছে নিয়েছিলেন অভিনেত্রী সৌমীতৃষাকে। এই রহস্য ফাঁস করেছিলেন দেবের প্রিয়তমা তথা অভিনেত্রী রুক্মিণী মৈত্র।

সৃজাও এই সিনেমায় অভিনয় করতে গিয়ে জেনেছিলেন তার আগে এই চরিত্রে কাজ পেয়েছিলেন সৌমীতৃষা। কিন্তু কোন‌ও কারণে তিনি করেননি বা করতে পারেননি। যদিও সৌমীতৃষা দিদিকে প্রধান সিনেমার জন্য শুভেচ্ছা বার্তা জানাতে ভোলেননি তিনি। তার সঙ্গে সৌমীতৃষার আলাপ হয়েছে বলেও জানিয়েছেন তিনি। কিন্তু কেন ইন্দুবালার চরিত্রটি ছেড়ে ছিলেন সৌমীতৃষা? এই বিষয়ে জানা যায়, মিঠাই ধারাবাহিকটির সময়সীমা আরও বেশ কয়েক মাস এগিয়ে যাওয়ায় কাজটি হাতছাড়া হয় পর্দার মিঠাইয়ের। যদিও তার পরে ‘প্রধান’ সিনেমায় কাজ পেয়ে যান তিনি।

Back to top button