‘মিঠাই’-এর সৌমীতৃষার থেকে ‘প্রধান’-এর সৌমীতৃষা… চ্যালেঞ্জিং চরিত্র নিয়ে ফাঁস করলেন বড় তথ্য! EXCLUSIVE সৌমীতৃষা

বর্তমান বাংলা ধারাবাহিক প্রেমীদের কাছে ‘মিঠাই’ নামটা একটা ইমোশন। আসলে জি বাংলার এই ধারাবাহিকটিকে মন প্রাণ দিয়ে ভালোবেসে ছিলেন দর্শকরা। বিশেষ করে বলতে হয় এই ধারাবাহিকের কেন্দ্রীয় দুই চরিত্রের কথা। যাঁরা হয়ে উঠেছেন বর্তমান বাংলা টেলিভিশনের তারকা। নায়ক সিদ্ধার্থ মোদকের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা আদৃত রায় ও নায়িকা মিঠাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ডু।

এই সিধাই জুটির অনস্ক্রিন কেমিস্ট্রি, দুষ্টু মিষ্টি মুহূর্ত, দারুণ অভিনয়ে বুঁদ হয়েছিল বাঙালি দর্শককুল। আর তাই তো এই ধারাবাহিকের অন্তিম লগ্নে দর্শকদের মধ্যে আবেগের বিস্ফোরণ ঘটতে দেখা যায়। এই ধারাবাহিকের নায়িকা সৌমীতৃষার জন্য ভক্তদের অবিশ্বাস্য রকমের ভালোবাসা চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। আসলে এই ধারাবাহিক যে বন্ধ হয়ে যাবে তা দুঃস্বপ্নেও হয়ত ভাবেননি তাঁদের ভক্তরা।

যদিও মিঠাইয়ের শেষের দিকেই খবর পাওয়া যায় এবার আর ধারাবাহিক নয়, বড়পর্দায় এন্ট্রি নিতে চলেছেন সবার আদরের মিঠাই ওরফে সৌমীতৃষা। সম্প্রতি আমাদের প্রতিনিধি অনুস্মিতা ভট্টাচার্যের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে মিঠাই থেকে শুরু করে নিজের আগামী ছবি ‘প্রধান’ নিয়ে বলেছেন নানা কথা।

আমাদের প্রতিনিধির তরফে অভিনেত্রীকে প্রশ্ন করা হয়েছিল সিনেমা না সিরিয়াল কোনটা একজন অভিনেতা বা অভিনেত্রীকে দর্শকের কাছে আরও বেশি করে পৌঁছে দিতে সক্ষম কী মনে করেন তিনি? জবাবে অভিনেত্রী বলেন, ‘আসলে সবটাই নির্ভর করে কাজের প্রসার, চরিত্র এবং গল্পের ওপর। কখন‌ও একটা সিরিয়াল হঠাৎ করে হিট হতে পারে। আবার একটা সিরিয়াল বছরের পর বছর চললেও দর্শকরা তা মনে রাখে না। কিন্তু একটা সিনেমা আগামী পাঁচ বছর দর্শকদের মনে থেকে যায়। এটা আসলে অনেকাংশই নির্ভর করে গল্পের উপস্থাপনার ওপর। আসলে আলাদা করে কোনও প্ল্যাটফর্ম অভিনেতা-অভিনেত্রীদের কিছু দেয় না। নিঃসন্দেহে সিরিয়াল মানুষের অন্দরমহলে ঢুকে যায়। আবার একটা ভালো সিনেমাও কিন্তু পাঁচ বছর দর্শকরা মনে রেখে দেন।’

তা মিঠাইয়ের ক্ষেত্রে কী হবে? দর্শকরা কি মনে রাখবেন নাকি ভুলে যাবেন? অভিনেত্রীর স্পষ্ট জবাব, ‘মন খারাপ হলে আমরা পুরনো সিনেমা চালিয়ে দেখি। কিন্তু পুরনো সিরিয়াল কি দেখি? যদিও মিঠাইয়ের ক্ষেত্রে কী হবে জানিনা। আগামী ১০-১৫ বছর পরও দর্শকরা জি ফাইভ চালিয়ে এই ধারাবাহিক দেখতে পারেন। এই ধারাবাহিকটা অনেকটা হ্যাপি গো লাকি! বলা যায় অনেকের মনের ব্যাথার ওষুধ ছিল এই ধারাবাহিকটি’।

শুভেচ্ছা বার্তা জানিয়ে অভিনেত্রীকে প্রশ্ন করা হয় তাঁর আগামী আসন্ন ছবির জন্য। ‘প্রধান’-এর চরিত্রটা ঠিক কতটা আলাদা মিঠাইয়ের থেকে? কতটা প্রস্তুতি নিতে হচ্ছে? জবাবে অকপট সৌমীতৃষা বলেন, ‘মিঠাইয়ের থেকে আলাদা অবশ্যই। আসলে আলাদা করতে হবে এবং বিষয়টা কিন্তু বেশ চ্যালেঞ্জিং। আলাদা করে কোনও প্রস্তুতি এখনও নেওয়া হচ্ছে না। কিন্তু আমি ব্যক্তিগতভাবে খুব খুঁতখুঁতে মানুষ। তাই মাঝে মধ্যে গিয়ে এটা কি ওটা কি সেটা জেনে নিচ্ছি। যদিও এখনও স্ক্রিপ্ট নিয়ে বসা হয়নি’।

Back to top button