ইষ্টিকুটুম না ছাড়লে মরতে হতো রণিতাকে! কী হয়েছিল ‘বাহামণি’ ওরফে রণিতা দাসের সঙ্গে?

বর্তমানে বাংলা ধারাবাহিকে মিঠাই ধারাবাহিকটি যেমন ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে তেমনভাবেই একটা সময় স্টার জলসার পর্দায় চলা ধারাবাহিক ইষ্টিকুটুম ব্যাপক জনপ্রিয়তা পায়। তবে বর্তমানে ‌জলসার পর্দায় নতুন নতুন ধারাবাহিকের ভিড়। আর এই নতুন নতুন ধারাবাহিকের সঙ্গেই নবাগতা অভিনেতা, অভিনেত্রীদের ভিড়।

কিন্তু এই নতুন মুখের ভিড়ে আমরা ভুলতে পারিনা কিছু পুরনো চেহারাকে। তেমনই এক অভিনেত্রী হলেন টেলিভিশনের বাহামণি ওরফে রণিতা দাস। ধন্যি মেয়ে ধারাবাহিক দিয়ে একসঙ্গে পথ চলা শুরু হয়েছিল এই অভিনেত্রীর। যদিও তার আগে একটি নাচের শোতে নজর কাড়েন তিনি। স্টার জলসার ইষ্টিকুটুম ধারাবাহিকের বাহা চরিত্রটি দারুণভাবে জনপ্রিয় হয়েছিল দর্শকদের মধ্যে। এই ধারাবাহিকে অভিনয়ের মধ্যে দিয়ে বলা যায় বাঙালি দর্শকের মনে চিরস্থায়ী জায়গা করে নিয়েছিলেন রণিতা। অসম্ভব জনপ্রিয় হয়েছিল তাঁর চরিত্রটি। নিখুঁত অভিনয়ে তিনি নিজের জাত চিনিয়েছিলেন।

কিন্তু হঠাৎই একদিন এই ধারাবাহিক ছেড়ে দেন রণিতা‌। তাঁর জায়গায় আসেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। জানা যায়, শারীরিক অসুস্থতার জন্য নাকি এই ধারাবাহিক ছাড়েন রণিতা। তবে ধারাবাহিক ছাড়লেও তিনি চেয়েছিলেন বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে। এমনকী তাঁর ইচ্ছে ছিল বড় পর্দাতেও অভিনয় করার। কিন্তু ইষ্টিকুটুম ধারাবাহিক ছাড়ার পর হারিয়ে যান রণিতা।

উল্লেখ্য, জলসার পর্দায় জলনূপুর নামক একটি ধারাবাহিকে অভিনয় করে সেই সময় জনপ্রিয়তা পেয়েছিলেন রণিতার প্রেমিক অভিনেতা সৌপ্তিক চক্রবর্তীও। রণিতার মতো তিনিও সেই ধারাবাহিক ছেড়ে দেন। মাত্র এক সপ্তাহের ব্যবধানে ইষ্টিকুটুম থেকে রণিতা ও জল নূপুর থেকে সৌপ্তিক নিজেদের প্রধান চরিত্র ছেড়ে দেন। উল্লেখ্য, এইরকম হঠাৎ করে সিরিয়াল ছেড়ে দেওয়ার জন্য নাকি কেস করা হয়েছিল রনিতা ও সৌপ্তিকের বিরুদ্ধে।এমনকী প্রোডিউসর গিল্ড থেকে ব্যান করা হয়েছিল তাঁদের। এরফলে প্রচুর সিনেমা ও বিজ্ঞাপনের কাজ হারান তাঁরা।

এখন‌ও এই দুজনকে সেই অর্থে কোথাও অভিনয় করতে দেখা যায় না। দুজনেরই নাকি প্রচণ্ড বায়নাক্কা আছে। আর তাই নাকি কাস্ট করার আগে বিস্তর ভাবনা চিন্তা করেন নির্মাতারা। উল্লেখ্য, ২০১৮ সালে রণিতা এবং সৌপ্তিককে ফের একবার কালার্স বংলার পর্দায় ‘মহাপ্রভু শ্রী চৈতন্য়’ ধারাবাহিকে একসঙ্গে শিব-পার্বতীর ভূমিকায় দেখা গিয়েছিল। তবে মাঝেমধ্যেই বেশ বোল্ড ফটোশুটে একসঙ্গে ধরা দেন এই দুই তারকা। অভিনয়ে ফেরার চেষ্টা চালাচ্ছেন রণিতা। অন্যদিকে অভিনয়ের থেকে পরিচালনায় বেশি মন দিয়েছেন সৌপ্তিক।

Back to top button