TRP: কাজে এলোনা ‘ডিডিএলজে’ ট্র্যাক! টিআরপি টপ হলেও অনেকটাই নম্বর কমছে অনুরাগের ছোঁয়ার! টক্কর দিলো মিঠাই

একটি ধারাবাহিক দর্শকদের ঠিক কতটা মনোরঞ্জন করছে তা বোঝার জন্য সবথেকে বেশি প্রয়োজনীয় হলো টিআরপি তালিকা। আর বর্তমানে এই ধারাবাহিকের ভিড়ে অবশ্য‌ই প্রয়োজনীয় হল টিআরপি তালিকায় প্রথম দশে জায়গা করে নেওয়া। আর না হলেই অল্পদিনে বাদের তালিকায়। জি বাংলা থেকে স্টার জলসা গত বছর থেকে এই বছর এই দুই চ্যানেলে একের পর এক নতুন ধারাবাহিক এসেছে। আসলে টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স না করাতে পারায় তিন মাস থেকে সাত মাসের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ধারাবাহিক।

তবে এই তালিকায় সফলভাবে ছুটছে স্টার জলসার ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হচ্ছে অনুরাগের ছোঁয়া! বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় রাজ করছে এই ধারাবাহিক। সেই ধারা এখন‌ও অব্যাহত। চলতি সপ্তাহেও টিআরপি শ্রেষ্ঠ এই ধারাবাহিক। তবে বলা বাহুল্য অনেকটাই নম্বর কমেছে এই ধারাবাহিকের। গত সপ্তাহে এই ধারাবাহিকের টিআরপি রেটিং ছিল ৯.৩ কিন্তু চলতি সপ্তাহে সেই রেটিং কমে হয়েছে ৭। টিআরপি তালিকায় অনেকটাই নম্বর কমে গেছে এই ধারাবাহিকের কিন্তু বিনোদনের তো কোন‌ও অভাব ছিল না। এমনকি শাহরুখ কাজলের জনপ্রিয় সিনেমা দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র জনপ্রিয় ট্র্যাক তুলে ধরা হয় এই ধারাবাহিকে। কিন্তু তা সত্ত্বেও কেন কমলো নম্বর? তবে কি আসন্ন দিনে নিজের জায়গা হারাতে চলেছে এই ধারাবাহিক?

আসলে বলা হচ্ছে এই ধারাবাহিকে সেই অর্থে প্রেমের ট্র্যাকে না ফেরায় খুঁতখুঁতানি রয়েছে দর্শকদের। দীপার প্রতি সূর্যর খারাপ ব্যবহার, সদা অবিশ্বাস দর্শকদের অনীহাকে আর‌ও বাড়িয়ে দিচ্ছে।

তবে এই ধারাবাহিককে আরও বেশি ক্ষুরধার করে তুলেছে এই ধারাবাহিকের ক্ষুদে দুই চরিত্র। সোনা ও রূপা! দিনে দিনে বেড়েই চলেছে এই সিরিয়ালের জনপ্রিয়তা। টিআরপি তালিকার দিকে তাকালেই তা স্পষ্ট হয়ে যায়। এই ধারাবাহিকের আকর্ষণের মূল কেন্দ্রে এখন ছোট এই দুই কন্যা। এক বোন ফর্সা আর এক বোন কালো। ধারাবাহিক অনুযায়ী মা-বাবার কাছে তাঁরা দু’জন আলাদা আলাদাভাবে বড় হয়ে উঠছে। সূর্যের কাছে বড় হয়েছে সোনা আর অন্যদিকে দীপার কাছে রূপা। তবে দেখার আসন্ন দিনে সোনা-রূপা জুটি ফের অনুরাগের ছোঁয়া’র টিআরপির রেটিং নম্বর বাড়াতে পারে কিনা! নাকি নিজের প্রথম স্থান হারায় এই ধারাবাহিক।

এদিক দিয়ে মিঠাই বেশ টক্কর দিলো। একের পর এক চমকের ফল মিলল।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক চলতি সপ্তাহে টিআরপি তালিকা-

১ম • অনুরাগের ছোঁয়া (৭.০)
২য় • নিম ফুলের মধু (৫.৯)
৩য় • জগদ্ধাত্রী (৫.৮)
৪র্থ • খেলনা বাড়ি (৫.৭)
৫ম • গৌরী এলো (৫.৬)

Back to top button