TRP: হঠাৎ এলো টিআরপি! পাল্টে গেলো সব ফলাফল! এবার প্রথম স্থানে বাজিমাত করলো স্টার জলসা

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকের ইতি টানার সম্ভাবনাও অনেক বেড়ে যায়। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। আর তাই এখনকার ধারাবাহিকগুলোকে টিআরপির দিকে খুব বেশি লখ্য রাখতে হয়। তাই আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে উঠেছে সকলের জন্য।

এই টিআরপি নির্ভর করে অনেকটাই দর্শকদের উপর। দর্শক কোন ধারাবাহিক চায় তার উপরই সেই ধারাবাহিকের স্থায়িত্ব নির্ভর। প্রতি সপ্তাহের একটি দিন বৃহস্পতিবার সেই টিআরপি প্রকাশ পায়। টিআরপি তালিকা প্রকাশ হবে আর উত্তেজনা থাকবে না অনুগামীদের মধ্যে, তা হওয়া অসম্ভব! তাই টিআরপি তালিকার দিকে তাকিয়ে বসে থাকেন দর্শকরাও।

বর্তমানে যেরূপ বেড়েছে পুরোনো ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ার হিড়িক, ঠিক সেরম বেড়েছে নতুন ধারাবাহিক আসার লিস্ট। এরমধ্যেও কিছু ধারাবাহিক নিজেদের ঠিক ধরে রেখেছে। যেমন জি বাংলার ‘মিঠাই’, স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’ ও ‘গাঁটছড়া’ সহ আরও কিছু ধারাবাহিক। এছাড়াও কিছু ধারাবাহিকের টিআরপির স্থান সপ্তাহে সপ্তাহে চেঞ্জ হচ্ছে।

টিআরপি তালিকায় প্রায়ই প্রথম স্থানে দেখা যায় স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’কে। এই ধারাবাহিকের টিআরপি সর্বদাই এক রয়ে গিয়েছে। ধারাবাহিকের দর্শক যে শুধু এ দেশ তা নয়, দর্শকদের মধ্যে রয়েছে বাংলাদেশের মানুষও। বাংলাদেশের দর্শকদের ধারণা অনুযায়ী এবার টিআরপি লিস্ট সামনে এল, আর সেখানেও দেখা গেল যে লিস্টের প্রথমেই রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’।

দ্বিতীয় স্থানে রয়েছে, ‘জগদ্বাএী’, তৃতীয় স্থানে ‘কমলা ও শ্রীমান পৃত্থীরাজ’, চতুর্থ ‘বাংলা মিডিয়াম’, পঞ্চম ‘নিম ফুলের মধু’, ষষ্ঠ ‘মিঠাই’ ও সপ্তম স্থানে রয়েছে ‘গাঁটছড়া’। যদিও এরূপ কোনও লিস্ট অফিসিয়ালি বের হয়নি। এক দর্শক এরূপ একটি পোস্ট করেন। তাঁর ধারণা অনুযায়ী, যদি বাংলাদেশে স্টার জলসা ও জি বাংলার ধারাবাহিকের টিআরপি গননা করা হত, তাহলে হয়তো এরূপ কোনোই রেজাল্ট আসত।

Back to top button