Bangla Medium: অন্য সিরিয়াল বিয়ে দেখিয়ে টিআরপি তোলে আর ঘুমন্ত বউ দেখিয়েও টিআরপি আনতে পারলো না বাংলা মিডিয়াম! “এর নাম বদলে এবার গাঁ’জা মিডিয়াম রাখুন লোকে দেখবে”, মাথায় হাত লেখিকার

এক অন্যরকমের গল্প নিয়ে শুরু হয়েছিল ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’। গল্পের শুরুতে বিষয় ছিল, বাংলা মিডিয়ামে পড়েও যোগ্য মানুষ ইংলিশ মিডিয়ামে পড়াতে পারেন। আর সেটাই ইংলিশ মিডিয়ামের চোখে আঙ্গুল দিয়ে তুলে ধরছিল ধারাবাহিকের নায়িকা ইন্দিরা সরকার। আর এই অন্য ধরণের গল্পের জন্যই প্রথমদিকে দর্শকদের কাছে বেশ প্রিয় হয়ে ওঠে এই ধারাবাহিক।

ইংলিশ মিডিয়ামের পাশাপাশি বাংলা মিডিয়ামকেও সঠিক সম্মানীয় স্থান ফিরিয়ে দেওয়া একটা বড় চ্যালেঞ্জ ছিল ধারাবাহিকের নায়িকার কাছে। কিন্তু সময়ের সাথে সেই উদ্দেশ্য থেকে অনেকটা সরে এসেছে এই ধারাবাহিক। আর এরফলেই খেপে উঠেছে দর্শকগণ। অন্যান্য ধারাবাহিকের মতোই এই ধারাবাহিকও একই পথে হাঁটতে দেখা গেল। আমরা দেখে এসেছি, ধারাবাহিকের গল্প যেমনই হোক না ঘুরেফিরে বিয়ের প্রসঙ্গ আসবেই। আর সেই বিয়েও হয় উদ্ভট সব নিয়মে।

কোথাও দেখা যায় মালা উড়ে গলায় পরবে, সিঁদুর উড়ে সিঁথিতে পড়বে, এমন দৃশ্যের সাক্ষী বহুবার হয়েছেন দর্শকরা। এবার ধারাবাহিকে মদ্যপ অবস্থায় বিয়ে! যা দেখে অবাক দর্শক। আর তারপরই স্টার জলসার এই নতুন শুরু হওয়া সিরিয়াল ‘বাংলা মিডিয়াম’ও ছাড় পেল না ট্রোলের হাত থেকে। নায়কের ঠাকুমার পছন্দ পাত্রীর সঙ্গে নাতিকে বিয়ে দিতে নায়িকাকে শরবতে অচৈতন্য হওয়ার ওষুধ মিশিয়ে খাওয়ানো হয়েছে।

নায়িকা হুঁশ হারিয়েছে, এমন ভ্যান করছে যেন মদ্যপ অবস্থায় রয়ছে সে। আর সেই পরিস্থিতিতে তাকে নিয়ে যাওয়া হয়েছে ছাদনাতলায়। সজ্ঞানে বিয়েতে রাজি না হওয়ার কারণে ইন্দিরা অর্থাৎ নায়িকাকে অজ্ঞান করে বিয়ের মণ্ডপে বসানো। উল্লেখ্য, ধারাবাহিকে নায়িকার ইন্দিরা সরকার-এর চরিত্রে অভিনয় করছেন তিয়াস লেপ্চা এবং নায়ক বিক্রম চ্যাটার্জী অর্থাৎ ভিকির চরিত্রে রয়েছেন নীল ভট্টাচার্য।

হুট্ করে ধারাবাহিকে বিয়ের পর্ব দেখে অনেক দর্শকই মনে করেছেন, হয়তো ধারাবাহিকটির টিআরপি তলানিতে চলে যাওয়ার ভয়েই এই সিদ্ধান্ত। লেখক ধারাবাহিকের জনপ্রিয়তা বাড়াতেই এরূপ সিদ্ধান্ত নিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ট্রোলের বাহার উপচে পড়েছে। ধারাবাহিকের নায়িকাকে আমরা এর আগে ‘কৃষ্ণকলি’তে দেখেছি। সেই ধারাবাহিক এখনও মনে গেঁথে রয়েছে অনেক দর্শকদের। উক্ত ধারাবাহিক করার পর অভিনেত্রী তিয়াস লেপ্চার জনপ্রিয়তা আকাশ ছোঁয়া হয়ে দাঁড়ায়। একটি পোস্টে একজন তো আবার লিখেছেন, “গাঁ’জা মিডিয়াম বিয়ের সপ্তাহে স্লট হারা,, চাইলেও কোনদিন কৃষ্ণকলি বানাতে পারবেনা সুসু কাকু”।

Back to top button