Meyebela: নস্টালজিয়া উস্কে “এক আকাশের নিচে” ধারাবাহিকের আম্মা’র পর ফের দর্শকদের মন জিতলো মেয়েবেলা’র ‘আম্মা!’ “এতদিন পর বাংলা টেলিভিশনে আবার আম্মা ডাক শুনতে পেলাম”, শুরু হয়ে গেলো তুলনা

বাংলার অন্যতম জনপ্রিয় এবং প্রতিভাশালী অভিনেত্রী ছিলেন অভিনেত্রী সুমিত্রা মুখার্জী! যাঁর অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছিল বাঙালি দর্শককুল! তবে জনপ্রিয় এই শিল্পীকে বাঙালি দর্শকরা আজ‌ও মনে রেখেছেন এক আকাশের নিচে ধারাবাহিকের আম্মা চরিত্রটির জন্য! আজও বেশিরভাগ বাঙালি দর্শকদের কাছে তাঁর পরিচয় আম্মা হিসেবে। বলা হয়ে থাকে এই ধারাবাহিকের আম্মা চরিত্রটি তাঁকে সবথেকে বেশি জনপ্রিয়তা এনে দিয়েছিল! এই চরিত্রটিতে অভিনয়ের জন্য তিনি সর্বাধিক প্রশংসা কুড়িয়েছিলেন!

Sumitra Mukherjee: “এক আকাশের নীচে” সিরিয়ালের আম্মাকে মনে আছে তো? শেষ জীবন কেটেছিল চরম অসুখে! সাংসারিক যন্ত্রণা থেকে মুক্তি পেতে আত্মহত্যার চেষ্টা ...
২০০০ সালে শুরু হয় ধারাবাহিক এক আকাশের নিচে! আর সেই ধারাবাহিকের ২৩ বছর পর আজ ফের ছোট পর্দায় ঝড় তুলেছেন আর‌ও এক আম্মা! ‘মেয়েবেলা’ ধারাবাহিকে নায়কের ঠাকুরমার চরিত্রে তাঁর অভিনয় অনবদ্য! দর্শকদের অত্যন্ত পছন্দ হয়েছে এই চরিত্রটি! ইতিমধ্যেই সোশ্যাল মাধ্যমের পাতায় এই চরিত্রটি নিয়ে বিস্তর আলাপ, আলোচনা, প্রশংসা চলছে!

Meyebela - Disney+ Hotstar
২৩ বছর আগের করা আম্মা চরিত্রটি এবং বর্তমান চরিত্রটির মধ্যে বেশ ভালো রকমের মিলও দেখা গেছে! দুটো চরিত্র‌ই সমান দাপুটে, সমান বুদ্ধিদীপ্ত! মেয়েবেলা ধারাবাহিকে আম্মা চরিত্রটিতে অভিনয়ের জন্য দারুণ প্রশংসিত হয়েছেন প্রবীণ অভিনেত্রী চিত্রা সেন! সোশ্যাল মাধ্যমের পাতায় একজন লিখেছেন,

“আম্মাকে আমি এতোটাই ভালোবেসে ফেলেছি যে মেয়েবেলার সবথেকে প্রিয় চরিত্র আমার এখন আম্মা। লেখিকা এমন সুন্দর করে চরিত্রটাকে তৈরি করেছেন আর চিত্রা ম্যামের এমনই সাবলীল অভিনয় যে মুগ্ধ না হয়ে উপায় নেই।”

প্রবীণ অভিনেত্রীর করা চরিত্রটি দর্শকদের মনে এতটাই দাগ কেটেছে যে, ওই নেটমাধ্যম ব্যবহারকারী লেখেন, “আমার মেজ বউমা তোমাদের একদম পছন্দ করেনা। আমি তাকে ভুল বুঝতাম। আজ বুঝলাম সে ঠিক আমি ভুল। তুমি আমার ডান হাত কেটে বাম হাতের যে উপকার করলে তা আমি কোনদিনও ভুলবো না” হেসে হেসে ঝামা ঘষা বোধয় একেই বলে।
সবশেষে ধন্যবাদ জানাতে চাই লেখিকা ম্যাম দেবীকা মুখার্জি কে। না জানি কতটা দরদ নিয়ে উনি গল্পটা সাজাচ্ছেন। ওঁর দরদ এতোটাই জোরালো যে সে দরদ একেবারে দর্শকদের হৃদয়ে এসে লাগছে। বর্তমান এই সময়ে দাঁড়িয়ে এমন উল্টোস্রোতের গল্পকে আবেগ দিয়ে দেখানোর জন্য গোটা টিমটাকেই অনেক ধন্যবাদ!

Back to top button