Ponchomi: টিআরপিতে নেই তো কী হয়েছে সারা দেশজুড়ে পঞ্চমীই সেরা! অবাক করা ফলাফল! পিছিয়ে পড়বে গাঁটছড়া, অনুরাগের ছোঁয়াও

টেলিভিশনের পর্দায় এখন পুরোনো ধারাবাহিকের তুলনায় নতুন ধারাবাহিকের সংখ্যা বেশি।‌ স্টার জলসার (Star Jalsha) পর্দায় শুরু হওয়া ধারাবাহিক পঞ্চমী (Ponchomi) ইতিমধ্যেই দর্শকদের মন জিতে নিয়েছে। আসলে পরাবাস্তব যে কোনও কাহিনীই দর্শকদের ভীষণ পছন্দের ‌‌। আর এই টিআরপি তালিকাই তার প্রমাণ দেয়। টেলিভিশন রেটিং পয়েন্ট তালিকায় প্রত্যেক সপ্তাহেই বেশ ভালো জায়গাতেই থাকে পঞ্চমী।

পঞ্চমী হচ্ছে সম্পূর্ণ গ্রাম এবং শহরভিক্তিক একটি গল্প। এটি আসলে ‘ইচ্ছাধারী নাগিন’কে নিয়ে গল্প। পঞ্চমী একটি মেয়ে। সে ইচ্ছাধারী নাগিন। নীলকণ্ঠ বাবার মন্দিরে জন্ম হয় তাঁর। জন্মের সময় মাতৃহারা হয় সে। সেই মন্দিরের পুরোহিতের কাছে বড় হয়ে ওঠে সেই মেয়ে। নাম পঞ্চমী। মেয়েটির নাড়ির বদলে ছিল সাপ। আর তা দেখা থেকেই গ্রামের মানুষ মনে করে সে অলৌকিক শক্তির অধিকারী। কিছু মানুষ কুল পরিচয় না থাকায় তাঁকে অবজ্ঞাও করে। পঞ্চমীর চরিত্রে অসামান্য অভিনয় করছেন সুস্মিতা দে। আর নায়কের ভূমিকায় অনেকদিন পর টেলিভিশনে ফেরা অভিনেতা রাজদীপ গুপ্ত।

স্টার জলসার পর্দায় গত ৫ই ডিসেম্বর থেকে শুরু হয়েছে এই ‘পঞ্চমী’ ধারাবাহিক। হিন্দিতে হলেও বাংলায় সাপ নিয়ে ধারাবাহিক এই প্রথম। আর এবার সম্প্রচারের তিন মাসের মাথাতেই দারুন সাফল্য দেখেছে ধারাবাহিক পঞ্চমী। এই ধারাবাহিকের রিমেক শুরু হয়েছে তেলেগুতে। ‘স্টার মা’তে চলছে এই ধারাবাহিক। বাংলায় ‘পঞ্চমী’ হলেও তেলেগু ভাষায় এই রিমেক ধারাবাহিকের নাম রাখা হয়েছে ‘নাগা পঞ্চমী’।

মূলত কোনও ধারাবাহিক শেষ হলে বা সেই ধারাবাহিকের ৬ মাস বয়স হলে তারপর‌ই অন্য কোনও ভাষায় সেই ধারাবাহিকের রিমেক দেখা যায়। তবে এবার ব্যতিক্রম পঞ্চমী। বাংলায় ধারাবাহিক সম্প্রচারের তিন মাসের মাথাতেই এসেছে রিমেক। দৃশ্যতই এই খবরে ভীষণ খুশি এই ধারাবাহিকের কলাকুশলী থেকে শুরু করে ভক্তরা। স্টার জলসার ‘পঞ্চমী’-র প্রথম অফিসিয়াল তেলেগু রিমেক শুরু হয়েছে ‘স্টার মা’ চ্যানেলে ২৭শে মার্চ থেকে। সোশ্যাল মাধ্যম সূত্র জানা গেছে, ‘প্রথম সপ্তাহেই চমকে দেওয়া টিআরপি এই ধারাবাহিকের। পঞ্চমীর তেলেগু রিমেক প্রথম সপ্তাহেই বাংলা পঞ্চমীর মতো ধামাকা হয়ে ১২.৫৭ U+R এবং টিআরপিতে ১০.২৯ তেলেগু ইন্ডাস্ট্রিকে তাক লাগিয়ে দিয়েছে!’

Back to top button