এই প্রথম কোনও একটি ধারাবাহিক শেষ করার সময় হতাশ হল স্টার জলসা! তবে কি ফের শুরু করবে ‘এক্কা দোক্কা’?

বর্তমানে টিআরপিতে (TRP) ৫ এর নিচে নামলেই সিরিয়াল ইতির খাতায় নাম লেখায়। যেসকল মেগা টিআরপিতে নিজের জায়গা ধরে রাখতে পারে, সেগুলি চ্যানেলে টিকে যায়, আর বাকি ধারাবাহিকের জায়গা দখল করে নতুন সিরিয়াল। স্টার জলসা (Star Jalsha) ও জি বাংলায় (Zee Bangla) একের পর এক সিরিয়াল এসেই চলেছে। সম্প্রতি স্টার জলসায় এসেছে পর পর তিনটি ধারাবাহিক।

‘লাভ বিয়ে আজকাল’ (Love Biye Aajkal), ‘তোমাদের রানী’ (Tomader rani) ও ‘জল থই থই ভালোবাসার’ (Jol Thoi Thoi Bhalobasa) পর অপেক্ষায় রয়েছে আরও দুটি ধারাবাহিক। জি বাংলাকে টক্কর দিতে একের পর এক নতুন নতুন গল্প নিয়ে আসছে স্টার। আমরা জানি, সদ্য আসা নতুন সিরিয়াল ‘জল থই থই ভালোবাসা’র জন্য স্টার জলসার একটি জনপ্রিয় সিরিয়াল বন্ধ হয়েছে। ইতির খাতায় নাম লিখিয়েছে ‘এক্কা দোক্কা’ (Ekka Dokka)।

‘এক্কা দোক্কা’র ধারাবাহিকের স্লটেই এসেছে অপরাজিতার নতুন সিরিয়াল। ‘এক্কা দোক্কা’ মেগা থেকে দুটি জুটি দর্শক পেয়েছেন। একটি হল রাধিকা ও অনির্বানের জুটি, অন্যটি পোখরাজ ও রঞ্জার জুটি। দুই জুটি দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল। ধারাবাহিকটি শুরু হওয়ার পর চ্যানেলকে ভালো টিআরপিও দিয়েছে।

সময় যত এগিয়েছে ‘এক্কা দোক্কা’র টিআরপি ততই কমেছে। শেষ হওয়ার কিছু সপ্তাহে ‘এক্কা দোক্কা’র টিআরপি খুবই কম ছিল। আর তাই চ্যানেল উক্ত মেগাকেই বন্ধ করে দিতে বাধ্য হয়। কিন্তু সিরিয়ালটি শেষ করার সময় হতাশ হয়ে পড়ল স্টার জলসা। আমরা দেখেছিলাম ‘মেয়েবেলা’ ধারাবাহিকটিও শেষ হোক, তা কোনও দর্শক চায়নি। সোশ্যাল মিডিয়ায় একপ্রকার ঝড় উঠেছিল সিরিয়ালটি বন্ধ না করার উদ্দেশ্যে।

চ্যানেল কর্তৃপক্ষের কাছে বহু ইমেল যায় দর্শকদের তরফে। কিন্তু ‘মেয়েবেলা’র টিআরপি খুব কম থাকায় বন্ধ করে দিতে বাধ্য হয় চ্যানেল। এবার ‘এক্কা দোক্কা’র ক্ষেত্রে আরও বেশি ইমেল পেয়েছে চ্যানেল। আবারও ঝড় উঠেছে বন্ধ না করা উদ্দেশ্যে। চ্যানেল এবার চিন্তায় পড়ে গিয়েছে, তবে কি সোশ্যাল মিডিয়ায় যতটা ধারাবাহিক নিয়ে চর্চা চলে, ততজন মানুষ দেখে না পর্দায়? যদি সত্যি দর্শকরা পছন্দ করতেন দেখতে, তাহলে ‘এক্কা দোক্কা’র এতো টিআরপি কম কিভাবে? এসকল কথা ভেবেই হতাশ হচ্ছে স্টার জলসা।

Back to top button