Serial Marriage Trend: বাংলা ধারাবাহিকের নতুন ট্রেন্ড! গুড্ডি থেকে পঞ্চমী একবার নয় তিনবার করে বিয়ে হলো নায়ক-নায়িকার! “পর’কীয়া আর বিয়েকে ছেলেখেলায় পরিণত করেছে এরা”, ক্ষুব্ধ দর্শক

বাংলা ধারাবাহিক (Bengali Serial) বিভিন্ন সময় কটাক্ষবিদ্ধ হয়েছে। আসলে বাংলা ধারাবাহিকে মাঝেমধ্যেই গল্পের গরু গাছে উঠে পড়ে। আর যার ফলে তা দর্শকদের পক্ষে হজম করা সহজ হয়ে ওঠে না। শুরু হয় মিম, ট্রোলিং(Trolling)। উড়ন্ত সিঁদুরে বিয়ে, প্রশিক্ষণ ছাড়া বিমান চালানো বা বিমানে ঘটিগরম বিক্রি এইসব ভুরি ভুরি উদাহরণ। এরই মধ্যে সাম্প্রতিক উদাহরণ হল গুড্ডি ধারাবাহিকের অভিনেত্রী বা নায়িকা গুড্ডি নিজেই নিজেকে সিঁদুর পরিয়ে বিয়ে করে নিয়েছে। আর এরই মধ্যে নতুন সংযোজন হয়েছে পঞ্চমী ধারাবাহিকের সিঁদুর দান।

আসলে বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে একাধিক সিরিয়াল! যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল! কিন্তু তা সত্ত্বেও কোথাও গিয়ে বাঙালির সিরিয়াল প্রেমে খামতি আসেনি! টেলিভিশন প্রিয় বাঙালি। সন্ধ্যে হলেই মা-কাকিমারা বসে যান বিভিন্ন সিরিয়ালের সামনে। তাঁদের প্রিয় সিরিয়াল তালিকাও কিন্তু দীর্ঘ। বিভিন্ন সময় এক একটি ধারাবাহিক ভীষণ জনপ্রিয় হয়ে ওঠে।উল্লেখ্য, এই টিআরপি তালকা বলে দেয় দর্শকের মনে জায়গা করে নিয়েছে কোন ধারাবাহিক। আর যাঁরা এই লড়াইয়ে জায়গা করে নিতে পারে না তাদের অসময়ে সরে যেতে হয়।

টেলিভিশনের পর্দায় শুরু হয়েছে ধারাবাহিক পঞ্চমী! যেখানে জুটি বেঁধেছেন অভিনেত্রী সুস্মিতা দে, ও অভিনেতা রাজদীপ গুপ্ত। সাহানা দত্তের নতুন এই ধারাবাহিক ইতিমধ্যেই দর্শকদের মন জিতে নিয়েছে। আসলে পরাবাস্তব যে কোনও কাহিনীই দর্শকদের ভীষণ পছন্দের ‌! পঞ্চমী হচ্ছে সম্পূর্ণ গ্রাম এবং শহরভিক্তিক একটি গল্প। এটি আসলে ‘ইচ্ছাধারী নাগিন’কে নিয়ে গল্প। পঞ্চমী একটি মেয়ে। সেই ইচ্ছাধারী নাগিন! নীলকণ্ঠ বাবার মন্দিরে জন্ম হয় তাঁর। জন্মের সময় মাতৃহারা হয় সে! সেই মন্দিরের পুরোহিতের কাছে বড় হয়ে ওঠে সেই মেয়ে। নাম পঞ্চমী! মেয়েটির নাড়ির বদলে ছিল সাপ। আর তা দেখা থেকেই গ্রামের মানুষ মনে করে সে অলৌকিক শক্তির অধিকারী। কিছু মানুষ কুল পরিচয় না থাকায় তাঁকে অবজ্ঞাও করে।

পঞ্চমীর চরিত্রে অভিনয় করছেন সুস্মিতা দে। টিআরপিতে বেশ ভালোই পারফরমেন্স এই ধারাবাহিকের! যাঁরা এই ধারাবাহিক দেখেন, তারা জানেন, এই পঞ্চমীর সঙ্গে হঠাৎ করেই বিয়ে হয় নায়ক কিঞ্জলের। বাড়ির লোকজন উঠে পড়ে লেগেছে চিত্রা’র সঙ্গে কিঞ্জলের বিয়ে দিতে! পঞ্চমী একজন ইচ্ছাধারী নাগিন কিন্তু চিত্রা হল একজন কালনাগিনী। চিত্রা’র চরিত্রে অভিনয় করছেন উমা খ্যাত অভিনেত্রী শিঞ্জিনি চক্রবর্তী। এতদিন উড়ন্ত সিঁদুরে দুরন্ত বিয়ে দেখানো হলেও পঞ্চমী ধারাবাহিকে তৃতীয়বারের মতো পঞ্চমীর মাথায় লাল ওষুধ দিয়ে সিঁদুর পরিয়ে দিল কিঞ্জল। আসলে ঘটনা হচ্ছে পঞ্চমীর মাথা কেটে যাওয়ায় তাঁর মাথায় লাল ওষুধ দিয়ে দেয় কিঞ্জল। আর তখনই বেজে ওঠে শঙ্খধ্বনি, শুরু হয়ে যায় মন্ত্র উচ্চারণ। অর্থাৎ লাল সিঁদুর দিয়েই তৃতীয়বারের মতো পঞ্চমীকে বিয়ে করে কিঞ্জল।

‌বর্তমানে বাংলা ধারাবাহিকের নতুন ট্রেন্ড হচ্ছে নায়কের তিন চারটে বিয়ে। আসলে তিনটে বিয়ে না করলে ঠিক জমে না। ‌ বলা ভালো ধারাবাহিকের দুনিয়ায় সম্মান থাকে না। গুড্ডি হোক বা পঞ্চমী সব ধারাবাহিকের এখন তিন-চারটে করে বিয়ে দেখানো হয়। বর্তমানে চলা যে কোন ধারাবাহিকের দিকে চোখ দিলেই দেখতে পাবেন একজন করে স্ত্রী আর একজন করে প্রেমিকা রয়েছে নায়কের। গুড্ডি, অনুরাগের ছোঁয়া, পঞ্চমী, নিম ফুলের মধু, মিঠাই সবেতেই নায়ক নায়িকাকে বিয়ে করলেও তাঁর প্রেয়সী আশেপাশেই ঘুরঘুর করে। আর তাই কখন‌ও প্রেমিকা কখন‌ও স্ত্রীকে বিয়ে করতে করতে নাজেহাল দশা বাঙালি ধারাবাহিকের নায়কদের।

Back to top button