চিতায় উঠেও মুক্তি নেই! ফিরে এসে নিজের স্ত্রী শিরিনকে চিনতে পারছে না বৃদ্ধ অনুজ! ‘দেখো বুড়ো বুড়ির গল্প’, শুরু খিল্লি

কিছুদিনের জন্য দর্শকদের মনে হয়েছিল হয়ত লীনা গঙ্গোপাধ্যায় শুধরে গেছেন। হয়ত এবার থেকে আর ভুলভাল অবাস্তব কাহিনী‌ লিখবেন না। কিন্তু কোথায় কী! তিনি আবার শুরু করেছেন অবাস্তব‌ আষাঢ়ে গল্প লেখা।

লীনা দেবীর লেখনীতে গল্পের গরু বহুবার গাছে উঠেছে। তবে এবার গরু সমেত গাছটাই কেটে ফেলেছেন তিনি। গুড্ডি ধারাবাহিকে প্রথম অধ্যায়ের পরকীয়া নিয়ে তীব্র নোংরামি দেখানোর পর নিয়ে আসা হয় দ্বিতীয় অধ্যায়। মৃত্যুর পর হিন্দু মতে চিতায় উঠিয়ে দাহ করা দেখানো হয় অনুজের। এরপর গল্পে আসে অনুজের ছেলে পুবলু অর্থাৎ ঋতুরাজ। আর এই চরিত্র হয়ে ফিরে আসেন অভিনেতা রণজয় বিষ্ণু। এক‌ইসঙ্গে নায়িকা গুড্ডির পালিতা কন্যা রেশমি অর্থাৎ ঋতাভরীকেও দেখতে হয় অবিকল গুড্ডির মতোই। ধীরে ধীরে প্রেম হয় ঋতাভরী-ঋতুরাজের।

গল্পে আসে আর‌ও দুটি চরিত্র অয়ন্তিকা ও ঋগ্বেদের। এই গল্পে দেখানো হয় অয়ন্তিকা ভালোবাসে ঋতুরাজকে। আর ঋগ্বেদ ভালোবাসে ঋতাভরীকে।‌‌ কিন্তু অন্যদিকে আবার ঋতুরাজ বা ঋতাভরী কিন্তু একে অপরকে ভালোবাসে। এই কথা জানতে পেরে অয়ন্তিকা আবার ঋতুরাজকে বিয়ে না করার সিদ্ধান্ত নিয়ে নেয়। এবং ঋতুরাজ এবং ঋতাভরীর বিয়ে দিতে উদ্যোগ নেয়। যথারীতি তাঁদের উদ্যোগে ঋতুরাজ ও ঋতাভরীর বিয়ে হয়ে যায়। অন্যদিকে অয়ন্তিকা ঋগ্বেদের বিয়ে হয়।

অর্থাৎ বলতে গেলে দ্বিতীয় অধ্যায়ে সবকিছু ঠিকঠাক‌ই চলছিল। এরই মধ্যে গল্পে এন্ট্রি নেয় শিরিন। গুড্ডির পালিতা কন্যার সঙ্গে নিজের ছেলের বিয়ে হয়েছে দেখে যথারীতি রাগ হয় তাঁর। কিন্তু কি আর করা যাবে রেশমিকে সদাই আগলে রয়েছে পুবলু। কিন্তু লীনা দেবী চমক দিতে ভোলেন না। যথারীতি বাম্পার চমক দিলেন তিনি।

কী সেই চমক? মরে গিয়ে আবার‌ও ফিরে এলো অনুজ। এতটা গাঁজাখুরি বোধহয় কল্পনা করেননি কোন‌ও দর্শক।বৌভাতের দিন সবাই ব্যস্ত বউকে সাজাতে। পুবলু ব্যস্ত নিজের ব‌উকে দেখতে। আর এর‌ই মধ্যে গায়ে স্যুট চাপিয়ে মাথায় হ্যাট দিয়ে বাড়ির ড্রয়িং রুমে এসে হাজির হলো এক পৌঢ় ব্যক্তি। যাকে দেখে হাঁ সবাই।‌ এ যে অবিকল অনুজ। একদম হুবহু অনুজের মতো দেখতে একটি লোক। আর যাঁকে দেখে চমকে উঠেছে নেটপাড়া। চমকেছে অনুজের বাড়ির লোকেরাও।

যথারীতি স্মৃতিভ্রষ্ট অনুজ। কাউকেই সে চিনতে পারছে না। এর‌ইমধ্যে শিরিন এসে তাঁকে নিজের স্ত্রী বলে পরিচয় দিলেও তাঁকে চিনে উঠতে পারে না অনুজ। প্রথম অধ্যায় শেষ হয় দ্বিতীয় অধ্যায়ের গল্পের মাঝেই আবার ফিরে এলো গুড্ডি, অনুজ, শিরিনের সেই একঘেয়ে ত্রিকোণ প্রেমের গল্প! গুড্ডি বন্ধ হবে কবে? এখন এই প্রশ্নের‌ই উত্তর খুঁজছেন দর্শকরা।

Back to top button