Bangla Serial

Serial Marriage: দেখানোর কথা ছিল নারী উন্নয়ন, বদলে দেখানো হচ্ছে শুধুই জোর করে উড়ন্ত সিঁদুর-মালা আর চুক্তিতে বিয়ে! ধারাবাহিক শুরু হতে না হতেই বিয়ে, আশা হারাচ্ছেন জলসার দর্শকরা

আজকাল বাংলা সিরিয়ালের জগতে একটা নতুন জোয়ার এসেছে। পুরনো ধ্যান-ধারণা থেকে বেরিয়ে এসো নতুন নতুন গল্প এবং প্রেক্ষাপট স্থান পাচ্ছে ধারাবাহিকগুলিতে। এর মধ্যে দিয়ে দর্শক পাচ্ছে অফুরন্ত বিনোদন।

গল্পের মধ্যে দিয়ে যেমন অনেক নতুন নতুন বিষয় ফুটে উঠেছে তেমনই অনেক নতুন মুখ পেয়ে পেয়েছে আমাদের ইন্ডাস্ট্রি। তবে আজকে আমরা কথা বলব স্টার জলসার কিছু নতুন শুরু হওয়া ধারাবাহিক নিয়ে। সেক্ষেত্রে একটা বিষয় স্পষ্ট এবং সব ধারাবাহিকের ক্ষেত্রেই দেখা গেছে ঘটতে। মাধবীলতা, হরগৌরী পাইস হোটেল, নবাব নন্দিনী সব সিরিয়ালের ক্ষেত্রে নায়ক নায়িকাকে জোর করে বিয়ে দেওয়া হচ্ছে। সোমবার পাইস হোটেলের এক সপ্তাহ হবে শুরু হয়েছে কিন্তু সেখানেও বিয়ে দেখানো হবে এবারে। এর নতুন প্রোমো হাজির। আর এতেই ক্ষুব্ধ দর্শক। যদিও এক্ষেত্রে ব্যতিক্রম হয়ে দেখা দিয়েছে একমাত্র এক্কা দোক্কা। এক্ষেত্রে পোখরাজ একেবারেই জোর করছে না রাধিকাকে বিয়ের জন্যে।

তবে আগে যেগুলো বললাম এটা নিয়ে একটি নতুন ট্রেন্ড সামনে এসেছে যে স্টার জলসা নারীর ক্ষমতায়ন দেখাতে চায় কিন্তু তারা ভাবে মেয়েদের কাছে বিয়ে করাটাই আসল লক্ষ্য। নায়িকাদের জোর করে নায়কের সঙ্গে বিয়ে দেওয়াটা একটা ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। তারপর শ্বশুরবাড়ি এসে সবার মন জয় করা আর অন্যান্যের প্রতিবাদ করাই তাদের উদ্দেশ্য হয়ে গেছে। যে কটা নতুন এসছিল ভাবা হয়েছিল আলাদা গল্প হবে কিন্তু তালগোল পাকিয়ে গেছে।

তবে এই জিনিসটা ভালো বার্তা দিচ্ছে না সমাজের জন্যে। মহিলা মানেই বিয়ে করাই যে লক্ষ্য হবে এমন তো কোথাও লেখা নেই। এটা পুরনো ধারণা। এদিকে স্টার জলসা দেখাচ্ছে ট্যাগ লাইন চলো পাল্টাই কিন্তু বাস্তবে বস্তাপচা ধারণা পুষে রেখেছে আর তা থেকে নিজেরাই বেরোতে পারছে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button