Bangla Serial

Jagadhatri: ২০২২ সালে দাঁড়িয়ে কলকাতায় থেকেও অবিবাহিতা স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ অফিসার জগদ্ধাত্রী বাড়িতে পরে ছাপা শাড়ি! এ দৃশ্য বিরল, সিরিয়াল হলেও ঐতিহ্য রক্ষা করছে জগদ্ধাত্রী

এই মুহূর্তে বাংলা সিরিয়ালের দুনিয়ায় যে একের পর এক নতুন নতুন সিরিয়াল আসছে তাতে বিভিন্ন গল্প এবং প্রেক্ষাপটের পরিবর্তন দেখা গিয়েছে আমূল। সেই সঙ্গে পাল্টেছে চরিত্রদের বেশভূষা। আগেকার সময় বেশিরভাগ সামাজিক প্রেক্ষাপটে নিয়ে ধারাবাহিক তৈরি হবে একরকম চরিত্রের বেশভূষা হতো তবে এখনকার ধারাবাহিকের নানা ধরনের গল্প এবং সেই অনুযায়ী নানা ধরনের চরিত্র এবং নানা ধরনের সাজগোজ দেখা যায় অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রে।

Jagaddhatri Serial: 'জগদ্ধাত্রী পা রাখে যেখানে, পাপ মুছে যায় সেখানে...!' আসছে নতুন মেগা - Television - Aaj Tak Bangla
তবে এখনো সাবেকি সাজ দেখা যায় যেগুলি বিভিন্ন সাবেকি বা পুরনো চিন্তাভাবনা বা আদবকায়দার উপর গড়ে ওঠে তার ক্ষেত্রে। তার খুব একটা ব্যতিক্রম এখন অব্দি বাংলা সিরিয়ালে অথবা বাংলা টেলিভিশনে দেখা যায়নি।

তবে এবার এই ক্ষেত্রে এক নতুন সূচনা করলো জি বাংলার নতুন শুরু হওয়া এই ধারাবাহিক। সবে মাত্র কয়েকদিন হয়েছে নারীকেন্দ্রিক ধারাবাহিক জগদ্ধাত্রী শুরু হয়েছে কিন্তু এর গল্প আর পাঁচটা সাধারন ধারাবাহিকের থেকে অনেকটা আলাদা হওয়ায় খুবই তাড়াতাড়ি দর্শকের আকৃষ্ট করতে পেরেছে।

Jagadhatri: A New Serial Is Going To Start On Zee Bangla, Know In Details About Jagadhatri, See In Photos | New Bengali Serial: ছোটপর্দায় নতুন জুটি, সংসার সামলেও এক দশভূজার গল্প বলতে
তা থেকেও বড় হল গল্পের মূল চরিত্রই জগদ্ধাত্রী। তার কথা বলার ধরন থেকে শুরু করে সাজগোজ সবকিছুই অন্যরকম। ক্রাইম ব্রাঞ্চ অফিসার জগদ্ধাত্রী ভীষণ সাদামাটা আর এটাই তাকে অন্যদের থেকে আলাদা করে তুলেছে।


এদিক দিয়ে বলা যায় গল্পে একটা অভিনবত্বের ছোঁয়া রেখেছে জি বাংলা কর্তৃপক্ষ এবং ধারাবাহিক নির্মাতারা। সাধারণত এই যুগে দাঁড়িয়ে কোনো ক্রাইম ব্রাঞ্চ অফিসার কলকাতার মতো শহরে থেকে নিজের বাড়িতে শাড়ি পরবে এমনটা কল্পনা করা যায় না। কিন্তু যবে থেকে ধারাবাহিক শুরু হয়েছে তবে থেকেই দেখানো হচ্ছে জগদ্ধাত্রী বাড়িতে বরাবর শাড়ি পরে। সে কিন্তু অবিবাহিত এটাও মাথায় রাখতে হবে। সাধারণত একটু ধারাবাহিকের শাড়ি পরাটা নতুন কিছু নয় তবে সেটা বিবাহিত মহিলারাই পরে থাকে।

Jagadhatri: | Jagadhatri: নতুন ধারাবাহিকের শ্যুটিং ফ্লোরের অন্দরের গল্প শোনালেন অঙ্কিতা-সৌম্যদীপ
তাই এই দিক দিয়ে দর্শকদের নজর ঘোরাতে পেরেছে ধারাবাহিক। শুধু তাই নয়, এখন যে যুগ পাল্টাচ্ছে এবং প্রতিটা মানুষ নিজের মতো করে স্বাধীনভাবে বাঁচতে পারে তার উদাহরণ দিল এই ধারাবাহিক। বাস্তবে যতই সাদামাটা হোক না কেন কাজের ক্ষেত্রে ততটাই শক্ত এবং কঠিন জগদ্ধাত্রী। এই দুইয়ের মিশেলে বেশ অন্যরকম একটা চরিত্র উপস্থাপিত করছে জগদ্ধাত্রী ধারাবাহিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button