Bangla Serial

Sonamoni Saha: ভাত কাপড়ের দায়িত্ব শুধু স্বামীর একার নয়, ‘মোহর’ আর ‘রাধিকা’ রূপে বারবার শিখিয়েছে সোনামণি! “সমাজের বস্তাপচা ভাবনা-চিন্তা চুরমার করবে এই মেয়েটি”, প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা

আজকাল সিরিয়াল যে শুধু নেগেটিভ বিষয় দেখায় তা নয় বরঞ্চ এ সিরিয়াল সমাজ সংস্কারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে। একটু আগেকার সময় সিরিয়াল মানেই সাংসারিক ঝামেলা অশান্তি শাশুড়ি বৌমার সমস্যা এই বিষয়গুলোর উপর আলোকপাত করা হতো। তবে এখন নারী কেন্দ্রিক সিরিয়াল গুলিতে নারীর স্বাবলম্বীতা, ক্ষমতায়ন বেশি করে দেখানো হচ্ছে।

এ প্রমাণ স্টার জলসা থেকে শুরু করে জী বাংলা এবং জনপ্রিয় প্রথম সারির বাংলা চ্যানেলগুলি বার বার দিচ্ছে। এবার আবার সেই প্রমাণ মিলল রাধিকা-পোখরাজের জুটি থেকে। স্টার জলসা সিরিয়াল ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এই জুটির কারণে এবং তার অন্য ধরনের একটি গল্পের জন্য।

একটুও মানাচ্ছে না সোনামণিকে, এক্কাদোক্কায় সোনামণিকে 'বুড়ি লাগছে', বলছেন দর্শকরা
এবার আবার তা ভক্তদের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য করলো একটি বিশেষ কারণে। সিরিয়ালে দেখা গেছে ইতিমধ্যেই রাধিকা এবং পোখরাজের বিয়ে হয়েছে দুই বাড়ির অমতে। তাই শ্বশুরবাড়িতে রাধিকাকে কেউ মেনে নিতে পারেনি। পদে পদে জুটেছে অশান্তি। তবে রাধিকা আত্মবিশ্বাসী তাই সে বারবার নিজের বলে নিজের স্থান দখল করে নিচ্ছে তার সংসারে।

এল ভাত কাপড়ের অনুষ্ঠান। আর সেখানে দেখা গেছে তার স্বামী বলছে সে তার স্ত্রীর জন্য সারা জীবনের ভাত কাপড়ের দায়িত্ব নিল। বিয়ের একটি অন্যতম গুরুত্বপূর্ণ অনুষ্ঠান এই ভাত কাপড়। সেখানে উপার্জনকারী স্বামী তার স্ত্রীর যাবতীয় দায়িত্ব নেয় সারা জীবনের জন্য। যদিও এখন আর স্বামী একা উপার্জন করে না। বরঞ্চ ঘরে ঘরে মেয়েরাও উপার্জন করতে শিখছে এবং নিজের পায়ে দাঁড়াচ্ছে। তবু খুব কম মেয়ের মুখে শোনা যায় যে সে তার স্বামীর ভাত কাপড়ের দায়িত্ব নিচ্ছে বা দুজনে একসঙ্গে দুজনের দায়িত্ব ভাগাভাগি করে নিচ্ছে।

May be an image of 2 people and people standing
ঠিক এই ভাবনা চিন্তাকে ভেঙে চুরমার করে দিল রাধিকা। যে মুহূর্তে তা স্বামী বলে সে তার ভাত কাপড়ের দায়িত্ব নিল সেই মুহূর্তের রাধিকা বলে ওঠে সে চেষ্টা করবে যেন সারা জীবন তার নিজের ভাত কাপড়ের যোগান সে নিজেই দিতে পারে।

May be an image of 1 person, standing and wrist watch
এটা প্রথম বার নয় যখন অভিনেত্রী সোনামনি সাহার মুখে এই কথাগুলি বসানো হয়েছে এর আগে তার প্রথম সিরিয়াল মোহরে লীনা গাঙ্গুলী শঙ্খর সঙ্গে মোহরের বিয়ের সময়ও যখন শঙ্খ বলে সে মোহরের ভাত কাপড়ের দায়িত্ব নিল তখন সবার আগে মোহর ভুলে ওঠে যেভাবে এতদিন সে মোহরের সম্মানের দায়িত্ব নিয়েছে সেভাবেই এখন ভাত কাপড়ের থেকেও বেশি তার সম্মানের দায়িত্ব নিক। শ্বশুরবাড়ির গোটা পরিবারের সামনে এসে দাঁড়িয়ে মোহর বলে সে লেখাপড়া শিখছে এবং ভবিষ্যতে চাকরি করবে, তাই তার ভাত কাপড়ের দায়িত্ব শুধু তার স্বামীর নয়।

Mohor - Watch Episode 312 - Mohor Answers Back on Disney+ Hotstar
দুটো ভিডিওর এই অংশ দুটি একসঙ্গে এডিট করে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল করা হয়েছে। এবং এ বিশেষ দুটি অংশে মিল পাওয়ায় দর্শকরা সোনামণির গুনগান গাইছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button