সন্ধ্যা জোকারের মতো! ‘সব দায়িত্ববান, ভালো নায়িকাদের মধ্যে একজন থাকুক না পাগলাটে’! অন্বেষার হয়ে মুখ খুলল ভক্তরা

জনপ্রিয় অভিনেত্রী অন্বেষা হাজরার (Annwesha Hazra) জন্য স্টার জলসার (Star Jalsha) ‘সন্ধ্যাতারা’ (Sandhyatara) ধারাবাহিকটির দিনে দিনে টিআরপি (TRP) বাড়ছে। অভিনেত্রী অন্বেষার অভিনয় তাবড় তাবড় তারকাদের কাছেও প্রশংসিত। প্রতিটি সিরিয়ালের অভিনেত্রীর অভিনয় এক আলাদাই ছাপ ফেলে যায়। বাদ যায়নি এই ধারাবাহিকটিও। প্রথম থেকেই লেখিকা ‘সন্ধ্যা’র চরিত্রটি বেশ অন্যরকম করে তৈরী করে। ধারাবাহিকটি শুরুর প্রথমে আমরা দেখেছি, সন্ধ্যা ওরফে অন্বেষা মেয়ে হয়েও বাড়ির রোজগারের সকল দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে।

মাঠে চাষ করা, লাঙ্গল টানা, ফসল ফলানো সমস্ত কাজ সে একই করে। নিজে পড়াশোনা না করলেও বোন তারা’কে (Tara) পড়াশোনার জন্য কলকাতা পাঠিয়েছে। বলা যায়, সন্ধ্যাই ছিল সংসারের প্রধান, যার উপর নির্ভর করেছিল তার বিধবা মা, বোন ও দিদি। এই সন্ধ্যার জীবনে আকাশ (Akash) নামের একটি ছেলে এসে তার জীবনকে এক অন্য মোড় এনে দেয়। আকাশ, যে ধারাবাহিকের নায়ক। সন্ধ্যা তাকে ভালোবেসে ফেলে। কিন্তু আকাশ ও তারা একে অপরকে আগে থেকেই ভালোবাসত, যা সন্ধ্যা জানত না। সন্ধ্যার সঙ্গে আকাশের বিয়ে ঠিক হলে তারা নিজের স্বার্থ ত্যাগ করে আকাশের থেকে দূরে চলে যায়।

সন্ধ্যার জীবনের নতুন মোড়

মা বিজয় মাঠানের কথা রাখতে আকাশ সন্ধ্যাকে বিয়ে করে। কিন্তু বিয়ের দিন থেকে সন্ধ্যা বুঝে গিয়েছিল আকাশের মনে রয়েছে অন্যকেউ। সন্ধ্যা সিদ্ধান্ত নিয়ে নেয়, সে আকাশের মনে নিজের জায়গা একদিন ঠিক করে নেবে। সেখান থেকেই শুরু হয়ে সন্ধ্যার নতুন জার্নি। সন্ধ্যা আকাশের মনের মতো হওয়ার জন্য একের পর এক কাজ করতে থাকে। কখনও বিউটি পার্লার যায়, কখনও রেগে চণ্ডাল রূপ ধারণ করে। সন্ধ্যা আকাশকে ডিভোর্স দেবে না বলে ঠিক করে নেয়। কিন্তু সম্প্রতি কিছুদিন ধরে সন্ধ্যার চরিত্রে আসে বিরাট বদল।

দায়িত্ববান চরিত্র থেকে হাসির পাত্রী সন্ধ্যা

একজন দায়িত্ববান মেয়ে এমন এমন কিছু কান্ড কারখানা করতে থাকে যা দেখে হেসে লুটোপুটি খাচ্ছে দর্শক। অন্বেষার কিছু ভক্তদের দাবি, লেখিকা নায়িকার সঙ্গে এটা ভুল করছে। ধারাবাহিকের শুরুতে সন্ধ্যার যে চরিত্র ছিল তা একেবারেই উল্টে দিয়ে হাসির পাত্রী করে তুলেছে সন্ধ্যাক। তার সেই রাগ, তেজস্বিনী চেহারা, দায়িত্ববান মানসিকতা থেকে সরে এসে সন্ধ্যাকে দিয়ে এমন এমন কান্ড ঘটাচ্ছে, যা অবাঞ্ছনীয়। এটা ঠিক যে চরিত্রটি দর্শকদের বেশ পছন্দ। তবে হঠাৎ সেই চরিত্রের এতটা বদল, মেনে নিতে পারছেন না দর্শক। সোশ্যাল মিডিয়ায় কখনো কখনো ট্রোলের পাত্রী হচ্ছেন অন্বেষা।

অন্বেষা ভক্তরা কি বলছেন?

একজন দায়িত্ববান মেয়ে হয়ে যেসকল অদ্ভুত কান্ডগুলো ঘটিয়ে চলেছে, তা সত্যি অবিশ্বাস্যকর। অনেক দর্শকদের মতে, একটা ভালো চরিত্রকে খিল্লি বানিয়ে ছাড়ছেন ধারাবাহিকের লেখিকা। এমন এমন মজার কান্ড ঘটাচ্ছে সন্ধ্যা, যা একটা দায়িত্ববান মেয়েকে ‘জোকার’ করে তুলছে। টিআরপির জন্য লেখিকা যা করছেন, তাতে সন্ধ্যার মতো একটা ভালো চরিত্র হারিয়ে যেতে বসেছে। এবার সেই সব নেটিজেনদের উদ্দেশ্যে মুখ খুললেন অন্বেষার কিছু ভক্ত। তাদের কথায়, সব নায়িকাদের থেকে আলাদাই এই নায়িকা। আর তাই এই চরিত্রের দ্বারা ধারাবাহিকটিও বেশ জমে উঠেছে। তাই কিছুজনের কথায় এই চরিত্রের যাতে বদল না হয়, এমনটাই আর্জি জানিয়েছেন এক দর্শক।

 

Back to top button