মাত্র ৫০ টাকা! স্মার্ট দিদি নন্দিনী, মিষ্টি দিদি সবাই আউট! বাজার কাঁপাতে এল ‘কালিন্দী দিদির হোটেল’

নন্দিনীদির ভাতের হোটেলের নাম শোনেননি এমন মানুষ বিরল। সামাজিক মাধ্যমের দৌলতে নন্দিনীদির নামও আর কারোর অজানা নয়। ডালহৌসি চত্বরে সপরিবারে একটি পাইস হোটেল চালান তিনি। রোজই সেখানে খাবার খেতে লম্বা লাইন পড়ে অফিস পাড়ার লোকেদের। ইতিমধ্যেই, তাঁর হোটেলে খেয়ে গেছেন তৃণমূল নেতা মদন মিত্রও। ইউটিউবার থেকে ব্লগারদের ভিড়ে খাবার দিতে দিতেই জেরবার হয়ে পড়েন স্মার্টদিদি। তাঁর হাতে এমনই অন্নপূর্ণার বাস যে লোকজন খাবার খেতে আসেন সুদূর ওপার বাংলা থেকে।

তবে এবার বাজারে এল নন্দিনীদি নতুন প্রতিযোগী। নন্দিনীদির পাইস হোটেলকে টেক্কা দিতে এনেছে অভিনব পাইস হোটেল। যেখানে নাকি মাটন থালির দাম মাত্র ৫০ টাকা। এছারাও রয়েছে নানান আকর্ষণীয় খাবার। মূলত সোশ্যাল মিডিয়ার দৌলতেই এই নতুন পাইস হোটেলও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। হোটেলটির নাম কালিন্দীদি-র হোটেল। চাঁদপাড়ায় স্টেশনের পাশে বেশ রমরমিয়ে ব্যবসা করছেন তিনি। বলা বাহুল্য, খাবারের দামে রীতিমত নন্দিনীদির দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে এই হোটেল।

সম্প্রতি এই নতুন পাইস হোটেলের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, রেওয়াজি মাটন ছাড়াও এই পাইস হোটেলে মিলছে অসময়ের পদ্মার ইলিশ। আর মিলবে একেবারে নতুন ডিশ কচু পনির। মাত্র ৫০ টাকার থালিতেই মিলছে জিরা রাইস, ডাল, রেওয়াজি খাসি, পদ্মার ইলিশ, কচু পনির ও স্যালাড। ভাবছেন আজকের বাজারে কি আধেও এ সম্ভব?

ঠিকই ধরেছেন। আসলে সবটাই মজার ছলে। এক দল বন্ধু-বান্ধব নন্দিনীদি-কে নকল করে বা বলা ভাল ব্যাঙ্গ করেই বানিয়েছে এই ভিডিও। যা দেখে হাসির রোল উঠেছে নেটপাড়ায়। একজন লিখছেন, ‘সেরা সেরা হাসতে হাসতে আমার আর আমার শাশুড়ি মা এর পেট ব্যাথা হয়ে গেছে।’

উল্লেখ্য, স্মার্টদিদির ভাল নাম মমতা গাঙ্গুলী। পড়াশোনা করেছেন ফ্যাশন ডিজাইনিং নিয়ে। বেঙ্গালুরুতে সেফের চাকরিও করেছেন বেশ কিছুদিনের জন্য। তবে কোভিডের সময় পৈত্রিক ব্যবসায় মন্দা দেখা দিলে, চাকরি ছেড়ে হঠাৎই শুরু করে দেন মা-বাবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ডালহৌসির এই হোটেল নিয়ে লড়াই।

Back to top button