Soumya Chakraborty: ‘আমি ধ’র্ষক’! সোশ্যাল মিডিয়ায় ফলাও করে নিজেই নিজেকে নিয়ে এমনটা লিখলেন সারেগামাপা জয়ী গায়ক! দিলেন আ’ত্মহ’ত্যার ইঙ্গিত

এই মুহূর্তে জনপ্রিয় হওয়ার অথবা ভাইরাল হওয়ার অন্যতম গণমাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। কোন কিছু অদ্ভুত কীর্তি করলেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় মানুষ। তবে নিজেকে নিয়ে অদ্ভুত কিছু করার সাহস খুব কম মানুষের মধ্যে রয়েছে, সেটা ছবি পোস্ট বা ভিডিও পোস্ট বা সামান্য স্ট্যাটাস আপডেট করা যাই হোক না কেন।

এবার ভাইরাল হয়েছেন এই জনপ্রিয় বাঙালি গায়ক। তিনি আবার প্রাক্তন সারেগামাপা জয়ী গায়ক। নাম সৌম্য চক্রবর্তী। সারেগামাপা এবং ইন্ডিয়ান আইডল খ্যাত এই গায়ক এক সময় নিজের অসাধারণ গানের প্রতিভা দিয়ে বহু মানুষের মন জয় করেছিলেন। তবে প্রতিযোগিতা শেষ হওয়ার পর আর খুব বেশি দেখা যায়নি তাকে।

২০১৯ সালে ধ’র্ষণের অভিযোগ উঠেছিল বাংলার এই সঙ্গীত শিল্পীর বিরুদ্ধে। তারপর রবিবারেই করলেন এক অদ্ভুত পোস্ট। সোশাল মিডিয়ায় হইচই তাকে নিয়ে। দিলেন আ’ত্মহ’ত্যার ইঙ্গিত। কেন?

হঠাৎ দেখা যায় এই গায়কের ফেসবুকের ডিসপ্লে পিকচার কালো। তার উপরে জ্বলজ্বল করছে কয়েকটি শব্দ, ‘আই অ্যাম আ রে’পিস্ট।’ এর বাংলা অর্থ বের করলে দাঁড়ায় আমি একজন ধ’র্ষক। এই শব্দগুলো সত্যিই আঁতকে ওঠার মতো। এত বড় একজন গায়ক তিনি নিজেই যখন নিজেকে নিয়ে এই বিশেষ কথা লেখেন তখন সেটা সকলের কাছেই চিন্তার হয়ে দাঁড়ায়। আর এমন শুধু একটা পোস্ট নয়, পর পর বেশ কয়েকটা পোস্ট করেছেন তিনি ফেসবুকে।

এর আগে গায়ক আরো একটি স্ট্যাটাস দেন। তাতে আবার লেখা ছিল যে ‘দয়া করে কেউ কল করবেন না। আমি শান্তিতে চলে যেতে চাই এরপর। অনেক যুদ্ধ করলাম সমাজের সঙ্গে। আজ হার মেনে নিয়েছি! আর পারছিনা। অনেক লড়লাম।’ শেষে আবার পোস্ট করে তিনি লেখেন, ‘একটা মেয়ের মিথ্যে কথা এত বড় হতে পারে। যে একটা পুরুষ মানুষের জীবনের সংজ্ঞা বদলে দেয়। তা বেশ। তোমরা জিতে গেছ। আমি হার মানছি। আই অ্যাম আ লু’জার।’

soumya social media post

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৫ মে কাশীপুর থানার পুলিশ সৌম্য চক্রবর্তীকে গ্রে’ফতার করে। অভিযোগ ছিল ২০১৬ সালে মা’দক খাইয়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধ’র্ষণ করেছেন সৌম্য। যুবতী দাবি করেছিলেন যে তাকে ব্ল্যা’ক’মে’ইল করে নাকি একবার নয় একাধিকবার ধ’র্ষণ করেছেন গায়ক। তিন বছর ধরে ওই যুবতীর সঙ্গে প্রেম করতেন সৌম্য এটা স্বীকার করেছেন গায়ক। পরে অন্য একজনের সঙ্গে তার বিয়ে ঠিক হয়। সৌম্যর কাছে নাকি টাকা চেয়েছিলেন মহিলা। গায়ক সেটা দিতে রাজি হননি আর তারপরেই তার বিরুদ্ধে এই কঠিন অভিযোগ তুলেছিলেন ওই যুবতী।

Back to top button