Serial Shooting Stop: সিরিয়ালের শুট সব হয়ে গেলো ক্যানসেল! হইচইয়ে ভরা টলিপাড়ায় নেমে এলো নিস্তব্ধতা! কতদিন দেখা যাবে না সিরিয়াল?

এই মুহূর্তে বাংলা সিরিয়াল বাঙালি দর্শকদের বিনোদনের অন্যতম খোরাক হয়ে উঠেছে। একদিন পছন্দের সিরিয়াল না দেখতে পেলেই মনটা আনচান করতে থাকে দর্শকদের। তবে মাঝে মাঝেই এমন কিছু ঘটনা ঘটে যায় যেগুলো অনাকাঙ্ক্ষিত কিন্তু মেনে নিতেই হবে।

এবার আবার এমন এক ঘটনা ঘটে গেল যে কারণে সমস্ত সিরিয়ালের শুটিং হঠাৎ করে বন্ধ করে দেওয়া হলো। শুধু তাই নয় এর পাশাপাশি জারি করা হয়েছে একগুচ্ছ নতুন নিয়ম। এখন এই নিয়ম গুলো মেনে চলতে হবে সিরিয়ালগুলোকে। কিন্তু হঠাৎ এমন কি ঘটলো যে টলিপাড়ায় এই নিস্তব্ধতা নেমে এল?

বিষয়টা ভয়াবহতার দিকে যাচ্ছে। রাজ্যজুড়ে যেভাবে গরমের পরিমাণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে তাতে বাড়ি থেকে বেরিয়ে পারা যাচ্ছে না আর। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার দুদিন আগে স্কুলে গরমের ছুটি ঘোষণা করে দিয়েছেন। তবে শুধু স্কুল কলেজ নয়, যারা প্রতিদিন কাজের জন্য বাইরে থাকছে তাদের অবস্থা ভেবে দেখা দরকার।

এই চিন্তা থেকেই এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদের জন্য। যদি অভিনেতা অভিনেত্রী ছাড়াও প্রতিটি শুটিংয়ের ফ্লোরে থাকেন অসংখ্য কর্মী। সকলকে এই গরম পেরিয়ে আসতে হচ্ছে শুটিংয়ের ফ্লোরে। অসুস্থ হয়ে পড়াটা অস্বাভাবিক কিছু নয়। সেখান থেকেই সিদ্ধান্ত নেওয়া হল এখন কিছুদিনের জন্য বন্ধ থাকবে সমস্ত সিরিয়ালের আউটডোর শুটিং। ‘ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’র সভাপতি স্বরূপ বিশ্বাস এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন।

মাসের দ্বিতীয় রবিবার ছাড়া সিরিয়ালের শুটিং প্রতিদিন চলছে প্রায় ১২ থেকে ১৪ ঘন্টা ধরে। সিরিয়ালের ব্যাঙ্কিংয়ের প্রবল চাপের জন্য অনেক সময় ছুটি পায় না অভিনেত্রী অভিনেতা থেকে শুরু করে অন্যান্য কর্মীরা। তার সঙ্গে আউটডোর শুটিং থাকলে চাপ আরো বেড়ে যায়। এসি ফ্লোরের বাইরেও শুটিং করা এখন অসম্ভব ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বেশ কিছু বদল করার জন্য স্বরূপ বিশ্বাস জানান যে তিনি ইস্টার্ন ইন্ডিয়ান মোশন পিকচার্স অ্যাসোসিয়াশনকে মেইল করছেন। দুপুরের সময়টুকু যাতে শুটিং বন্ধ থাকে, তেমনই প্রস্তাব রাখার কথা ভাবা হচ্ছে।

Back to top button