Old Actress: রূপা গাঙ্গুলি তো রয়েছেনই, জানেন কি মেয়েবেলা ধারাবাহিকে রয়েছেন আরও এক স্বর্ণযুগের অভিনেত্রী? বহু বছর করেছেন সিনেমায় অভিনয়! এখন সিরিয়ালই সব

দীর্ঘদিন পর বাংলা সিরিয়ালে আবার‌ও ফিরেছেন বাংলার জনপ্রিয় অভিনেত্রী রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। সুদীর্ঘ পাঁচ বছর পর্দা থেকে দূরে ছিলেন তিনি। রাজনীতির অঙ্গন ছেড়ে ফের অভিনয় দুনিয়ায় ফিরেছেন তিনি। স্টার জলসায় কিছুদিন আগে শুরু হওয়া ধাবাবাহিক ‘মেয়েবেলা’র (Meyebela) হাত ধরে কামব্যাক করেছেন এই অভিনেত্রী। প্রসঙ্গত, এই ধারাবাহিকে নায়কের মায়ের চরিত্রে রূপা গঙ্গোপাধ্যায় অভিনয় করলেও এখানে নায়ক নয়, ছেলের বৌয়ের সঙ্গে শাশুড়ির সম্পর্কের রসায়ন দেখানো হচ্ছে।

উল্লেখ্য, রূপা গাঙ্গুলীর বৌমা অর্থাৎ মৌ’এর চরিত্রে এই ধারাবাহিক অভিনয় করছেন, খেলাঘর’ ধারাবাহিক খ্যাত অভিনেত্রী পূর্ণা অর্থাৎ অভিনেত্রী স্বীকৃতি মজুমদার। নায়কের ভূমিকা অভিনয় করছেন অভিনেতা অর্পণ ঘোষাল যিনি ডোডো নামে দারুন পরিচিতি পেয়েছেন। আর তাঁর প্রেমিকার চরিত্রে অভিনয় করছিলেন বাংলা টেলিভিশনের অত্যন্ত পরিচিত মুখ দেবপর্ণা পাল চৌধুরী। পর্দায় চিনি চাঁদনী নামে পরিচিত। পজেটিভ চরিত্রে অভিনয়ের জন্য সুনাম রয়েছে এই অভিনেত্রীর। মেয়েবেলা ধারাবাহিকে অসামান্য অভিনয়ে দর্শকদের মন জিতে নিয়েছেন এই ধারাবাহিকে ডোডো’র বোন টিকলি ওরফে শ্রেয়া ভট্টাচার্য‌ও।

বলা যেতেই পারে নিঃসন্দেহে দারুণ কাস্টিং এই ‘মেয়েবেলা’ ধারাবাহিকের। তবে রূপা গাঙ্গুলীর পাশাপাশি মেয়েবেলা ধারাবাহিকে অভিনয় করছেন আর‌ও এক স্বর্ণযুগের অভিনেত্রী। কী চিনতে পেরেছেন তাঁকে। নিন ধরিয়ে দিচ্ছি তিনি হলেন ডোডো’র জেঠিমা। ওরফে গুঞ্জার মা। এই ধারাবাহিকে দেখানো ব্যক্তি জীবনে হয়েছে সুখী নন ডোডো’র জেঠিমা। স্বামীহারা। মেয়ে সুখী নয়, অত্যাচারী জামাই, ছেলেও বিদেশে থাকে। মায়ের দিকে ঘুরেও তাকায় না। নিজের গোটা জীবনটা এই সংসারের জন্য প্রাণপাত করে দিয়েছেন ডোডোর জেঠিমা।

মেয়ে বেলায় বিথীর বড় জায়ের চরিত্রটি অত্যন্ত সাদামাটা এবং সাধারণ একজন মানুষের। আর এই চরিত্রেই অভিনয় করছেন এক দাপুটে অভিনেত্রী। বিখ্যাত সিনেমা “বড় বউ”-এর নায়িকাকে মনে আছে? নেটদুনিয়া বলছে ইনিই তিনি। আসলে হয়েছে কী, স্টার জলসার মেয়েবেলার ভক্ত এক নেটিজেন সোশ্যাল মিডিয়ায় ‘বড় বউ’য়ের নায়িকার ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘আচ্ছা মেয়েবেলার ডোডোর বড় জেঠিমাই কী বিখ্যাত সিনেমা “বড় বউ”-এর নায়িকা??’ আর ব্যাস তারপর থেকেই খোঁজ খোঁজ রব। অনেকেই বলতে শুরু করেছেন, ‘আচ্ছা আচ্ছা তাহলে এই কারণে মুখটা এত চেনা চেনা লাগতো কিন্তু কিছুতেই মেলাতে পারতাম না।’ এই ধারাবাহিকে এত বছর পর এই বিখ্যাত সিনেমার নায়িকাকে দেখে বেজায় উচ্ছ্বসিত ভক্তকূল।

Back to top button