রুষ্ট মা তারা! গানের গলা হারালো রামপ্রসাদ! ভক্তের ফাঁসির সাজা শুনেও কি নরম হবেন না মা? আসছে টানটান পর্ব

বাঙালি দর্শকদের মধ্যে ভক্তিমূলক ধারাবাহিকের আলাদা কদর রয়েছে। বিনোদনের ক্ষেত্রে ভক্তিমূলক ধারাবাহিক দেখতে আগ্রহী থাকেন দর্শকরা। আর এবার তাই টেলিভিশনের পর্দায় আসা মাত্রই সফল হয়েছে ধারাবাহিক ‘সাধক রামপ্রসাদ!’

বাংলার সর্বাধিক জনপ্রিয় শাক্ত কবি ও সাধক রামপ্রসাদ সেনের জীবনী অবলম্বনে তৈরি হয়েছে এই ভক্তিমূলক ধারাবাহিক। আর এই ধারাবাহিকে রামপ্রসাদের চরিত্রে অসামান্য অভিনয় করেছেন অভিনেতা সব্যসাচী চৌধুরী । আসলে এই চরিত্রের জন্য চ্যানেল এবং প্রযোজনা সংস্থা উভয়েরই নাকি প্রথম পছন্দ ছিল সব্যসাচী। আর এই চরিত্রটির যথাযোগ্য মর্যাদা দিয়ে চলেছেন তিনি। ‌

রামপ্রসাদ যেমন সাধক ছিলেন, তেমনই তিনি ছিলেন ঘোরতর সংসারীও। স্ত্রী, পুত্র নিয়ে তাঁর ভরা সংসার ছিল। আসলে সংসারে থেকেই তিনি কালী সাধনা করতে চেয়েছিলেন। উল্লেখ্য, অনেকেই জানেন রামপ্রসাদ গানের মধ্যে দিয়ে মা কালীকে খুঁজে বেড়াতেন। রামপ্রসাদকে সর্বদাই ঘিরে থাকতেন মা কালী।

এর আগে স্টার জলসার পর্দায় মহাপীঠ তারাপীঠ ধারাবাহিকে সাধক বামাক্ষ্যাপার চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন সব্যসাচী। আর এবার সেই তিনি অভিনয় করছেন আর‌ও এক শাক্ত সাধকের চরিত্রে। যথারীতি এই চরিত্রে নজরকাড়া সব্যসাচী।

ভক্তিমূলক এই ধারাবাহিকে সব্যসাচীর বিপরীতে অভিনয় করছেন টেলিভিশন অন্যতম প্রতিভাবান অভিনেত্রী সুস্মিলি আচার্য। ‘সৌদামিনীর সংসার’, ‘রানী রাসমণি উত্তরপর্বে’ একাধিক ধারাবাহিকে অভিনয়’ করেছিলেন সুস্মিলি। তবে আর একজন অভিনেত্রী যিনি ছাড়া এই ধারাবাহিক অসম্পূর্ণ তিনি হলেন বাংলা টেলিভিশনের জনপ্রিয়তম প্রতিভাময়ী অভিনেত্রী পায়েল দে। মা কালীর চরিত্রে তাঁর অনবদ্য অভিনয়ে দর্শকদের মন কেড়েছে। তিনি যেন হয়ে উঠেছেন সাক্ষাৎ মা কালী।

ঘরে থেকেও মা কালীর সাধনা করেন রামপ্রসাদ। আর এই রামপ্রসাদকে সব রকম বিপদের হাত থেকে রক্ষা করেন মা কালী। সংসারে থেকে‌ও যে মা কালীর সাধনা করা যায় সেই বিশ্বাস রামপ্রসাদের মধ্যে জাগ্রত করেছেন মা কালী। একই সঙ্গে রামপ্রসাদের এই কালী সাধনায় তাঁর পাশে রয়েছেন তাঁর স্ত্রীর সর্ব্বানী। হঠাৎই রামপ্রসাদের ওপর রুষ্ট হয়েছেন মা কালী। তিনি রামপ্রসাদের গলা থেকে সুর কেড়ে নিয়েছেন। আর রাজার দরবারে গান গাইতে গিয়ে সুরহীন হয়ে ফাঁসির সাজা শুনেছে রামপ্রসাদ। সর্ব্বানীর অনুনয় বিনয়‌ও কাজ করেনি রাজার দরবারে। রামপ্রসাদকে কিভাবে বাঁচাবেন মা? নাকি রুষ্ট হয়েই থাকবেন তাঁর ওপরে? টানটান পর্ব আসছে রামপ্রসাদে।

Back to top button