বেনারসী, সোনার গয়না ছাড়া বিয়ে রাধিকার! বাঙালিদের ট্র্যাডিশনাল বিয়ের গতে বাঁধা ধারণা ভাঙল! ‘কুঞ্জবনের শ্রী রাধিকে’, বলছে ‘অনিধিকা’ ভক্তরা

স্টার জলসার এক অন্যতম আলোচিত সিরিয়াল হল এক্কা দোক্কা। সিরিয়ালের এক সময়ের মূল্য জুটি ছিল পোখরাজ ও রাধিকা। তবে এখন সেই জুটি আর নেই। ডিভোর্সের পর দুজনের জীবনে এসে দুই নতুন মানুষ। পোখরাজ বিয়ে করেছে রঞ্জাকে আর রাধিকা এবার সারলো বিয়ে। হ্যাঁ, দুজনের জীবনে এবার আসছে নতুন অধ্যায়।

অনেক ঝড় পেরিয়ে অবশেষে এক হল অনির্বাণ আর রাধিকা। ডাক্তার অনির্বাণ গুহ বেশ মজা করে একটা ফন্দি এঁটে রাধিকাকে নিজের বাড়ির বউ বানিয়ে আনল। যদিও এতে রেগে লাল হয়ে গেছে রাধিকা। সে আসলে জানত যে অনির্বাণ তাকেই ভালবাসে। কিন্তু হঠাৎ রাধিকার বাড়ির সবার সঙ্গে প্ল্যান করে অনির্বাণ জানায় যে তার বিয়ে। কিন্তু পাত্রী কে সে কিছুতেই জানায়নি। এতে রাধিকা অনুমান করে সে অবশ্যই পাত্রী নয়, বরং অন্য কেউ এসেছে তার প্রেমিকের জীবনে। এতে রেগে যায় যে অনির্বাণ ছলনা করল তার সঙ্গে। তবে অনির্বাণের দেখাশোনার ত্রুটি রাখেনি রাধিকা। আর সেখানেই বারবার ইঙ্গিত দিলেও রাধিকা একবারে জন্যও বুঝতে পারেনি যে অনির্বাণ তার অজান্তে তাকেই বিয়ের প্ল্যান করে ফেলেছে তার বাপেরবাড়ির সঙ্গে কথা বলে।

যদিও গায়ে হলুদে এসে সব সত্য সামনে আসে। কিন্তু তাতে আরো রেগে যায় রাধিকা। যদিও সে অবশেষে গায়ে হলুদে অংশ নেয়। কিন্তু তারপরেই তার অন্য রূপ। বিয়েতে বেঁকে বসে। দিদি অঙ্কিতাকে সোজা জানিয়ে দেয় যে বিয়েতে মত নেই তার। তাকে লুকিয়ে সব করা হয়েছ এতেই তার আঘাত লেগেছে মনে।

যদিও অনির্বাণ শেষে তাকে রাজি করায় এই বিয়ের জন্য। দুজনের বিয়ের সাজ পোশাকের সেই ছবি এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। একেবারে অন্যরকম সাজ রাধিকার।

দেখা গেল বেনারসী পরেনি রাধিকা। বাঙালি বিয়ের সাজে এই লুক থাকবে না এটা ভাবা যায় না। কিন্তু রাধিকা একেবারে অন্যরকম সাজে ধরা দিল। বেনারসী নেই তবে মাথায় মুকুট আছে। সঙ্গে সোনার গয়নাও নেই। তার জায়গায় আছে কুন্দনের গয়না। গলায় রজনীগন্ধার মালা। তবু স্নিগ্ধ সেই সাজ দেখে মাথা ঘুরে গেল ভক্তদের। ‘অনিধিকা’ ভক্তরা এই সাজ দেখে বলছে যেন লাগছে ‘কুঞ্জবনের শ্রী রাধিকে’। আপনার কেমন লাগছে এই অন্য বাঙালি সাজে নববধূ রাধিকাকে?

Back to top button