Komola Actress: পৃথ্বীরাজ-এর দজ্জাল বৌদি ‘হরিমতি’ আসলে কে জানেন? ছোটবেলায় ছিল ‘পটলকুমার গানওয়ালা’ ধারাবাহিকে! মনে পড়ছে এবার?

স্টার জলসায় সদ্য শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’। এই সিরিয়ালের অ্যানিমেটেড টিজার আগেই বলে দিয়েছিল, ব্রিটিশ ভারতের গল্প উঠে আসবে এই ধারাবাহিকে। টিজারে দেখা যাচ্ছে, স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’।

ছোট পৃথ্বীরাজ-এর চরিত্রে অভিনয় করতে চলেছে সুকৃত বসু। বড় বেলার চরিত্রে দেখা যেতে পারে শন বন্দ্যোপাধ্যায়-কে, এমনটা শোনা যাচ্ছে। তবে তা কতটা সঠিক তা জানা নেই। স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’। অন্যদিকে, কমলার চরিত্রে অভিনয় করছেন ছোট্ট সারদামনি, অয়ন্যা চ্যাটার্জী।

অয়ন্যা চট্টোপাধ্যায়ের পথচলা শুরু হয়েছিল, ‘রাণী রাসমণি’ ধারাবাহিক দিয়ে। এরপর দেখা মিলেছিল, করিশ্মা কাপুর অভিনীত ওয়েব সিরিজ ‘ব্রাউন’-এ, ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’-তে, মিনি সিনেমায়। উল্লেখ্য, ‘শ্রীমান পৃথ্বীরাজ’ ১৯৭৩ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত একটি বাংলা চলচ্চিত্র। এর মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অয়ন বন্দ্যোপাধ্যায় এবং মহুয়া রায়চৌধুরী। চলচ্চিত্রটি পরিচালনা করেছিলেন তরুণ মজুমদার।

সেই সিনেমার গল্পই হয়তো ফুটিয়ে তুলতে পারে এই ধারাবাহিক। ধারাবাহিকের আরও এক অন্যতম চরিত্র হল পৃথ্বীরাজ-এর বৌদি হরিমতির চরিত্র। আর সেই চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সিঞ্চনা সরকার। ধারাবাহিকের নেগেটিভ চরিত্রে অভিনয় করছেন তিনি। যাকে সর্বদা কমলার ক্ষতি করতে দেখা যায়। হিংসায় ভরপুর যার মন। এই নেগেটিভ চরিত্রে কথা বলতে গেলে মনে পড়ে ‘পটলকুমার গানওয়ালা’র তুলির কথা।

হ্যাঁ, সেই ছোট্ট তুলি এখন পৃথ্বীরাজ-এর বৌদি। ছোটবেলায় ‘পটলকুমার গানওয়ালা’ ধারাবাহিকেও সে নেগেটিভ চরিত্রেই ছিল। তখন তার মন যেরূপ রাগ, হিংসা, কূটনীতিতে ভরপুর ছিল, আজও একই। ছোট থেকে বড় হয়েছে সে। ধারাবাহিকে তার সেই চরিত্র একই রয়ে গিয়েছে। যদিও নেগেটিভ চরিত্রে বেশ মানাচ্ছে তাকে। সকল দর্শক তার অভিনয়ের প্রশংসা করছে।

Back to top button