স্টার জলসা পারল না, করে দেখাল জি বাংলা! টলিউডের মহানায়ক প্রসেনজিৎ এবার বাংলা সিরিয়ালে

একাধারে নতুন সিরিয়ালের হিড়িক, উল্টোদিকে বিভিন্ন চ্যানেলে বন্ধ হচ্ছে একের পর এক মেগা। ইতিপূর্বে, বাংলা বিনোদনের চ্যানেলগুলিতে কয়েকটি ধারাবাহিক দেখানো হতো। ফলত, ধারাবাহিকগুলো চলতো বহুদিন। কিন্তু হালেফিলে বাংলা ধারাবাহিকের সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। যার ফলে অল্প সময়ের মধ্যেই বন্ধ হয়ে যাচ্ছে একাধিক ধারাবাহিক। সম্প্রতি জি বাংলা (Zee Bangla) -য় নাকি শেষ হতে চলেছে একটি জনপ্রিয় ধারাবাহিক। বদলে আসছে আইডিয়াস ক্রিয়েশনের নতুন সিরিয়াল ‘আলোর কোলে’ (Alor Kole)।

ঋতুপর্ণ ঘোষের (Rituparna Ghosh) ‘গানের ওপারে’ (Ganer Opare) ধারাবাহিকের কথা মনে আছে? যে ধারাবাহিকের হাত ধরে প্রথমবারের জন্য সিরিয়ালের প্রযোজনায় অভিষেক হয়েছিল অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। এত বছর পার করেও দর্শকদের মধ্যে একই ভাবে জনপ্রিয় এই সিরিয়াল। তারপর কেটে গিয়েছে প্রায় এক দশক। প্রযোজনা থেকে দূরেই ছিলেন অভিনেতা।

তবে ফের স্টার জলসার নতুন ধারাবাহিক ‘আলোর কোলে’ ধারাবাহিকের প্রযোজক বুম্বাদা ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মানে নতুন এই সিরিয়ালটি প্রযোজনা প্রযোজনা করবে বুম্বাদার সংস্থা ‘এন আইডিয়াস’। বুধবার ‘আলোর কোলে’ সিরিয়ালের আনুষ্ঠানিক উদ্বোধনের দিন পুরোনো স্মৃতিতে ভাসলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সংবাদ মাধ্যমে বলেন, ‘গানের ওপারে’র মতো ধারাবাহিক আর হবে না, ওটা একজনই পারতেন, সে আমার বন্ধু।’

অভিনেতা আরও বলেনা, ‘সময়টা আলাদা। প্রতিযোগিতা আগের থেকে অনেক বেশি। চ্যানেলের টিআরপির কথাও মাথায় রাখতে হয়। গানের ওপারে-র মতো সিরিয়াল তৈরি হলে মানুষকে দেখতে হবে। সবাই দেখলে তবেই সিরিয়ালটা সফল। আজকে দাঁড়িয়ে ওটিটি যুগে ধারাবাহিকের বিষয়বস্তুই আসল। সেটা মাথায় রাখা জরুরী।’

ষ্টুডিও পাড়া সূত্রে খবর, ‘আলোর কোলে’ ধারাবাহিকটি একটি মায়ের গল্প। যার সঙ্গে জড়িয়ে তাঁর পরিবার,  ভালোবাসা, আবেগ। গল্পে দেখা যাবে মা-হারা ছোট্ট মেয়েকে। যার কাছে মা না থাকায়, মায়ের জায়গা নেবে অন্য কেউ।

উল্লেখ্য, ‘আলোর কোলে’ ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন স্বীকৃতি মজুমদার ও কৌশিক রায়। ত্রিকোণ প্রেমের গল্পে তৃতীয় ব্যক্তি হয়ে থাকছেন সমু মজুমদারও। তাঁরা ছাড়াও ধারাবাহিকে অভিনয় করবেন নবাগতা ঋষিতা নন্দী। ২৭ নভেম্বর থেকে জি বাংলায় আসছে এই নতুন ধারাবাহিক।

Back to top button