‘মা, তোমার মুখ এবার উজ্জ্বল করবে পুতুল দি, তোমার দুই ছেলেকে এবার শায়েস্তা করবে’! শাশুড়িকে কথা দিল শিমুল

জি বাংলার (Zee Bangla) একটি নতুন সিরিয়াল ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kache Koi Moner Kotha)। সিরিয়ালটি দর্শকমনে কিছুদিনের মধ্যেই জায়গা করে নিয়েছে। ধারাবাহিকটি প্রত্যহ বাস্তব জীবনের কথাই সকলের সামনে তুলে ধরছে। ধারাবাহিকের কেন্দ্রে রয়েছে শিমুল (Shimul)। সাধারণ ঘরের মেয়ে হওয়া সত্ত্বেও শিমুল প্রতিবাদী। শিমুলের প্রতিবাদী রূপ দেখিয়ে বাস্তবে বহু নারীকে সচেতন করছেন লেখক।

শিমুল বিয়ে করার পরদিন থেকেই স্বামীর কাছে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হচ্ছে। পাশাপাশি শিমুলের দেওরও তার দাদার মতোই। শিমুলের শাশুড়ি প্রথমদিন থেকে ছেলেদের সায় দিয়ে এসেছে। বর্তমানে শিমুলের প্রতি শাশুড়ি নরম হলে ছেলেদের বিরুদ্ধে সে কিছুই বলতে পারে না।

শিমুলের বাড়িতে যদি কেউ শিমুলের সাথ দিয়ে থাকে, সেটি হল তার ননদ পুতুল। মানসিক ভাবে ভারসাম্যহীন হলেও পুতুল (Putul) মানুষ হিসাবে খুবই ভালো। বড় ভাই পরাগ পুতুলের ওষুধের দায়িত্ব নেয়। দায়িত্ব নেওয়া ছাড়া যদিও কোনওভাবে পুতুলকে ভালোবাসে বা সম্মান কিছুই দেয় না সে। কিন্তু ছেলের জন্যই যেহেতু সংসার চলছে আর নিজের মেয়ের কথা ভেবে শাশুড়ি চুপ থাকে।

পরাগ শিমুলকে শারীরিক ও মানসিক দুই ভাবে অত্যাচার চালায়। শিমুল যদিও চুপ থাকেনি, সে থানায় পরাগের (Parag) বিরুদ্ধে ম্যারিটাল রেপের রিপোর্ট লেখায়। শিমুলের রিপোর্টে পুলিশ বাড়ি এসে জিজ্ঞাসাবাদ করলে শাশুড়ি শিমুলের সাথ দেয় না। শিমুল বুঝে গিয়েছে, তাকে একই এই লড়াই লড়তে হবে। তাই সে পরাগকে শায়েস্তা করার জন্য উঠেপড়ে লেগেছে।

শিমুল এবার শাশুড়িকে বলে, যে মেয়ের কথা ভেবে ছেলেদের ভুলকে সাপোর্ট করছে সে। সেই মেয়েই একদিন ছেলেদের শায়েস্তা করবে। খুব শীঘ্রই পুতুলের জন্যই শাশুড়ির মুখ উজ্জ্বল করবে। মানসিক ভারসাম্যহীন হলেও পুতুল সব কাজে দক্ষ। সে খুব ভালো গান করতে পারে। এবার পুতুলের সাথে হাত মিলিয়ে শিমুল পরাগ ও পলাশকে (Palash) জব্দ করবে।

Back to top button