শিমুল নয় মনের কথায় আসল নায়িকা করা হোক বিপাশাকে! অভিনয়ে মানালিকে ১০ গোল দিচ্ছেন স্নেহা! দাবি নেটিজেনদের

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক কার কাছে কই মনের কথা (Kar Kache Koi Moner Kotha)। ইতিমধ্যেই ধারাবাহিকে এসেছে নানা নতুন নতুন চমক। শিমুল, বিপাশা, শীর্ষা এবং সুচরিতা এই চার প্রতিবেশী বা বলা ভালো বান্ধবীকে নিয়েই নির্মিত ধারাবাহিকের কাহিনী। একজন মেয়ের বিয়ের পর বদলে যায় তার সম্পূর্ন জগৎ। নানা সমস্যা, সংসার, পরিবার সবটা কারণে কোথাও যেন হারিয়ে যায় একটি মেয়ের নিজস্ব জীবন। নিজের সুখ স্বাচ্ছন্দ্য, চাহিদা, ইচ্ছে সবটাকেই জলাঞ্জলি দিতে হয়। বা বলা ভাবে তারপর সেই মেয়েটি কোনভাবেই নিজেকে নিয়ে ভাবার সেই অবসরটা পায়না।

তবে এই ধারাবাহিকের মাধ্যমে তুলে ধরা হয়েছে একটি মেয়েও নিজস্ব জগৎ আছে। সে বিয়ে করেছে মানেই তার জীবনটা নষ্ট হয়ে যায়নি। কিন্তু বিয়ের পর একটা মেয়েকে নিজের জীবনটা নিয়ে ভাবার পরিসরই দেওয়া হয়না পরিবারের পক্ষ থেকে। এই ধারাবাহিকটি তুলে ধরেছে সেই মেয়েদের কাহিনী। মেয়েরা জীবনের নিজের লড়াই লড়তে পারে, তাদের যে একটা আলাদা জীবন রয়েছে সবটা দেখানো হয়েছে এই ধারাবাহিকের মাধ্যমে।

তবে সম্প্রতি ধারাবাহিকের অনুরাগীদের মধ্যে শুরু হয়েছে বিতর্ক। অনেকেই জানিয়েছেন ধারাবাহিকের মুখ্য চরিত্রে শিমুলকে নয় বিপাশাকে চান তারা। অভিনেত্রী মানালি দেকে দারুন টেক্কা দিচ্ছেন বিপাশা অর্থাৎ অভিনেত্রী স্নেহা চ্যাটার্জী। শিমুলের চরিত্রটাকে অনেকে বেশি পরজীবী বা নির্ভরশীল চরিত্র হিসেবে মনে করছেন তারা। অপরদিকে বিপাশার চরিত্রটি একেবারেই আলাদা। একজন প্রতিবাদী, সাহসী নারী বিপাশা। নিজের বা নিজের বান্ধবীদের সকলের সঙ্গে একইভাবে লড়াকু মানসিকতা পোষণ করে থাকেন তিনি।

নেটিজেনরা লিখেছেন “আমি তো বুঝিনা শিমুল এরকম কেন? শত অপমান করার পরই বারবার ওই বাড়িতে ফিরে যায়। আর শুধু অনুকম্পা বশত কি করুক পক্ষে একটা মানুষের সঙ্গে দ্বিতীয়বার সংসার করা সম্ভব! আবার তো নতুন নায়ক এসেছে। সেও শিমুলকে সাহায্য করবে। কিন্তু বিপাশা এমন একটি চরিত্র যার কাউকে লাগে না। নিজের লড়াই নিজে করে। একদিকে লড়াকু আবার অন্যদিকে সন্তান স্নেহ সবটাই আছে তাঁর মধ্যে। স্বামী তার সঙ্গে বিশ্বাস ঘাতকতা করেছে জেনে সে তার শাস্তির জন্য অভিযোগ করেছে। এদিকে পরাগ শিমুলকে যখন মারতে গেছিল তখন শিমুল তার বিরুদ্ধে কোন আওয়াজই তোলেনি। এরকম একজন নায়িকা আমাদের কি সেখানে এই চরিত্র থেকে?”

আরও পড়ুনঃ নতুন ধারাবাহিককে জায়গা দিতে কোপ পড়ল জলসার জনপ্রিয় এই ধারাবাহিকের ওপর! চলতি মাসেই বন্ধ হচ্ছে জনপ্ৰিয় এই মেগা

আবার অনেকে এও বলেছেন “আমার ধারাবাহিকে পুতুল আর বিপাশাকেই সবচেয়ে বেশি ভালোলাগে। স্নেহা দি আর শ্রীতমা দি দারুন অভিনয় করছেন কিন্তু মানালির চরিত্রে মানে শিমুল খালি ডায়লগ দিয়ে যায় আর কিছুই না। এতগুলো অপরাধ করলেও কোন শাস্তিই পেল না কেউ। বধূহত্যা থেকে শুরু করে পরকীয়া সবটাই ধারাবাহিকে দেখানো হয়েছে কিন্তু তারপর সেটার প্রতিবাদ না করে ক্ষমা করে দাও! এটা আবার কি? এর থেকে বিপাশা অনেক ভালো। শিমুল এইসব কান্ড করলে তারও প্রতিবাদ করার বিপাশা। সত্যিই অভিনয়েও মানালি দিকে কড়া টক্কর দিচ্ছে স্নেহা দি।” তাহলে আপনাদের কি মনে হয় ধারাবাহিকে শিমুলের জায়গায় বিপাশাকে কি মূল চরিত্র করা উচিত?

Back to top button