Bangla Medium: ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে ইন্দিরাকে ভিকির চমক! ইন্দিরাকে গোলাপ দিয়ে প্রেম নিবেদন করছে ভিকি! বাংলা মিডিয়াম এবং ইংলিশ মিডিয়ামের দ্বন্দ্ব মিটে গেল?

স্টার জলসার পর্দায় যে কটি নতুন ধারাবাহিক শুরু হয়েছে এবং শুরুর পর থেকেই বেশ ভালো জনপ্রিয়তা অর্জন করেছে তার মধ্যে অন্যতম হলো ‘বাংলা মিডিয়াম’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাচ্ছে জি বাংলার ‘কৃষ্ণকলি’ খ্যাত অভিনেতা অভিনেত্রী জুটি অর্থাৎ নীল ভট্টাচার্য এবং তিয়াসা লেপচার জুটিকে। তাদের দুজনের জুটি আগে থেকেই দর্শকের খুব প্রিয় ছিল আবার একবার এই ধারাবাহিকের মাধ্যমে ফিরে আসতেই দর্শকরা ভালোবাসায় ভরিয়ে দিয়েছে।

শুরুর প্রথম থেকেই বাংলা মিডিয়াম এবং ইংলিশ মিডিয়াম এই দুই শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে যে বিভেদ আমরা আমাদের বাস্তব জীবনেও দেখতে পাই সেটাই তুলে ধরা হয়েছে। এই ধারাবাহিকের গল্পে পরবর্তীকালে এটাই দেখানো হবে যে শিক্ষা প্রতিষ্ঠানের ধরন আলাদা হলেও কেউ কারো থেকে ছোট এমনটা নয়। দুটোতেই ছাত্রদেরকে শিক্ষা দেওয়া হয় নিজেদের নিয়ম মেনে। অর্থাৎ ইংলিশ মিডিয়াম যে সব সময় বাংলা মিডিয়ামের থেকে বড় যেটা অনেকেই মনে করে থাকেন এমনটা কখনোই নয় সেটাই ফুটে উঠবে ধারাবাহিকে।

প্রসঙ্গত ধারাবাহিকের নায়িকা ইন্দিরা বাংলা মিডিয়ামের একজন ছাত্রীর পরে এখন শিক্ষিকা। যে শহরের একটি নামি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়াতে আসে। আর সেই স্কুলটি হল নায়ক ভিকিদের। আর সেখানে নানা রকম বেআইনি কাজকর্ম হয় যা দেখে চুপ করে বসে থাকতে পারে না ইন্দিরা। সে চেষ্টা করে সব রকম বেআইনি কাজকর্ম বন্ধ করতে এবং সকলের সামনে আনতে। ইন্দিরা এই স্কুলের শিক্ষিকা হয়ে আসার পর থেকেই তাকে নানা রকম কটু কথার সম্মুখীন হতে হয়েছে শুধুমাত্র বাংলা মিডিয়ামের শিক্ষিকা বলে।

কিন্তু কিছুদিন আগেই দেখা গেছে ভিকির ঠাম্মা তার বিয়ের দিন ইন্দিরাকে নেশাগ্রস্ত অবস্থায় ভিকির সঙ্গে বিয়ে দিয়ে দিয়েছে। যেটার পরে বাড়ির অনেকে অমত জানালেও পরে যখন ভিকির মা তাকে বরণ করতে যায় সে বরণ করতে বারন করে। এই নিয়ে এখন প্রতিদিনই টানটান উত্তেজনার পর্ব চলছে। কিন্তু সম্প্রতি ধারাবাহিকের পক্ষ থেকে একটি নতুন প্রোমো সামনে আনা হয়েছে যা দেখে রীতিমতো অবাক দর্শক।

ওই প্রোমোতে দেখা যাচ্ছে, যে ভিকি কিছুতেই বিয়েটা মেনে নিতে চাইছিল না সে হঠাৎ ইন্দিরাকে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে গোলাপ ফুল দিচ্ছে। ঘর সুন্দর করে সাজিয়ে ইন্দিরাকে রীতিমতো চমক দিয়েছে সে। যা দেখে ইন্দিরা মনে মনে ভাবছে তাহলে কি ভিকির মধ্যে পরিবর্তন আসছে! কিন্তু তখনই ভিকি মনে মনে ভাবে যে ‘আমায় আপনি চেনেন না বাংলা মিডিয়াম, খেলা তো সবে শুরু’। এই দেখেই দর্শকরা চমকে গেছে তার কারণ পরবর্তী দিনে ইন্দিরাকে জব্দ করার জন্য নতুন কী ফন্দী আটতে চলেছে ভিকি?

Back to top button