Meyebela: অভিনয় দক্ষতা নিয়ে উঠেছিল প্রশ্ন! অনবদ্য অভিনয়ে কটাক্ষকারীদের আয়না দেখালেন অভিনেত্রী রূপা গাঙ্গুলী

দীর্ঘ অনেকগুলো বছর পেরিয়ে আবার‌ও ধারাবাহিকের অঙ্গনে ফিরেছেন স্বর্ণযুগের জনপ্রিয় অভিনেত্রী রূপা গাঙ্গুলী(Rupa Ganguly)। সুদীর্ঘ পাঁচ পাঁচটা বছর তিনি পর্দা থেকে দূরে ছিলেন। রাজনীতি ছেড়ে আবার‌ও তিনি ফিরেছেন চেনা ছকে। স্টার জলসার পর্দায় কয়েক মাস আগে শুরু হওয়া নতুন ধাবাবাহিক ‘মেয়েবেলা’তে(Meyebela) কামব্যাক করেছেন এই জনপ্রিয় অভিনেত্রী। তবে মূল অভিনেত্রী না হলেও তাঁকে ঘিরে আবর্তিত হয়েছে ধারাবাহিকের গল্প। এখানে তিনি নায়কের মায়ের চরিত্রে অভিনয় করলেও এখানে নায়ক নয়, নিজের বৌমার সঙ্গে শাশুড়ির সম্পর্কের রসায়ন এখানে গল্পের মূল উপজীব্য। এখানে বিথী মিত্রের চরিত্রে অভিনয় করছেন রূপা গাঙ্গুলী।

এই ধারাবাহিকের নায়িকা মৌ’এর চরিত্রে অভিনয় করছেন, খেলাঘর’ ধারাবাহিক খ্যাত অভিনেত্রী স্বীকৃতি মজুমদার। নায়কের ভূমিকায় রয়েছেন অভিনেতা অর্পণ ঘোষাল। এই মুহূর্তে যিনি ডোডো নামে দারুন পরিচিতি পেয়েছেন। তাঁর প্রেমিকা চাঁদনীর চরিত্রে অভিনয় করছেন দেবপর্ণা পাল চৌধুরী। পজেটিভ চরিত্রে অভিনয়ের জন্য সুনাম রয়েছে এই অভিনেত্রীর। তবে এই ধারাবাহিকে তাঁর চরিত্রের অভিনয় আর দর্শকদের ভালো লাগছে না।

উল্লেখ্য, মেয়েবেলা ধারাবাহিকের প্রাথমিক পর্যায়ে দেখা যায় নায়ক ডোডো’র সঙ্গে তাঁর প্রেমিকা চাঁদনীর ১২ বছরের দীর্ঘ প্রেম অবশেষে পরিণতি পেতে চলেছে। আর সেই বিয়েতে আসে বাঁধা। স্থানীয় গুন্ডাদের জন্য বিপদে পড়ে ডোডো। তাঁর কন্সট্রাকশন সংস্থায় কাজ করা দু’জন শ্রমিকের ইচ্ছাকৃতভাবে অ্যাক্সিডেন্ট ঘটানো হয়। এর ফলে ফেঁসে যায় ডোডো। বিপদ থেকে বাঁচতে ২ কোটি টাকা দিতে হবে গুন্ডাদের। উপযুক্ত সময়ের ফায়দা তুলে নায়িকা মৌ-এর চালাক মেসোমশাই ফাঁদ পাতে ডোডোর জন্য। মৌকে বিয়ে করলে তবেই সে দেবে দু’ কোটি টাকা।

কিন্তু ভালো মনের মেয়ে মৌ এই বিয়েতে একেবারেই রাজি ছিল না। শুধুমাত্র ডোডোকে বাঁচাতে এবং পরিস্থিতির চাপে সে এই বিয়ে করে। আবার অতীতের কোন‌ও এক ঘটনার কারণে মৌকে দুচোখে সহ্য করতে পারেনা শাশুড়ি বিথী। তাঁর দুচোখ জুড়ে শুধুই চাঁদনী। আর এই ধারাবাহিকে একপ্রকার খল চরিত্রে অভিনয় করছেন রূপা গাঙ্গুলী।

এহেন অভিনয়ের জন্য সোশ্যাল মিডিয়ায় ভীষণ রকম ভাবে কটাক্ষবিদ্ধ হন রূপা গাঙ্গুলী। দীর্ঘদিনের বিরতি শেষে ফিরে তাঁর অভিনয় দর্শকদের একেবারেই ভালো লাগেনি, সাইকো লাগছে, মাতালের মতো অভিনয়, রূপা গাঙ্গুলীকে সরিয়ে ইন্দ্রানী হালদারকে নিয়ে আসার দাবি জোড়ালো হয়। কিন্তু এবার নিজের অভিনয় দিয়ে সবার মুখ বন্ধ করে দিলেন রূপা গাঙ্গুলী। অনবদ্য অভিনয়ে আবার‌ও দর্শকদের নজর কাড়লেন তিনি। রাগ, কান্না, হিংসা প্রত্যেকটা অনুভূতিকে নিজের অসামান্য মৌখিক এক্সপ্রেশনে ফুটিয়ে তুলে দর্শকদের কাছে তুমুল প্রশংসা কুড়োলেন তিনি। তাঁর অভিনয়ের জয়গান গাইছে এখন সোশ্যাল পাড়া।

Back to top button