Gouri Elo: গৌরীর পায়ের ছাপ লক্ষ্মীর আলপনা হয়ে ফুটলো ঘোষাল বাড়িতে, ‘আলপনাতে মায়ের পায়ে চারটে আঙুল কেন? সনাতন হিন্দু ধর্ম নিয়ে ছেলে খেলা হচ্ছে?’, ক্ষুব্ধ দর্শকরা

জি বাংলার ‘গৌরী এলো’ এই মুহূর্তে শীর্ষস্থান ধরে রেখেছে টিআরপি তালিকায়। তবে ধারাবাহিকটি নিয়ে সমালোচনা এবং কটাক্ষ কোনদিনই থামেনি। প্রথম থেকেই এই ধারাবাহিক নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভেসে এসেছে একাধিক ট্রোলিং। আর সম্প্রতি ধারাবাহিকে দেখানো আজব কান্ডকারখানা দেখে নেটিজেনরা আরো বেশি করে ট্রোল করছে এই ধারাবাহিকের।

প্রসঙ্গত ‘গৌরী এলো’ ধারাবাহিকটি প্রধানত একটি হিন্দু ধর্মাবলম্বী পৌরাণিক কাহিনী অবলম্বনে গড়ে ওঠা একটি গল্প। এখানে মুখ্য চরিত্রের অভিনয় করা নায়ক এবং নায়িকা দুজনেই মহাদেব এবং কালী মায়ের আশীর্বাদ ধন্য। তবে ধারাবাহিকের নায়ক ঈশান আধুনিক চিন্তাধারার একজন ডাক্তার হলেও নায়িকা গ্রামের মেয়ে এবং ঠাকুরের কাল্পনিক অলৌকিক শক্তিতে বিশ্বাস করে। সে মা কালীর অংশ এরকমটাই বারবার দেখাতে চান ধারাবাহিক কর্তৃপক্ষ।

Gouri Elo TV Serial Online - Watch Tomorrow's Episode Before TV on ZEE5
এবার সম্প্রতি ধারাবাহিকের আসন্ন লক্ষ্মী পুজো পর্বের একটি এপিকাট প্রকাশ করেছে চ্যানেলের তরফ থেকে। যা দেখে দর্শকদের একাংশ তো হেসেই যাচ্ছে আর আরেক অংশ বলছে এই সব ধারাবাহিক থেকেই হিন্দু ধর্ম নিয়ে ভুল তথ্য জানছে মানুষ। প্রসঙ্গত প্রমোতে দেখা যাচ্ছে যে বাড়িতে লক্ষ্মীপুজো, তাই কোজাগরী লক্ষ্মীর আরাধনায় বাড়ির সকল মেয়ে বউরা মিলে মা লক্ষ্মীর পা আঁকার চেষ্টা করছে। কিন্তু কারোর পক্ষেই ঠিকঠাক পা আঁকা হচ্ছে না। এবার ধারাবাহিকে ঈশানের ছোট ঠাম্মির হাত থেকে আলপনা দেওয়ার বাটিটা পড়ে যায় এবং চালের গোলাটা সারা মাটিতে ছড়িয়ে পড়ে আর তখন গৌরী আসে আর চালের গোলার ওপর পা দেয় এবং তার পায়ের ছাপ মাটিতে পড়ে যায়।

এবার এই পায়ের ছাপ নিয়েই হয়েছে যত গন্ডগোল। প্রথমত গৌরীর যে পায়ের ছাপ দেখানো হয়েছে তা দুটো পায়ের ছাপ দেখানো হয়েছে কিন্তু উল্টো দিকে গৌরী যখন চালের গোলাতে পা দেয় দেখানো হলো তার একটা পা তাতে পড়েছিল। অনেকেই প্রশ্ন তুলেছে তাহলে দুটো পা কোথা থেকে এল?আবার উল্টোদিকে তার পায়ের ছাপ যেটা দেখানো হয়েছে সেটা যে পুরো আঁকা একটি পায়ের ছাপ তা বোঝাই যাচ্ছে আর সেই পা’তে পাঁচটা আঙুলের জায়গায় চারটে আঙুল দেওয়া রয়েছে। যা দেখে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং এর বন্যা হয়েছে এই ধারাবাহিক নিয়ে। তবে অনেক নেটিজেনরা এটাকে নিয়ে গুরুতর অভিযোগে এনেছে যে হিন্দু সনাতন ধর্মকে নিয়ে এই ধারাবাহিকে ছেলে খেলা হচ্ছে। যার ফলে অন্য ধর্মের মানুষের কাছে সনাতন ধর্ম নিয়ে ভুল ধারণা হচ্ছে। অনেকেই মনে করছে সে হিন্দু ধর্ম পুরোপুরি কুসংস্কারে আচ্ছন্ন।

Back to top button