Disha Ganguly: মাত্র ২৩ বছরে শেষ জীবন! কী এমন হয়েছিল যার সমাধান আজও হয়নি? জানুন ‘তুমি আসবে বলে’ সিরিয়ালের নায়িকার রহস্য

কিছু কিছু অভিনেতা অভিনেত্রীর মুখ দর্শকরা চেষ্টা করলেও ভুলতে পারবেন না। আর সেই রকমই একজন অভিনেত্রী ছিলেন প্রতিভাবান তরুণী অভিনেত্রী দিশা গাঙ্গুলী। ২০১৫ সালেই ৯ই এপ্রিল হঠাৎই এই তরুণী অভিনেত্রী আ’ত্ম’হ’ত্যা করেছেন বলে শোনা যায়। যদিও অভিনেত্রীর মৃ’ত্যুর ৮ বছর কেটে গেলেও আজ‌ও রহস্যে মোড়া সেই মৃ’ত্যু।

স্টার জলসার পর্দায় সন্দীপ্তা সেন ও রাহুল অরুণোদয় ব্যানার্জী অভিনীত ‘তুমি আসবে বলে’ ধারাবাহিকে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন দিশা। সিনেমার কাজও শুরু করেছিলেন। কিন্তু এই ধারাবাহিকে কাজ করাকালীন‌‌ই আ’ত্ম’হ’ত্যা’র মতো বড় সিদ্ধান্ত নেন তিনি।

টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেতা ভিভান ঘোষের সঙ্গে প্রেমের সম্পর্কে আবদ্ধ ছিলেন অভিনেত্রী বলে জানা যায়। মৃ’ত্যুর দিন ভিভানের সঙ্গে আইপিএল ম্যাচ দেখে ডিনার করে বাড়ি ফেরেন অভিনেত্রী। রাতে বাড়ি ফিরেও শেষ কথা হয় ভিভানের সঙ্গেই। অভিনেত্রীর ফোন খুলে এমন তথ্য‌ই প্রকাশ করেছিল পুলিশ। কিন্তু কেন মৃ’ত্যুর পথ বাছলেন অভিনেত্রী? উত্তর আজ‌ও জানা নেই।

TV actress commits suicide
দিশার মৃ’ত্যুর পর সকাল সকাল বেহালায় পর্ণশ্রীর ফ্ল্যাটে ছোটেন ভিভান। তিনিই উদ্ধার করেন অভিনেত্রীর দে’হ। দিশার মৃ’ত্যু দিন কয়েক ঘণ্টার মধ্যেই হাওড়ায় রেললাইনের পাশ থেকে উদ্ধার করা হয় জনপ্রিয় টেলি অভিনেত্রী সুচন্দ্রা ব্যানার্জীকে। জানা যায়, দিশার মৃ’ত্যুর শোকে তিনিও নাকি আ’ত্ম’হ’ত্যা করতেই গিয়েছিলেন। আসলে তাঁরা ছিলেন অভিন্ন হৃদয় বন্ধু। মৌচাক ধারাবাহিকের সেট থেকে এই বন্ধুত্বের সূত্রপাত হয়েছিল। এমনকি তাঁরা একসঙ্গেও থাকতেন।

দিশার বাবা-মা পুলিশকে জানিয়েছিলেন দিশার সঙ্গে তাঁর পুরুষ বন্ধু ভিভানের বিয়েও ঠিক হয়েছিল। কিন্তু কীসের টানাপোড়েনে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন দিশা তা আজ‌ও জানা যায়নি। যদিও এর পরেই প্রেম করে বিয়ে করেন ভিভান। বর্তমানে ঘোরতর সংসারী এই অভিনেতা।

Disha Ganguly Suicide case: Were planning to marry soon, says boyfriend | Bengali Movie News - Times of India
উল্লেখ্য, কর্মসূত্রে দিশার বাবা দক্ষিণ আফ্রিকায় থাকতেন। দিশার মৃ’ত্যুর সময় অভিনেত্রীর মাও দক্ষিণ আফ্রিকাতেই ছিলেন। বিদেশে বসেই একমাত্র মেয়ের মৃ’ত্যুর খবর পান তাঁরা। সম্পূর্ণ ভাবে ভেঙে পড়েছিলেন দুজনেই। ইন্ডাস্ট্রির অনেকেই বলেন দিশার মৃ’ত্যু নিয়ে রহস্য রয়েছে।যদিও পুলিশ আ’ত্ম’হ’ত্যা’র তত্ত্বতেই সিলমোহর দেয়।

Back to top button