টিআরপিতে না পেরে কালার্স বাংলা এবার স্টার জলসাকে কিনে নিতে চলেছে! বড় ধামাকা আম্বানির

বাংলা টেলিভিশনের দুনিয়ায় এই মুহূর্তের সবথেকে জনপ্রিয়তম চ্যানেল হল স্টার জলসা (Star Jalsha)। এই চ্যানেলটি দর্শকদের কাছে ভীষণ প্রিয়। আসলে প্রত্যেক চ্যানেলের‌ই নিজস্ব ভক্ত সংখ্যা রয়েছে। আর তারা সেই চ্যানেলের প্রত্যেকটি ধারাবাহিকের নিয়মিত দর্শক। বাংলায় সর্বাপেক্ষা জনপ্রিয় দুটি চ্যানেল স্টার জলসা এবং জি বাংলা (Zee Bangla)। এই দুটি চ্যানেল ব্যতীত অন্য কোন‌ও চ্যানেল সেই অর্থে বাঙালি দেখেনা।

আর তাই চ্যানেলের লড়াইয়ে স্টার জলসার কাছে হেরে গিয়ে এবার জলসাকেই কিনে নিচ্ছে কালার্স বাংলা বলে খবর। শোনা যাচ্ছে রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি নাকি এবার কিনে নিতে চলেছেন ডিজনি প্লাস হটস্টার। এই দেশে ওটিটি-র অ্যাপের জনপ্রিয়তা এখন তুঙ্গে। সেই তালিকায় রয়েছে ডিজনি প্লাস হটস্টার, ভুট, নেটফ্লিক্স, জি ফাইভ, হইচই -এর মতো ওটিটি প্ল্যাটফর্মগুলো এই মুহূর্তে স্মার্ট টিভির বাজার দখল করেছে। আর সেই দৌড়ে পিছিয়ে নেই ভারতবর্ষের সবচেয়ে ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি।

জিও সিনেমা এই ব্যবসা বৃদ্ধি করে চলেছে। আর জিও-র ক্ষেত্রে সবচেয়ে বড় সুবিধা হল, এই অ্যাপে বেশিরভাগ কন্টেন্টই পাওয়া যায় বিনামূল্যে। অন্যদিকে মাত্র ৯৯ টাকায় মেলে সাবস্ক্রিপশন। এমনকি কিছুদিন আগেই ডিজনি প্লাস হটস্টারের হাত থেকে আইপিএলের সত্ত্ব কেড়ে নিয়েছে জিও সিনেমা। তবে সেই ধার প্রতিশোধ করতে চলতি বছর এশিয়া কাপ এবং ক্রিকেট বিশ্বকাপের স্ট্রিমিং স্বত্ত্ব কিনেছে ডিজনি প্লাস হটস্টার। আর দর্শক টানার জন্য জিওর মতো তারাও বিনামূল্যে মোবাইল লাইভ ক্রিকেট স্ট্রিমিং করছে। এর ফলে আর্থিক ক্ষতি তো হচ্ছেই।

আর এবার সম্প্রতি জানা গেছে, দুজনের মধ্যে কারে ঝামেলা মেটাতে মুকেশ আম্বানি নাকি কিনে নিতে চলেছেন ডিজনি প্লাস হটস্টার। ইতিমধ্যেই নাকি এই বিষয়ে আলোচনাও হয়ে গেছে। ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রাইবার সংখ্যা কমেছে ধারাবাহিকভাবে। জিওর সঙ্গে সংযুক্তির এটাই হয়তো সবথেকে বড় কারণ সেই কারণেই জিও সিনেমার সঙ্গে হাত মেলাতে চলেছে ডিজনি প্লাস হটস্টার বলে জানা যাচ্ছে।

Back to top button